বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ছক্কা ছাড়াও ক্রিকেটে চালু হোক ১২রান, আইসিসিকে কেভিন পিটারসেনের অভিনব প্রস্তাব
আইপিএল-এ ধারাভাষ্যের মুহূর্তে কেভিন পিটারসেন (ছবি: আইপিএল)
আইপিএল-এ ধারাভাষ্যের মুহূর্তে কেভিন পিটারসেন (ছবি: আইপিএল)

ছক্কা ছাড়াও ক্রিকেটে চালু হোক ১২রান, আইসিসিকে কেভিন পিটারসেনের অভিনব প্রস্তাব

পিটারসেনের দাবি ১০০ মিটারের উপর কোন শট মারলে সেটাকে ছক্কার বদলে ১২ রান করে দেওয়া হোক। এখানেই থেমে থাকেননি তিনি, ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে এই আবেদন জানিয়েছেন কেপি।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ডের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার কেভিন পিটারসেন। বেশ কয়েক বছর হল খেলা ছেড়েছেন তিনি। দক্ষিণ আফ্রিকাতে জন্ম হয়া এই ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে দাপিয়ে ক্রিকেট খেলেছেন। প্রচন্ড মারকুটে ব্যাটসম্যান ছিলেন কেভিন পিটারসেন। দলকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য। মূলত তার হাত ধরেই টি-২০ বিশ্বকাপেও চ্যাম্পিয়ন হয়েছিল ইংল্যান্ড।

বর্তমানে তিনি ব্যস্ত আইপিএলের ধারাভাষ্যকার হিসেবে কাজ করতে। অফিসিয়াল ব্রডকাস্টারদের হয়ে কাজ করতে এমুহূর্তে ভারতেই রয়েছেন তিনি। এবার আইসিসির কাছে তিনি আন্তর্জাতিক ক্রিকেটের আইন বদলের আবেদন করলেন। তিনি টুইট করে আইসিসিকে ট্যাগ করে টি-২০ ক্রিকেটে ১২ রান চালু করার প্রস্তাব দিলেন।

পিটারসেনের দাবি ১০০ মিটারের উপর কোন শট মারলে সেটাকে ছক্কার বদলে ১২ রান করে দেওয়া হোক। এখানেই থেমে থাকেননি তিনি ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের কাছে আবেদন জানিয়েছেন। কেপি বলেছেন তাদের হাত ধরে যে নতুন 'দি হান্ড্রেড' ক্রিকেট চালু হতে চলেছে, সেখানেও যেন এই নিয়ম চালু করা হয়। ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডকে এই নিয়ম ভেবে দেখতে আহ্বান করেছেন পিটারসেন।

বন্ধ করুন