বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > বিরাটকে একবার প্রচণ্ড অপমান করেছিলেন পিটারসেন! জানেন সেই কাহিনি?

বিরাটকে একবার প্রচণ্ড অপমান করেছিলেন পিটারসেন! জানেন সেই কাহিনি?

বিরাট কোহলি ও কেভিন পিটারসেন (ছবি:গেটি ইমেজ)

কেপিকে রান আউট করার জন্য কীভাবে তার কাছে কথা শুনতে হয়েছিল ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে তা সামনে তুলে আনলেন কেভিন পিটারসেন।

শুভব্রত মুখার্জি: ভারতীয় ক্রিকেটের সঙ্গে ইংল্যান্ডের প্রাক্তন বিশ্বকাপজয়ী তারকা ক্রিকেটার কেভিন পিটারসেনের (কেপি) সুসম্পর্ক দীর্ঘদিনের। বারবার সেই সুসম্পর্কের কথা নানাভাবে সামনেও এসেছে। কখনও দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে ধন্যবাদ জানানো হোক কিমবা ভারতে ক্রিকেট বা অন্য ক্ষেত্রে উন্নয়নকে সামনে তুলে ধরা হোক, সবটাই করেছেন জনসমক্ষে। দীর্ঘদিন আইপিএলেও খেলেছেন কেপি। এবার সেই আইপিএলে ঘটে যাওয়া এক অজানা কাহিনী জনসমক্ষে তুলে আনলেন কেপি। তাকে রান আউট করার জন্য কীভাবে তার কাছে কথা শুনতে হয়েছিল ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাটকে তা সামনে তুলে আনলেন কেভিন পিটারসেন।

প্রসঙ্গত ৭টি মরশুম আইপিএলে খেলেছেন কেপি। যদি ও মাত্র ৩৬টি ম্যাচ তিনি খেলার সুযোগ পেয়েছেন এবং তিনি করেছেন ১০০১ রান। সর্বোচ্চ ১০৩ রানের একটি ইনিংসও রয়েছে তার নামের পাশে। ২০০৯ সালে রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে যখন আইপিএলে খেলা শুরু করেন কেপি তখন তার সাথে একসাথে খেলছিলেন 'তরুণ' কোহলি। সেই সময়কার একটা ঘটনার বিবরণ দিয়েছেন পিটারসেন।

এক ইউটিউব চ্যানেলে সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, ‘বাসে বিরাটের সঙ্গে একসাথে বসার পরে এবং ওর সাথে একসাথে ব্যাট করার ফলে আমি জানতাম ও শ্রেষ্ঠত্বের দিকে এগিয়ে যাবে। কারণ যেভাবে ও যে কোন ম্যাচে অ্যাপ্রোচ করত তা ছিল দেখার মতন। যেভাবে প্রশ্ন করত। যেভাবে প্রশ্নের উত্তর দিত তা ছিল শিক্ষনীয়। ২০০৮/০৯/১০ মরশুমেও একজন ছোট মোটাসোটা ক্রিকেটার ছিল। আমি তখন ওকে নিয়ে মজা করতাম। তবে ওর দৃঢ়তা ছিল‌ দেখার মতন। আমার মনে আছে জয়পুরে আমি রাজস্থানের বিরুদ্ধে ব্যাঙ্গালোরের হয়ে ম্যাচ জেতানোর জায়গায় নিয়ে গেছিলাম। তখন বিরাটের জন্য আমাকে রান আউট হতে হয়েছিল। আমি তখন প্যাভিলিয়নে যাওয়ার আগে বিরাটকে খুব করে কথা শুনিয়েছিলাম।’

বন্ধ করুন