বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > লিটন দাসের জায়গায় বিধ্বংসী ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারকে দলে নিল KKR

লিটন দাসের জায়গায় বিধ্বংসী ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারকে দলে নিল KKR

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজের তারকা উইকেটরক্ষক জনসন চার্লস (ছবি-এএফপি) (AFP)

আইপিএল ২০২৩-এর বাকি ম্যাচগুলির জন্য লিটন দাসের বদলি খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স। তাঁরা এবার লিটন দাসের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লসকে দলে জায়গা দিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

আইপিএল ২০২৩-এর বাকি ম্যাচগুলির জন্য লিটন দাসের বদলি খুঁজে নিল কলকাতা নাইট রাইডার্স। তাঁরা এবার লিটন দাসের বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দিয়েছে। ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লসকে দলে জায়গা দিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তিনি একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। পারিবারিক কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাত্র কয়েকটা দিন থেকেই দেশে ফিরে গিয়েছেন লিটন দাস। চলতি মরশুমে লিটন দাসকে কেকেআর কিনলেও দীর্ঘ টালবাহানার পর প্ৰথম কয়েকটি ম্যাচের পর লিটন কলকাতায় আসেন। কিন্তু কলকাতার হয়ে দুটি ম্যাচ খেললেও একটি মাত্র ম্যাচে ব্যাট করার সুযোগ পান লিটন। মাত্র ৪ রান করে আউট হয়ে যান। পরের ম্যাচে ইমপ্যাক্ট খেলোয়াড় হয়ে নামেন, উইকেট রক্ষকের দায়িত্ব পালন করেন। বর্তমানে বাংলাদেশে ফিরেছেন লিটন দাস।

আইপিএল-এর মাঝ পথেই কলকাতা নাইট রাইডার্সর শিবির ছেড়ে দেশে ফিরে গিয়েছেন বাংলাদেশের ক্রিকেটার লিটন দাস। কিন্তু দলের সঙ্গে আয়ারল্যান্ড সফরেও গেলেন না লিটন দাস। এরপরেই প্রশ্ন উঠেছে তাহলে লিটন দাস কোথায়? ৫ মে আয়ারল্যান্ড যাওয়ার কথা ছিল লিটন দাসের। কিন্তু পারিবারিক কারণ দেখিয়ে অনেক আগেই কেকেআর ছেড়েছেন তিনি।

আরও পড়ুন… বদলে গিয়েছে T20 ক্রিকেট! পঞ্জাবকে হারিয়ে মুম্বই অধিনায়ক রোহিত শর্মার বড় মন্তব্য

অন্যদিকে আমরা যদি জনসনের পারফরম্যান্সের কথা বলি, তিনি কলকাতা নাইট রাইডার্সের জন্য কার্যকরী হতে পারেন। কেকেআর তাঁকে ৫০ লক্ষ টাকা দিয়ে নিজেদের দলে অন্তর্ভুক্ত করেছে। আইপিএল তরফ থেকে টুইট করে কেকেআর-এর বদলি ক্রিকেটারের খবর বলা হয়েছে। লিটন দাসের বদলির কথা জানিয়েছে আইপিএল কর্তৃপক্ষ। আইপিএল তাদের অফিসিয়াল ওয়েবসাইটে লিখেছে, ‘বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্স লিটন দাসের জায়গায় জনসন চার্লসকে অন্তর্ভুক্ত করেছে। চার্লস একজন উইকেটরক্ষক ব্যাটসম্যান। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪১টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। এতে তিনি ৯৭১ রান করেছেন। চার্লস ওয়েস্ট ইন্ডিজের ২০১৬ আইসিসি বিশ্ব T20 বিজয়ী দলের অংশ ছিলেন। তিনি ২০১২ টিমেরও একটি অংশ ছিলেন। কেকেআর তাকে ৫০ লক্ষ টাকা দিয়ে দলে অন্তর্ভুক্ত করেছে।’

আরও পড়ুন… PAK vs NZ: পাকিস্তানের বিরুদ্ধে নিউজিল্যান্ডের টানা তৃতীয় হার, ODI সিরিজে বাবর আজমদের দখল

উল্লেখযোগ্যভাবে, জনসন ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৪৮টি ওয়ানডে খেলেছেন। এই সময়ে তিনি ১২৮৩ রান করেছেন। এই ফর্ম্যাটে ২টি সেঞ্চুরি ও ৪টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। চার্লস এখন পর্যন্ত মোট ২২৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে রান করেছেন ৫৬০৭। তিনি টি-টোয়েন্টি ফর্ম্যাটে ৩টি সেঞ্চুরি ও ৩২টি হাফ সেঞ্চুরি করেছেন। তাঁর সেরা স্কোর ১১৮ রান। উইকেটকিপিংয়েও ভালো রেকর্ড রয়েছে চার্লসের। টি-টোয়েন্টি ফর্ম্যাটে ৫টি স্টাম্প আউট করেছেন তিনি। তিনি ৮২টি ক্যাচ নিয়েছেন।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

বলে দেওয়া যাক এবারের মরশুমে কলকাতার পারফরম্যান্স ভালো হয়নি। দলটি এখন পর্যন্ত ৯টি ম্যাচ খেলেছে এবং এই সময়ে তারা মাত্র ৩টি ম্যাচে জিতেছে। ৬টি ম্যাচে কলকাতা নাইট রাইডার্স পরাজয়ের মুখ দেখেছে। পয়েন্ট টেবিলে বর্তমানে ৭ নম্বরে রয়েছে তারা। এখান থেকে আর একটি ম্যাচে যদি কেকেআর হারে তাহলে তাদের IPL 2023 -এর প্লে অফে যাওয়ার স্বপ্ন প্রায় শেষ হয়ে যাবে। এমন আবহে ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস কী করেন সেটাই দেখার।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর অভিনয়ে নামাতেই ভেঙেছিল প্রথম প্রেম! কোন বয়সে প্রথম প্রেমে পড়েন ‘মিঠাই’ সৌমিতৃষা মোদীর রাজ্যে ক্রাউডফান্ড করে ভোটে লড়ছেন কিছু কংগ্রেস প্রার্থী '...সব রক্ষা হয়ে যাবে', নববর্ষে হাতে ত্রিশূল নিয়ে প্রচারে দিলীপ ঘোষ ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার সত্তরোর্ধ্বদের ফ্রি স্বাস্থ্য বিমার প্রতিশ্রুতি, PM কিষাণ নিয়েও বড় সংকল্প BJP-র রামনবমী ২০২৪ এ শুভ যোগ! গাড়ি , সম্পত্তি কেনার যোগ, লাকি ৫ রাশি কারা? মালদা পেরোতেই বন্দে ভারতে পড়ল পাথর, ফিরল আতঙ্ক, ফাটল জানলায় ইজরায়েল যুদ্ধে নয়া মোড়, US'র হামলায় ভূপতিত ইরানি ড্রোন, কড়া হুঁশিয়ারি তেহরানের

Latest IPL News

চন্দ্রকান্তকে নিয়ে সোচ্চার প্রাক্তন শিষ্যরা, সতর্ক প্রতিক্রিয়া গম্ভীরের হঠাৎ করে কেন টেলএন্ডারকে ওপেনিংয়ে পাঠালেন? বিতর্কের মুখে সাফাই সঞ্জুর ‘এত কম বয়সে অধিনায়ক হব ভাবতে পারিনি’, অকপট শ্রেয়স আইয়ার বল না করলে হার্দিককে কেন বিশ্বকাপে খেলানো হবে, প্রশ্ন তুললেন হর্ষ ভোগলে ‘জিতেশ কোনওদিনই দলের সহ-অধিনায়ক ছিল না’, বিতর্কের পর সাফাই কোচ সঞ্জয় বাঙ্গারের কীভাবে ভারতীয় টেস্ট দলে সুযোগ পাবেন মায়াঙ্ক যাদব! উপায় বলে দিলেন ইয়ান বিশপ ম্যাচ ফিট হচ্ছেন পাথিরানা, MI ম্যাচে না খেললেও শীঘ্রই ফিরবেন- স্টিফেন ফ্লেমিং বাবা ভক্ত আব্রাম! শাহরুখের কলকাতার সঙ্গী ছোট ছেলে আর সুহানা, জমবে রবিবারের ম্যাচ উইনিং কম্বিনেশন কি ভাঙবেন হার্দিক-রুতুরাজ! দেখুন IPL-র এল ক্লাসিকোর সম্ভাব্য XI শিবমকে ভারতীয় দলে চাইব, MI ম্যাচের আগে হার্দিকের সঙ্গে মাইন্ডগেম ফ্লেমিংয়ের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.