বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ জিতেও শাস্তির মুখে KKR, বড় অঙ্কের জরিমানা ক্যাপ্টেন মর্গ্যানের
কলকাতা নাইট রাইডার্স। ছবি- আইপিএল।
কলকাতা নাইট রাইডার্স। ছবি- আইপিএল।

IPL 2021: মুম্বইয়ের বিরুদ্ধে ম্যাচ জিতেও শাস্তির মুখে KKR, বড় অঙ্কের জরিমানা ক্যাপ্টেন মর্গ্যানের

  • রোহিতদের বিরুদ্ধে দাপুটে জয়ে প্লে-অফের দৌড়ে অক্সিজেন পেল নাইট রাইডার্স।

জিতেও শান্তি নেই কলকাতার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে বড় জয়ের পর লিগ টেবিলর প্রথম চারে মাথা গলিয়ে দিয়েছে কেকেআর। প্লে-অফে জায়গা করে নেওয়ার দৌড়ে অক্সিজেন পেলেও ম্যাচ জিতে উঠেই শাস্তির মুখে পড়তে হয় নাইট রাইডার্সকে।

আবু ধাবিতে নির্ধারিত সময়ে বোলিং কোটা শেষ করতে পারেনি নাইট রাইডার্স। ফলে স্লো ওভার রেটের দায়ে পড়তে হয় কেকেআরকে। মরশুমে দ্বিতীয়বার একই ভুলের পুরনাবৃত্তি করায় বড় অঙ্কের আর্থিক জরিমানা হয় নাইট অধিনায়ক ইয়ন মর্গ্যানের। জরিমানা হয়েছে দলের বাকি ক্রিকেটারদেরও।

আইপিএলের তরফে জানানো হয়েছে যে, চলতি মরশুমে দ্বিতীয়বার স্লো ওভার-রেটের জন্য কেকেআর ক্যাপ্টেন মর্গ্যানের ২৪ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। প্লেয়িং ইলেভেনের বাকি ক্রিকেটারদের তুলনায় অনেক কম টাকা জরিমানা গুনতে হবে। তাঁদের হয় ৬ লক্ষ টাকা নতুবা ব্যক্তিগত ম্যাচ ফি-র ২৫ শতাংশ জরিমানা দিতে হবে।

উল্লেখ্য, আবু ধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সকে ৭ উইকেটে বিধ্বস্ত করে কলকাতা নাইট রাইডার্স। প্রথমে ব্যাট করে মুম্বই ইন্ডিয়ান্স নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৫৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে কেকেআর ১৫.১ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তুলে ম্যাচ জিতে যায়।

বন্ধ করুন