বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > গম্ভীর-রোহিতকে টপকে IPL-এর ইতিহাসে 'লজ্জার' নজির গড়লেন KKR অধিনায়ক মর্গ্যান
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্স অধিনায়ক ইয়ন মর্গ্যান (ছবি:আইপিএল)

গম্ভীর-রোহিতকে টপকে IPL-এর ইতিহাসে 'লজ্জার' নজির গড়লেন KKR অধিনায়ক মর্গ্যান

  • কোনও ফ্রাঞ্চাইজি দলের অধিনায়ক থাকাকালীন এক মরশুমে ব্যাটার হিসেবে সর্বাধিক এক অঙ্কের রান গড়ার নজির সৃষ্টি করে ফেললেন মর্গ্যান।

শুভব্রত মুখার্জি: পঞ্জাবের বিরুদ্ধে শুক্রবার রাতে দুবাইতে ২২ গজের লড়াইতে হারের মুখ দেখতে হয়েছে কলকাতা নাইট রাইডার্সকে। এই ম্যাচে হারের ফলে চলতি মরশুমে প্লে অফে যাওয়ার অঙ্ক জটিল হয়েগেছে কেকেআর-এর কাছে। আর কলকাতা সমর্থকদের এই মন খারাপের দিনেও ব্যাটার মর্গ্যান গড়ে ফেললেন লজ্জার এক নজির। কোনও ফ্রাঞ্চাইজি দলের অধিনায়ক থাকাকালীন এক মরশুমে ব্যাটার হিসেবে সর্বাধিক এক অঙ্কের রান গড়ার নজির সৃষ্টি করে ফেললেন মর্গ্যান।

শুক্রবার প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১৬৫ রান তুলতে সমর্থ হয় কেকেআর। এদিনও কলকাতার পরিত্রাতা হয়ে দেখা দেন বেঙ্কটেশ আইয়ার। মূলত তার ৬৭ রানের ইনিংসে ভর করেই একটি সম্মানজনক জায়গায় পৌঁছাতে সমর্থ হয় কেকেআর। রাহুল ত্রিপাঠি ৩৪ রান এবং নীতিশ রানা ৩১ রান করে আইয়ারকে যোগ্য সঙ্গত দিলেও ব্যাটার মর্গ্যানের ব্যাটে রানের খরা অব্যাহত‌। চলতি মরশুমে এখনও পর্যন্ত খেলা ১১ ইনিংসে তিনি করেছেন মাত্র ১০৯ রান।

পঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে শামির বলে মাত্র ২ রান করেই ইয়ন মর্গ্যান প্যাভিলিয়নে ফিরে যান। এলবিডব্লিউ আউট হয়ে তাকে সাজঘরে ফিরতে হয়। আর এই আউট হওয়ার মধ্যে দিয়েই তিনি সেই লজ্জার নজিরটি গড়ে ফেলেন। উল্লেখ্য অধিনায়ক ব্যাটার ইয়ান মর্গ্যান এই লজ্জার নজির স্থাপনের ক্ষেত্রে টপকে যান কেকেআরের আরেক প্রাক্তন অধিনায়ক গৌতম গম্ভীরকে। চলতি মরশুমে ইয়ানের এখন পর্যন্ত এক অঙ্কের রান করা ইনিংস ৯ টি। দ্বিতীয় স্থানে রয়েছেন গম্ভীর। যিনি ২০১৭ সালে ৮টি এক অঙ্কের ইনিংস খেলে আউট হন। ২০১৪ সালে মুম্বইয়ের অধিনায়ক ব্যাটার রোহিত শর্মা ৭টি এক অঙ্কের ইনিংস খেলে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন।

বন্ধ করুন