বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR coach on new captain for IPL 2023: শাকিব, লিটনরা থাকতেও রানাকে কেন অধিনায়ক করা হল? মুখ খুললেন KKR-র কোচ

KKR coach on new captain for IPL 2023: শাকিব, লিটনরা থাকতেও রানাকে কেন অধিনায়ক করা হল? মুখ খুললেন KKR-র কোচ

কেকেআরের সাংবাদিক বৈঠকে নীতীশ রানা এবং চন্দ্রকান্ত পণ্ডিত। (ছবি সৌজন্যে কেকেআর)

KKR coach on new captain for IPL 2023: শ্রেয়স আইয়ারের জায়গায় কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তরফে অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে নীতীশ রানাকে বেছে নেওয়া হয়েছে। কেন সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই ব্যাখ্যা দিলেন নাইট ব্রিগেডের হেডস্যার চন্দ্রকান্ত পণ্ডিত।

শাকিব আল হাসান আছেন। লিটন দাস আছেন। আন্দ্রে রাসেল আছেন। টিম সাউদি আছেন। তা সত্ত্বেও শ্রেয়স আইয়ারের জায়গায় কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) তরফে অন্তর্বর্তীকালীন অধিনায়ক হিসেবে নীতীশ রানাকে বেছে নেওয়া হয়েছে। কেন সেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সেই ব্যাখ্যা দিলেন নাইট ব্রিগেডের হেডস্যার চন্দ্রকান্ত পণ্ডিত।

মঙ্গলবার কেকেআরের হেড কোচ বলেন, ‘(নীতীশের) পক্ষে কী আছে, সেটা বিষয় নয়। আমাদের (অধিনায়ক) বেছে নিতে হয়। আমি বলব যে এটা একটা দায়িত্ব। ওর (নীতীশের) মধ্যে অধিনায়কত্বের ক্ষমতা আছে। ও দীর্ঘদিন আইপিএলে খেলেছে। ঘরোয়া ক্রিকেটে অধিনায়কত্ব করেছে। এককথায় বলতে গেলে যা যা চাহিদা আছে, সেটা পূরণ করেছে। ওকে নিয়ে আমি অত্যন্ত আত্মবিশ্বাসী। আমরা যে শিবির করেছি, সেখানেও ও সেই দায়িত্বটা পালন করেছে। ওকে নিয়ে অত্যন্ত আত্মবিশ্বাসী আমরা।’

কেকেআরের কোচ আরও বলেন, ‘আন্তর্জাতিক স্তরে প্রত্যেকে ভালো ক্রিকেটার। প্রত্যেকে দক্ষ। প্রত্যেকের আলাদা-আলাদা বিশেষত্ব থাকে। (অধিনায়ক) হিসেবে আমরা যখন নীতীশের কথা ভেবেছিলাম, তখন ওর মধ্যে ওইসল বৈশিষ্ট্য খুঁজে পেয়েছিলাম। এটা কারও একা সিদ্ধান্ত নয়। এটা সাপোর্ট স্টাফ, কোচ-সহ সকলের সিদ্ধান্ত। যে সিদ্ধান্ত সকলেই ভালোভাবে গ্রহণ করেছে। আমি অত্যন্ত আত্মবিশ্বাসী যে অধিনায়ক হিসেবে (নীতীশ) ভালো কাজ করবে।’

আরও পড়ুন: IPL 2023: KKR-এর প্রস্তুতি ম্যাচে আগ্রাসী মেজাজে বেঙ্কটেশ-অনুকূল, বল হাতে জোড়া উইকেট রানার

উল্লেখ্য, চোটের জন্য নিয়মিত অধিনায়ক শ্রেয়স না থাকায় এবার রানার হাতে অধিনায়কত্বের ব্যাটন তুলে দিয়েছে কেকেআর। যিনি ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে দিল্লিকে নেতৃত্ব দিয়েছেন। কিন্তু শাকিবদের মতো খেলোয়াড় থাকতে কেন রানাকে অধিনায়ক করা হল, তা নিয়ে একাধিক মহলের তরফে প্রশ্ন করা হয়েছে। 

আরও পড়ুন: Steve Smith in IPL 2023: ‘IPL-এ যোগ দেব’, ঘোষণা স্মিথের, উচ্ছ্বসিত নাইট ফ্যানরা, KKR-এ আদৌও খেলতে পারবেন?

সেই বিষয়টি নিয়ে কেকেআর কোচ নির্দিষ্টভাবে কিছু না বললেও বিশেষজ্ঞদের মতে, এবার আইপিএলে পুরো সময়ের জন্য শাকিব এবং লিটনকে পাওয়া যাবে না। আগামী শুক্রবার (৩১ মার্চ) রাত পর্যন্ত আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ চলবে বাংলাদেশের। পরদিনই মোহালিতে পঞ্জাব কিংসের বিরুদ্ধে নামবে কেকেআর। আগামী ৪ এপ্রিল থেকে আয়ারল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ম্যাচ আছে বাংলাদেশের। তারপর মে'তে আইরিশদের বিরুদ্ধে একদিনের সিরিজ খেলবেন টাইগাররা। ৫০ ওভারের বিশ্বকাপের ম্যাচে সম্ভবত সেই সিরিজে খেলবেন দুই তারকা। সেটা হলে শেষের দিকেও কয়েকটি ম্যাচে শাকিব এবং লিটনকে পাবে না কেকেআর। 

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

তৃণমূলের ব্রিগেডের দিন শহরে ডার্বিতে মুখোমুখি মোহন-ইস্ট, আদৌ হবে বড় ম্যাচ? ৩৭ বছরে পা দিলেন হেজেল, স্ত্রীর জন্মদিনে বিশেষ শুভেচ্ছা জানিয়ে কী করলেন যুবরাজ ২৫ কেজি ওজন কমেছে, জেলে পড়ে গিয়ে ফেটেছে মাথা, আদালতে জানালেন বালুর আইনজীবী এক দেশ-এক ভোট নিয়ে সংবিধানে যুক্ত হতে পারে নয়া অধ্য়ায়, টার্গেট ২০২৯ নৌকায় ৫ পাকিস্তানি! উদ্ধার ৩,৩০০ কেজির মাদক, গুজরাটে তাবড় অপারেশন, প্রশংসায় শাহ ISL 2023 (Mumbai vs Goa) Live Updates: মালাবদল সেরে মিষ্টিমুখ, কাঞ্চন-শ্রীময়ীর প্রথম আইবুডো ভাতের মেনুতে রইল পোলাও থেকে ডাব চিংড়ি! কান্না কোথায়! নাচতে নাচতে শ্বশুরবাড়ি গেলেন সোহাগ জলের 'মউ', বরকে খেলেন চুমু ইশান ও শ্রেয়সকে ছেঁটে ফেলল BCCI! বাদ গেলেন চুক্তি থেকে, নিজেদের বড় ভাবার মাসুল? আইন লঙ্ঘন করতেই বাধা দেয় ট্রাফিক পুলিশ, উলটে তাঁকেই মারধর করলেন টলিউড অভিনেত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.