বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR-এর সামনে প্লে-অফে ওঠার সুযোগ সবচেয়ে বেশি, কী ভাবছে কলকাতা, খবর দিলেন শাকিব
শাকিব আল হাসান।
শাকিব আল হাসান।

KKR-এর সামনে প্লে-অফে ওঠার সুযোগ সবচেয়ে বেশি, কী ভাবছে কলকাতা, খবর দিলেন শাকিব

  • বহু দিন পর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন শাকিব আল হাসান। সংযুক্ত আরব আমিরশাহী পর্বে রবিবার আইপিএলের প্রথম কোনও ম্যাচ খেললেন শাকিব। দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে বাংলাদেশের তারকা অলরাউন্ডারকে। ৪ ওভার বল করে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। সরাসরি বল ছুড়ে রানআউট করেছেন।

প্লে-অফের জন্য আর একটি জায়গাই বাকি রয়েছে। আর সেই জায়গার জন্য লড়াই চলছে চারটি দলের মধ্যে। লিগ টেবলের এখনও যা পরিস্থিতি, তাতে কলকাতা নাইট রাইডার্স, মুম্বই ইন্ডিয়ান্স পঞ্জাব কিংস, রাজস্থান রয়্যালস- এই চার দলের মধ্যে যে কেউ আইপিএলের প্লে-এফে উঠতে পারে। তবে পঞ্জাব কিংস এবং রাজস্থান রয়্যালসের চাপটা এখন একটু বেশি। তাদের ক্ষেত্রে অঙ্কের হিসেবটা অত্যন্ত জটিল হয়ে রয়েছে।

এ দিকে মঙ্গলবার ৭০ বল বাকি থাকতে ৮ উইকেটে রাজস্থান রয়্যালসকে নাস্তানাবুদ করে হারানোর পর, প্লে-অফে যাওয়ার আশা কার্যত উজ্বল হল মুম্বই ইন্ডিয়ান্সের। রানরেটেও অনেকটাই এগিয়ে গেল মুম্বই। তারা কলকাতা নাইট রাইডার্সের সমান ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে লিগ তালিকার পাঁচে জায়গা করে নিয়েছে। কলকাতার ঠিক ঘাড়েই তারা নিঃশ্বাস ফেলছে। তবে রানরেটের বিচারে কলকাতা একটু এগিয়ে রয়েছে আপাতত। তারা চারে রয়েছে।

সবচেয়ে সুবিধেজনক জায়গায় রয়েছে কলকাতা। বড় কোনও অঘটন না ঘটলে পরের ম্যাচে রাজস্থানকে হারাতে পারলেই প্লে-অফে চলে যাবে কলকাতা। শাকিব তাই বলছিলেন, ‘আমাদের উপরেই এখন সবটা নির্ভর করছে। আশা করি, শেষ ম্যাচে সবাই সেরাটা দেওয়ার চেষ্টা করবে।’ এর সঙ্গেই ভক্তদের উদ্দেশ্যে তাঁর বার্তা, ‘পরের ম্যাচে যদি খেলি সেরাটা দেওয়ারই চেষ্টা করব। আর আমাদের দলের জন্য প্রার্থনা করবেন, যেন প্লে অফে যেতে পারি।’

বহু দিন পর সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পেয়েছিলেন শাকিব আল হাসান। সংযুক্ত আরব আমিরশাহী পর্বে রবিবার আইপিএলের প্রথম কোনও ম্যাচ খেললেন শাকিব। দুরন্ত ছন্দে পাওয়া গিয়েছে বাংলাদেশের তারকা অলরাউন্ডারকে। ৪ ওভার বল করে ২০ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন। সরাসরি বল ছুড়ে রানআউট করেছেন। ব্যাট করার সুযোগ না পেলেও শাকিব বোলিং এবং ফিল্ডিংয়ে কার্যকরী ভূমিকা নিয়েছিলেন। সেই শাকিবই প্লে অফে ওঠার বিষয়ে আশাবাদী। গত বছর কলকাতা তিনে থাকা সানরাইজার্স হায়দরাবাদ এবং চারে থাকা রয়্যাল চ্যালেঞ্জার্সের সঙ্গে সমান পয়েন্ট নিয়েও রানরেটের জন্য পিছিয়ে পড়েছিল। এ বার রানরেট ভাল রয়েছে। শুধু শেষ ম্যাচে রাজস্থানকে হারাতেই হবে। তা হলেই প্লে অফ নিশ্চিত হয়ে যাবে।

বন্ধ করুন