বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > MI vs KKR: 'চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির', মুম্বই ম্যাচে রবি ঠাকুরের কবিতাই প্রেরণা নাইটদের, দেখুন ভিডিও
রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা থেকেই সাহস সঞ্চয় করছেন মর্গ্যানরা।
রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতা থেকেই সাহস সঞ্চয় করছেন মর্গ্যানরা।

MI vs KKR: 'চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির', মুম্বই ম্যাচে রবি ঠাকুরের কবিতাই প্রেরণা নাইটদের, দেখুন ভিডিও

  • মর্গ্যানদের কণ্ঠে রবীন্দ্রনাথের কবিতার আবৃত্তি শুনুন।

মুম্বই ইন্ডিয়ান্স আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের কাছে বরাবর শক্ত ঠাঁই। মুম্বইয়ের বিরুদ্ধে কেকেআরের মুখোমুখি লড়াইয়ের রেকর্ড নিতান্ত খারাপ। ২৮ বারের মুখোমুখি সাক্ষাতে রোহিত শর্মাদের মাত্র ৬ বার হারাতে পেরেছে নাইট রাইডার্স। ২২ বার ম্যাচ হেরে মাঠ ছাড়তে হয়েছে কলকাতাকেই।

এই অবস্থায় আবু ধাবির জায়েদ স্টেডিয়ামে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে মাঠে নামার আগে রবি ঠাকুরের শরণাপন্ন হল কলকাতা নাইট রাইডার্স। রবীন্দ্রনাথের কালজয়ী কবিতা 'চিত্ত যেথা ভয়শূন্য, উচ্চ যেথা শির' থেকেই নির্ভিক চিত্তে মাথা উঁচু করে লড়াইয়ের প্রেরণা সংগ্রহ করে নিলেন ইয়ন মর্গ্যানরা।

কেকেআরের তরফে বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও পোস্ট করা হয়, যেখানে মর্গ্যানদের আবৃত্তি করতে শোনা যাচ্ছে 'Where the mind is without fear’।

উল্লেখ্য, আইপিএল ২০২১-এর প্রথমার্ধে মুম্বই ইন্ডিয়ান্সকে নাগালের মধ্যে অল-আউট করেও জয় তুলে নিতে পারেনি কলকাতা। প্রথমে ব্যাট করে মুম্বই ২০ ওভারে ১৫২ রানে অল-আউট হয়ে যায়। সূর্যকুমার যাদব ৫৬ ও রোহিত শর্মা ৪৩ রান করেন। হার্দিক ও ক্রুণাল, দুই ভাই সাকুল্যে যোগ করেন ৩০ রান। আন্দ্রে রাসেল ১৫ রানে ৫ উইকেট দখল করেন।

জবাবে ব্যাট করতে নেমে কলকাতা ২০ ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৪২ রানে আটকে যায়। নীতিশ রানা ৫৭ ও শুভমন গিল ৩৩ রান করেন। বাকিরা কেউ দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি। ২৭ রানে ৪ উইকেট নেন রাহুল চাহার। ১০ রানে ম্যাচ জেতেন রোহিতরা।

বন্ধ করুন