বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL-এ ১৫০ উইকেট শিকার করে রেকর্ড গড়লেন KKR-এর তারকা স্পিনার সুনীল নারিন
ললিত যাদবকে আউট করার পরে সুনীল নারিনের সেলিব্রেশন (ছবি:পিটিআই) (PTI)

IPL-এ ১৫০ উইকেট শিকার করে রেকর্ড গড়লেন KKR-এর তারকা স্পিনার সুনীল নারিন

  • সুনীল নারিন তৃতীয় বিদেশী এবং নবম খেলোয়াড় হিসেবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক হলেন। সুনীল নারিনের আগে ডোয়েন ব্র্যাভো ও লাসিথ মালিঙ্গা ১৫০ উইকেট নেওয়া বিদেশি ক্রিকেটার হয়েছিলেন। এ দিনের ম্যাচে ১১তম ওভারের শেষ বলে ললিত যাদবকে LBW আউট করে এই কৃতিত্ব অর্জন করেন সুনীল নারিন।

২০২২ আইপিএল-এর ৪১তম ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ইতিহাস তৈরি করলেন কলকাতা নাইট রাইডার্সের তারকা বোলার সুনীল নারিন। বৃহস্পতিবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দুই দল। এই ম্যাচের আগে থেকেই কেকেআরের তারকা স্পিনার সুনীল নারিন ইতিহাস গড়ার সুযোগ পেয়েছিলেন। এ দিনের ম্যাচের আগেই বলা হয়েছিল নারিন যদি দিল্লির বিরুদ্ধে একটি উইকেটও পান তাহলে তিনি আইপিএলে তিনি তাঁর ১৫০টি উইকেট পূর্ণ করবেন। এর পাশাপাশি এই ফ্র্যাঞ্চাইজি লিগে প্রথম বিদেশি স্পিনার হিসাবে এই কৃতিত্ব গড়বেন। যেমন ভাবা তেমন কাজ।

সুনীল নারিন তৃতীয় বিদেশী এবং নবম খেলোয়াড় হিসেবে আইপিএলে ১৫০ উইকেটের মালিক হলেন। সুনীল নারিনের আগে ডোয়েন ব্র্যাভো ও লাসিথ মালিঙ্গা ১৫০ উইকেট নেওয়া বিদেশি ক্রিকেটার হয়েছিলেন। এই তালিকায় অমিত মিশ্র, পীযূষ চাওলা, যুজবেন্দ্র চাহাল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার এবং হরভজন সিংয়ের নামও রয়েছে।

এ দিনের ম্যাচে ১১তম ওভারের শেষ বলে ললিত যাদবকে LBW আউট করে এই কৃতিত্ব অর্জন করেন সুনীল নারিন। যদিও নারিন এত বড় মাইলস্টোন ছুঁলেন তবু এদিনের ম্যাচ জিততে পারেনি কলকাতা নাইট রাইডার্স। এদিন দিল্লি ক্যাপিটলসের বিরুদ্ধে চার উইকেটে হারতে হয়েছে তাদের। বল হাতে এদিন চার ওভার বল করে ১৯ রান দিয়ে এক উইকেট পেয়েছেন তিনি। ব্যাট হাতে অবশ্য সম্পূর্ণ ব্যর্থ হয়েছেন নারিন। দিল্লির বিরুদ্ধে কুলদীপ যাদবের বলেLBW হন তিনি। এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে কলকাতা নাইট রাইডার্স তোলে ১৪৬/৯ রান। জবাবে ১৯ ওভারে লক্ষ্যে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটলস।

বন্ধ করুন