বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: দিল্লিকে হারিয়ে ফাইনালে ওঠার পরেই আচরণবিধি ভেঙে তিরস্কৃত হলেন KKR তারকা
দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।
দীনেশ কার্তিক। ছবি- আইপিএল।

IPL 2021: দিল্লিকে হারিয়ে ফাইনালে ওঠার পরেই আচরণবিধি ভেঙে তিরস্কৃত হলেন KKR তারকা

  • লেভেল ওয়ান অপরাধ হিসেবে গণ্য হওয়ায় বড়সড় শাস্তি এড়ালেন দীনেশ কার্তিক।

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে উত্তেজক কোয়ালিফায়ার ম্যাচ জিতে ফাইনালে ওঠার পরেই ম্যাচ রেফারির তিরস্কার জুটল কেকেআরের অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান দীনেশ কার্তিকের কপালে। দিল্লি ম্যাচে আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য তিরস্কৃত হলেন প্রাক্তন নাইট অধিনায়ক।

আইপিএলের তরফে বিজ্ঞপ্তি জারি করে কার্তিকের কোড অফ কন্ডাক্টের ২.২ ধারা উলঙ্ঘনের কথা জানানো হয়। যেহেতু লেভেল-ওয়ান অপরাধ হিসেবে গণ্য হচ্ছে কার্তিকের এই আচরণবিধি ভঙ্গের ঘটনা, তাই বড়সড় শাস্তি এড়ালেন তিনি। নিজের অপরাধ স্বীকার করে নিয়েছেন কার্তিক।

আইপিএলের বিজ্ঞপ্তিতে কার্তিকের আচরণবিধি ভঙ্গের ক্ষেত্রে নির্দিষ্ট কোনও ঘটনার উল্লেখ করা হয়নি। তবে হাই-ভোল্টেজ ম্যাচে আউট হওয়ার পর হতাশায় কার্তিক স্টাম্প ফেলে দেন। আইপিএলের আচরণবিধিতে এমন ঘটনাকে লেভেল ওয়ান অপরাধ হিসেবেই উল্লেখ করা রয়েছে।

উল্লেখ্য, শারজার দ্বিতীয় কোয়ালিফায়ারে ৩ বল খেলে খাতা খোলার আগেই রাবাদার বলে বোল্ড হন দীনেশ কার্তিক। ম্যাচে প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস ৫ উইকেটের বিনিময়ে ১৩৫ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ১ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৬ রান তুলে নেয়।

বন্ধ করুন