বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR vs DC: ১৮ বলে অর্ধশতরান, নতুন নজির পৃথ্বী শ'র
দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করলেন পৃথ্বী। (PTI)
দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করলেন পৃথ্বী। (PTI)

KKR vs DC: ১৮ বলে অর্ধশতরান, নতুন নজির পৃথ্বী শ'র

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দীপক হুডা ২০ বলে অর্ধশতরান করেছিলেন। আন্দ্রে রাসেল আবার ২১ বলে অর্ধশতরান করেছিলেন।  ২৩ বলে অর্ধশতরান করেছিলেন প্যাট কামিন্স এবং শিমরন হেটমায়ার।

এই বছর আইপিএলে নতুন রেকর্ড গড়লেন পৃথ্বী শ'। বৃহস্পতিবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ১৮ বলে ৫০ রান করেন দিল্লি ক্যাপিটালসের ওপেনার পৃথ্বী। এ বার আইপিএলে এটাই দ্রুততম অর্ধশতরান। পাশাপাশি আইপিএলে দ্রুততম অর্ধশতরান করার তালিকায় ঋষভ পন্তের সঙ্গে যুগ্ম ভাবে দ্বিতীয় স্থানে জায়গা করে নিলেন পৃথ্বী।

এর আগে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দীপক হুডা ২০ বলে অর্ধশতরান করেছিলেন। আন্দ্রে রাসেল ২১ বলে অর্ধশতরান করেছিলেন। ২৩ বলে অর্ধশতরান করেছিলেন প্যাট কামিন্স এবং শিমরন হেটমায়ার। এ দিন সকলকে ছাপিয়ে গেলেন পৃথ্বী।

এ ছাড়াও আইপিএলে দ্বিতীয় দ্রুততম অর্ধশতরান করে ফেললেন তিনি। ২০১৬ সালে আইপিএলে ক্রিস মরিস ১৭ বলে অর্ধশতরান করেছিলেন। এখনও পর্যন্ত এটাই আইপিএলের ইতিহাসে দ্রুততম অর্ধশতরান। ২০১৯ সালে ১৮ বলে অর্ধশতরান করেছিলেন ঋষভ পন্ত। আর বৃহস্পতিবার ১৮ বলে ৫০ রান করেন পৃথ্বী।

প্রথমে ব্যাট করে নাইট রাইডার্স ১৫৪ রান তোলে। সৌজন্যে আন্দ্রে রাসেলের ২৭ বলে ৪৫ রান। শুভমন গিল ৩৮ বলে ৪৩ রান করেছেন। এর বাইরে কারও রান ২০-র উপরে ওঠেনি। জবাবে ব্যাট করতে নেমে পৃথ্বী শ'র ঝড়ো ইনিংসই নাইটদের সব লড়াই একেবারে শেষ করে দেয়। ৪১ বলে ৮২ রান  করেন পৃথ্বী। তার ইনিংসে ১১টি চার এবং ৩টি ছয় রয়েছে।

বন্ধ করুন