বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > রেকর্ড অ্যালার্ট: IPL-এর ইতিহাসে ওপেনিং জুটিতে সর্বাধিক রান ডি'কক-রাহুলের

রেকর্ড অ্যালার্ট: IPL-এর ইতিহাসে ওপেনিং জুটিতে সর্বাধিক রান ডি'কক-রাহুলের

কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল। ছবি- আইপিএল।

KKR-এর বিরুদ্ধে IPL 2022-এর ফিরতি ম্যাচে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন LSG-র দুই ওপেনার কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল।

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২২-এর ফিরতি ম্যাচে টুর্নামেন্টের ইতিহাসে সর্বকালীন রেকর্ড গড়লেন কুইন্টন ডি'কক ও লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি রান সংগ্রহ করেন দু'জনে।

ইনিংসের আগাগোড়া অবিচ্ছেদ্য থাকেন কুইন্টন ও লোকেশ রাহুল। লখনউ কোনও উইকেট না হারিয়ে ২০ ওভারে ২১০ রান সংগ্রহ করে। ২০১৯ সালে আরসিবির বিরুদ্ধে হায়দরাবাদের ওয়ার্নার ও বেয়ারস্টো ওপেনিং জুটিতে ১৮৫ রান তুলেছিলেন। ওপেনিং জুটিতে আইপিএলে এতদিন সেটিই ছিল রেকর্ড। এবার সেই রেকর্ড লেখা থাকবে কুইন্টন-রাহুল জুটির নামে।

সুতরাং এই প্রথম কোনও ওপেনিং জুটি ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২০০ রানের গণ্ডি টপকে যায়। আইপিএলের ১৫ বছরের ইতিহাসে এটি যে কোনও উইকেটে তৃতীয় সর্বোচ্চ পার্টনারশিপ। ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি রানের পার্টনারশিপ রয়েছে বিরাট কোহলি ও এবি ডি'ভিলিয়র্সের নামে। ২০১৬ সালে বেঙ্গালুরুতে গুজরাট লায়ন্সের বিরুদ্ধে আরসিবির দুই তারকা দ্বিতীয় উইকেটের জুটিতে ২২৯ রান তুলেছিলেন।

আরও পড়ুন:- IPL 2022 Playoffs Scenario: শেষ চারে লখনউ, কলকাতার বিদায়ে বদলে গেল প্লে-অফের অঙ্ক, স্বস্তি পেল কারা?

এই নিরিখে দ্বিতীয় স্থানেও নাম রয়েছে কোহলি-এবিডি জুটির। ২০১৫ সালে ওয়াংখেড়ে স্টেডিয়ামে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে দ্বিতীয় উইকেটের জুটিতে ২১৫ রান করে অবিচ্ছেদ্য ছিলেন বিরাট ও ডি'ভিলিয়র্স।

আরও পড়ুন:- IPL 2022 Pointa Table: প্লে-অফ নিশ্চিত লখনউয়ের, তবে কোয়ালিফায়ার নাকি এলিমিনেটর? জবাব রয়েছে পয়েন্ট টেবিলেই

ডিওয়াই পাতিল স্টেডিয়ামে কলকাতার বিরুদ্ধে লোকেশ রাহুল ৩টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৫১ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন। কুইন্টন ডি'কক ১০টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৭০ বলে ১৪০ রান করে নট-আউট থাকেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

Warning for Windows 10 and 11 Users: হতে পারে বড় বিপদ, সতর্ক করল কেন্দ্র দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.