বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs LSG: অভিষেককারী অভিজিৎ-এর ভুলের বড়সড় মাশুল দিতে হল কলকাতাকে, শুরুতেই জীবনদান পেয়ে জোড়া 'সেঞ্চুরি' ডি'ককের
আইপিএলে ১০০ ছক্কার মাইলস্টোন কুইন্টনের। ছবি- আইপিএল ।

KKR vs LSG: অভিষেককারী অভিজিৎ-এর ভুলের বড়সড় মাশুল দিতে হল কলকাতাকে, শুরুতেই জীবনদান পেয়ে জোড়া 'সেঞ্চুরি' ডি'ককের

  • শুরুতেই আউট হয়ে সাজঘরে ফেরার বদলে দুর্দান্ত শতরান করেন কুইন্টন ডি'কক।

নবাগত অভিজিৎ তোমরের ভুলের বড়সড় মাশুল গুনতে হল কলকাতা নাইট রাইডার্সকে। ডিওয়াই পাতিল স্টেডিয়ামে লখনউ ইনিংসের একেবারে শুরুতেই আউট হয়ে সাজঘরে ফিরতে হতো কুইন্টন ডি'কককে। তবে অভিজিৎ-এর হাত থেকে জীবনদান পেয়ে তিনি অনায়াসে টপকে যান ব্যক্তিগত সেঞ্চুরির গণ্ডি। সেই সঙ্গে লখনউকে পৌঁছে দেন বড় রানের লক্ষ্যে।

ইনিংসের ২.২ ওভারে উমেশ যাদবের বলে ব্যাট চালান কুইন্টন। বল ব্যাটে ঠিক মতো কানেক্ট হয়নি। ব্যাটের কানা নিয়ে বল চলে যায় থার্ডম্যান অঞ্চলে। থার্ডম্যান বাউন্ডারিতে ফিল্ডিং করছিলেন অভিজিৎ, এই ম্যাচেই যাঁর কেকেআরের জার্সিতে আইপিএল অভিষেক হয়। বলের নাগালে পৌঁছেও ক্যাচ ধরতে পারেননি তিনি। ফলে সে যাত্রায় বেঁচে যান প্রোটিয়া তারকা।

কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচের লাইভ আপডেটে চোখ রাখতে ক্লিক করুন

ক্যাচ মিস হওয়ার সময় কুইন্টনের ব্যক্তিগত স্কোর ছিল ১২ রান। সেটি ছিল তাঁর ইনিংসের ১১তম বল। বেঁচে যাওয়ার পরে ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কুইন্টন। তিনি শতরানের গণ্ডি টপকে যান ৬টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৫৯ বলে। শেষমেশ ১০টি চার ও ১০টি ছক্কার সাহায্যে ৭০ বলে ১৪০ রান করে অপরাজিত থাকেন ডি'কক।

এই ইনিংসে ১০টি ছক্কা মারার পথে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০টি ছক্কার মাইলস্টোনও টপকে যান কুইন্টন। সুতরাং, জীবনদান পেয়ে একাই জোড়া সেঞ্চুরি করেন ডি'কক।

আরও পড়ুন:- রিজার্ভ বেঞ্চে বসিয়ে রেখেই ‘বিশ্বসেরা’ অল-রাউন্ডারের IPL মরশুম নষ্ট করল KKR

লখনউ সুপার জায়ান্টস শেষমেশ নির্ধারিত ২০ ওভারে কোনও উইকেট না হারিয়ে ২১০ রানের বিশাল ইনিংস গড়ে তোলে।

বন্ধ করুন