বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs MI: শেষ ৫ বলে ২২ রান, স্ট্রাইকরেট ৪৪০.০, IPL-এ নয়া নজির গড়লেন পোলার্ড
কায়রন পোলার্ড।

KKR vs MI: শেষ ৫ বলে ২২ রান, স্ট্রাইকরেট ৪৪০.০, IPL-এ নয়া নজির গড়লেন পোলার্ড

  • শেষ ওভারের দ্বিতীয় বলে ২ রান নেন পোলার্ড। পরের বলেই ছক্কা হাঁকান। তার পরের বল ওয়াইড করেন প্যাট কামিন্স। ফের ২ রান নেন পোলার্ড। আর একেবারে শেষ ২ বলে জোরদার দু'টি ছক্কা হাঁকান তিনি। মাত্র ৫ বল খেলে পোলার্ড করে ফেলেন অপরাজিত ২২ রান। মুম্বইকে পৌঁছে দেন ১৬১ রানের লক্ষ্যে।

বুধবার কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ছয়ে ব্যাট করতে নামেন কায়রন পোলার্ড। ১৯.১ ওভারে প্যাট কামিন্সের বলে সূর্যকুমার যাদব আউট হল, ক্রিজে আসেন পোলার্ড। তখন আর মাত্র ৫ বল বাকি। স্ট্রাইকে ছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকাই।

কামিন্সের সেই ওভারে প্রথমে ২ রান নেন পোলার্ড। পরের বলেই ছক্কা হাঁকান। তার পরের বল ওয়াইড করেন কামিন্স। ফের ২ রান নেন পোলার্ড। আর শেষ দু'টো বলে জোরদার ছক্কা হাঁকান তিনি। মাত্র ৫ বল খেলে পোলার্ড করে ফেলেন অপরাজিত ২২ রান। মুম্বইকে পৌঁছে দেন ১৬১ রানের লক্ষ্যে। সেই সঙ্গে পোলার্ড গড়ে ফেলেন নয়া নজির।

৫ বলে ২২ রান করার পরে পোলার্ডের স্ট্রাইকরেট দাঁড়ায় ৪৪০.০। যা আইপিএলের এক ইনিংসে সর্বোচ্চ স্ট্রাইকরেট। এর আগে এই রেকর্ডের মালিক ছিলেন ক্রিস মরিস। ২০১৭ সালে রাইজিং পুনে সুপারজায়েন্টের বিরুদ্ধে মরিসের স্ট্রাইকরেট ছিল ৪২২.২। যে রেকর্ড বুধবার নাইটদের বিরুদ্ধে ভেঙে দিলেন পোলার্ড।

এ ছাড়া ২০২০ সালে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে অক্ষর প্যাটেলের স্ট্রাইকরেট ছিল ৪২০.০। ২০১২-তে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরুদ্ধে অ্যালবি মরকেলের স্ট্রাইকরেট ছিল ৪০০.০। ২০১৩ সালে পুনে ওয়ারিয়র্স ইন্ডিয়ার বিরুদ্ধে এবি ডি'ভিলিয়ার্সের স্ট্রাইকরেট ছিল আবার ৩৮৭.৫। প্রসঙ্গত, এখানে প্রত্যেকেই অন্তত ৫ বল করে খেলেছেন।

এ ছাড়াও পোলার্ডের অপরাজিত ২২ রান শেষ ওভারে কোনও একজন প্লেয়ারের করা সর্বোচ্চ রান। পোলার্ডের আগে ২০২০ সালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ক্রুনাল পাণ্ডিয়া অপরাজিত ২০ রান করেছিলেন। সেই রেকর্ডও এ দিন ভাঙলেন পোলার্ড।

বন্ধ করুন