বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs MI: কোহলির আধিপত্যে থাবা বসাতে রোহিতের দরকার ৫৪ রান, ইতিহাস গড়ার হাতছানি নারিনের সামনে
রোহিত শর্মা। ছবি- পিটিআই (PTI)

KKR vs MI: কোহলির আধিপত্যে থাবা বসাতে রোহিতের দরকার ৫৪ রান, ইতিহাস গড়ার হাতছানি নারিনের সামনে

  • কলকাতা বনাম মুম্বই ম্যাচে জোড়া মাইলস্টোনের সামনে রোহিত শর্মা। ব্যক্তিগত নজির গড়তে পারেন নারিন, শ্রেয়স, উনাদকাটরাও।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে মুম্বই ইন্ডিয়ান্সের পরিসংখ্যান যেমন দুর্দান্ত, ঠিক তেমনই কেকেআরের বোলিং আক্রমণকে সামনে পেলেই জ্বলে ওঠেন রোহিত শর্মা। এখনও পর্যন্ত কলকাতার বিরুদ্ধে আইপিএলে ১০১৫ রান সংগ্রহ করেছেন রোহিত। কোনও একটি আইপিএল ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে ১০০০-এর বেশি রান করার কৃতিত্ব আর কারও নেই।

বুধবার পুণেতে ফের কেকেআরের মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স। রোহিত শর্মা এই ম্যাচেও গড়তে পারেন একজোড়া ব্যক্তিগত নজির। এছাড়া এই ম্যাচে ব্যক্তিগত মাইলস্টোনের হাতছানি রয়েছে শ্রেয়স আইয়ার, সুনীল নারিন ও জয়দেব উনাদকাটের সামনেও।

১. কেকেআরের বিরুদ্ধে ৫৪ রান করলে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ১০ হাজার রানের মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন রোহিত শর্মা। কোহলির পরে দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে এমন দুর্দান্ত কৃতিত্ব অর্জন করতে পারেন হিটম্যান। তাছাড়া মাত্র ৮ রান করলে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে ৪৫০০ রান করা প্রথম ক্রিকেটারে পরিণত হবেন রোহিত।

২. নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার ৬৬ রান করলে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ২৫০০ রান পূর্ণ করবেন। ৩২ রান করলে তিনি ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট মিলিয়ে টি-২০ ফর্ম্যাটে ৪৫০০ রানের মাইলস্টোন ছোঁবেন।

৩. মাত্র ৩৪ রান করলে আইপিএলে ১০০০ রান পূর্ণ করবেন সুনীল নারিন। সেক্ষেত্রে জাদেজা ও ব্র্যাভোর পরে তৃতীয় ক্রিকেটার হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে ১০০০ রান ও ১০০ উইকেট সংগ্রহ করার নজির গড়বেন নারিন।

৪. কেকেআরের বিরুদ্ধে ৫টি উইকেট নিলে জয়দেব উনাদকাট টি-২০ ক্রিকেটে ২০০ উইকেট নেওয়ার কৃতিত্ব অর্জন করবেন।

বন্ধ করুন