বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ত্রিপাঠীর অবিশ্বাস্য ক্যাচের পরেও লোকেশ রাহুল আউট না হওয়ায় IPL-এ শুরু জোর বিতর্ক
আউট না নট-আউট, এই ক্যাচ ঘিরে শুরু বিতর্ক। ছবি- আইপিএল/টুইটার।
আউট না নট-আউট, এই ক্যাচ ঘিরে শুরু বিতর্ক। ছবি- আইপিএল/টুইটার।

ত্রিপাঠীর অবিশ্বাস্য ক্যাচের পরেও লোকেশ রাহুল আউট না হওয়ায় IPL-এ শুরু জোর বিতর্ক

  • বিশেষজ্ঞদের অনেকেরই মত, এক্ষেত্রে ভুল সিদ্ধান্ত দিয়েছেন আম্পায়ার।

আউট না নট-আউট, কলকাতা বনাম পঞ্জাব ম্যাচের শেষবেলায় রাহুল ত্রিপাঠীর ধরা ক্যাচ ঘিরে আইপিএলে শুরু জোর বিতর্ক। পঞ্জাব ইনিংসের ১৯তম ওভারে শিবম মাভির তৃতীয় বল লেগ-সাইডে তুলে মারেন লোকেশ রাহুল। বাউন্ডারি লাইন থেকে অনেকটা দৌড়ে এসে রাহুল ত্রিপাঠী সামনের দিকে শরীর ছুঁড়ে দিয়ে দুরন্ত ক্যাচ ধরেন।

যদিও মাটির খুব কাছ থেকে ক্যাচ ধরায় ত্রিপাঠী যথাযথ বল তালুবন্দি করতে পেরেছেন কিনা সন্দেহ হয় আম্পায়ারদের। কোনওরকম ঝুঁকি না নিয়ে ফিল্ড আম্পায়াররা বিষয়টি বিবেচনার জন্য তৃতীয় আম্পায়ারের এজলাসে পাঠিয়ে দেন। টেলিভিশন আম্পায়ার অনিল ডান্ডেকর বেশ কয়েরবার রিপ্লে খতিয়ে দেখার পর সিদ্ধান্তে উপনীত হন যে, বল মাটি ছুঁয়ে ত্রিপাঠীর হাতে জমা পড়েছে। সুতরাং নট-আউট লোকেশ রাহুল।

যদিও রিপ্লে দেখার পরেও অনেকেই মনে করছেন যে, বলের পিছনে ত্রিপাঠীর আঙুল ছিল। সুতরাং, নিয়ম মতো রাহুল এক্ষেত্রে আউট ছিলেন বলেই মত তাঁদের। তৃতীয় অম্পায়ারের সিদ্ধান্ত সঙ্গত কারণেই খুশি করতে পারেননি নাইট শিবিরকে। তবে পঞ্জাব শিবিরে রীতিমতো উত্সবের আমেজ দেখা যায় তৃতীয় আম্পায়ার লোকেশ রাহুলকে নট-আউট ঘোষণা করায়।

আউট না নট-আউট? ত্রিপাঠীর অবিশ্বাস্য ফিল্ডিংয়ের ভিডিও দেখতে ক্লিক করুন:- https://www.iplt20.com/video/242755/out-or-not-out-put-on-your-thinking-hat?tagNames=indian-premier-league,ipl-magic

শুধু সাধারণ ক্রিকেটপ্রেমীরাই নন, বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন যে, এক্ষত্রে ভুল সিদ্ধান্ত দিয়েছেন তৃতীয় আম্পায়ার। সোশ্যাল মিডিয়ায় এই বিষয়ে নিজেদের মতামত প্রকাশ করেন আকাশ চোপড়া, অঞ্জুমের মতো প্রাক্তন ক্রিকেটাররাও।

বন্ধ করুন