বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > KKR vs PBKS: নজর কাড়লেন শিবম, শূন্য রানে ফেরালেন ক্রিস গেইলকে
গেইলকে ফেরানোর উচ্ছ্বাস মাভির। ছবি: এএনআই
গেইলকে ফেরানোর উচ্ছ্বাস মাভির। ছবি: এএনআই

KKR vs PBKS: নজর কাড়লেন শিবম, শূন্য রানে ফেরালেন ক্রিস গেইলকে

  • রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম খেলেন শিবম মাভি। সে দিনই ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছিলেন।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ৪ ওভার বল করে মাত্র ১৩ রান দেন। ক্রিস গেইলকে শূন্য রানে ফেরান তিনি। এই বছর আইপিএলে দু'ম্যাচ খেলেই নয়ডার শিবম মাভি এখন বড় ভরসা কলকাতা নাইট রাইডার্সের।

এ দিন ক্রিস গেলই ঝড় ওঠার আগেই, তাঁকে সাজঘরের রাস্তা দেখান মাভি। তাঁর মাপা বোলিংয়ে রীতিমতো অস্বস্তিতে পড়তে দেখা গিয়েছে পঞ্জাব কিংস ব্যাটসম্যানদের। তাঁকে খেলতেই পারছিলেন না লোকেশ রাহুলরা। মাভির বোলিং পরিসংখ্যানে পরিষ্কার দেখা যাচ্ছে, চার ওভারে মাত্র একটি বাউন্ডারি হয়েছে। তাও পাওয়ার প্লে-তে বল করে। স্বভাবতই তাঁকে এতদিন কেন সঠিক ভাবে ব্যবহার করা হচ্ছিল না, তাই নিয়েই প্রশ্ন উঠেছে।

প্রথম চার ম্যাচে তাঁকে খেলানোই হয়নি। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম খেলেন শিবম মাভি। সে দিনই ৪ ওভারে মাত্র ১৯ রান দিয়ে ১ উইকেট তুলে নিয়েছিলেন। আসলে ইয়ন মর্গ্যান নিজেও হয়তো জানেন না, তাঁর সিন্দুকে আসল রত্ন কারা!

তবে সোমবার পঞ্জাবের বিরুদ্ধে মর্গ্যানের বোলিং পরিবর্তনে কিছুটা হলেও একটা পরিকল্পনার ছাপ দেখা গিয়েছে। আর সেই ফল তিনি হাতেনাতেই পেয়েছেন। ৭৫ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল পঞ্জাব। 

প্রথম তিন ম্যাচে সুনীল নারিনকে না খেলানো নিয়েও বার বার প্রশ্ন তোলা হয়েছিল। সেই সুনীল নারিন কিন্তু এ দিন পঞ্জাবের ব্যাটিং লাইন আপে বড় ধাক্কা দেন। পঞ্জাবের গুরুত্বপূর্ণ দুই উইকেট তুলে নেন নারিন। চার ওভারে ২২ রান দিয়ে।

বন্ধ করুন