বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs PBKS: পঞ্জাবের বিরুদ্ধে ৪ উইকেট, নারিন-মালিঙ্গাদের ছাপিয়ে নয়া নজির উমেশের

KKR vs PBKS: পঞ্জাবের বিরুদ্ধে ৪ উইকেট, নারিন-মালিঙ্গাদের ছাপিয়ে নয়া নজির উমেশের

নজির গড়লেন উমেশ।

সুনীল নারিন, লাসিথ মালিঙ্গা, ডোয়েন ব্রাভোকে পেছনে ফেলে আইপিএলে নির্দিষ্ট একটি প্রতিপক্ষের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন উমেশ। তিনি শুক্রবার ৪ উইকেট নেন। যার হাত ধরে আইপিএলে পঞ্জাবের বিরুদ্ধে তাঁর মোট উইকেট সংখ্যা দাঁড়ায় ৩৩-এ।

কলকাতা নাইট রাইডার্সের হয়ে স্বপ্নের ফর্মে রয়েছেন উমেশ যাদব। বিশেষ করে নতুন বলে অভিজ্ঞ ডানহাতি সিমার শুক্রবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে পঞ্জাব কিংসের বিরুদ্ধে আইপিএলের নতুন রেকর্ড গড়েছেন। সুনীল নারিন, লাসিথ মালিঙ্গা, ডোয়েন ব্রাভোকে পেছনে ফেলে আইপিএলে নির্দিষ্ট একটি প্রতিপক্ষের বিরুদ্ধে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার নজির গড়েছেন উমেশ। তিনি শুক্রবার ৪ উইকেট নেন। যার হাত ধরে আইপিএলে পঞ্জাবের বিরুদ্ধে তাঁর মোট উইকেট সংখ্যা দাঁড়ায় ৩৩-এ।

উমেশের সতীর্থ সুনীল নারিন এর আগে একই প্রতিপক্ষের বিপক্ষে ৩১টি উইকেট নিয়ে রেকর্ড করেছিলেন। পঞ্জাব-ভিত্তিক ফ্র্যাঞ্চাইজির বিপক্ষে নারিন শুক্রবার ১ উইকেট নেয়। ফলে তাঁর উইকেট সংখ্যা দাঁড়ায় ৩২-এ।

চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩১টি উইকেট নিয়ে তালিকার যৌথ তৃতীয় স্থানে রয়েছেন লাসিথ মালিঙ্গা। কারণ মুম্বই ইন্ডিয়ান্সের বিপক্ষে আবার ডোয়েন ব্রাভোও ৩১টি উইকেটই নিয়েছেন। আর রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে অমিত মিশ্র নিয়েছেন ৩০টি উইকেট।

আইপিএলে এক প্রতিপক্ষের বিপক্ষে সবচেয়ে বেশি উইকেট

৩৩- উমেশ বনাম পিবিকেএস

৩২- নারিন বনাম পিবিকেএস

৩১- মালিঙ্গা বনাম সিএসকে

৩১- ব্রাভো বনাম এমআই

৩০- অমিত মিশ্র বনাম আরআর

দলের ১ রানের মাথায় ১ করেই উমেশের বলে প্যাভিলিয়নে ফেরেন পঞ্জাবের অধিনায়ক মায়াঙ্ক আগরওয়াল। লিয়াম লিভিংস্টোর উমেশের ওভারেই ১৬ বলে ১৯ করে ক্যাচ আউট হন। ১৪ বলে ১৮ করে ব্যাট করছিলেন হরপ্রীত ব্রার। তাঁকে বোল্ড করেন উমেশ যাদব। শূন্যতে রাহুল চাহারকে ফেরান তিনি।

শুধু উমেশ একা নন, কলকাতার বাকি বোলারদের দাপটেও ১৮.২ ওভারে পঞ্জাব মাত্র ১৩৭ রান করে অল আউট হয়ে যায়। উমেশের ৪ উইকেট ছাড়াও টিম সাউদি নিয়েছেন ২ উইকেট। শিবম মাভি, সুনীল নারিন, আন্দ্রে রাসেল ১টি করে উইকেট নিয়েছেন। আর্শদীপ সিং রান আউট নিয়েছেন।

পঞ্জাবের বয়ে সর্বোচ্চ রান করেছেন ভানুকা রাজাপক্ষে। মাত্র ৯ বলে ৩১ রান করেন ভানুকা। তাঁর এই ঝড়ো ইনিংসে ৩টি চার এবং ৩টি ছয় রয়েছে। কাগিসো রাবাডা আবার ১৬ বলে ২৫ করেছেন। এটি পঞ্জাবের দ্বিতীয় সর্বোচ্চ রান। এর বাইরে বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি।

বন্ধ করুন