বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > KKR vs RCB: ১০১/৯, তার পর এক যোগে নয়া নজির গড়লেন উমেশ এবং বরুণ
উমেশ যাদব। ছবি: পিটিআই

KKR vs RCB: ১০১/৯, তার পর এক যোগে নয়া নজির গড়লেন উমেশ এবং বরুণ

  • উমেশ ১০ নম্বরে ব্যাট করতে নেমে ১২ বলে ১৮ রান করেন। বরুণ চক্রবর্তী আবার ১৬ বলে অপরাজিত ১০ রান করেন। আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনও একটি ইনিংসে দশ এবং এগারো নম্বরে ব্যাট করতে নামা দুই ব্যাটারই দুই অঙ্কের ঘরে রান করলেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বুধবার টসে জিতে প্রথমে কলকাতা নাইট রাইডার্সকে ব্যাট করতে পাঠায়। ব্যাট করতে নেমেই চূড়ান্ত ব্যাটিং বিপর্যয়ের মধ্যে পড়ে কলকাতা। ব্যাট হাতে এ দিন কেউ ক্রিজে টিকে থাকতেই পারেননি। পঞ্চাশ হওয়ার আগেই ৪৬ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে বসে থাকে কলকাতা। ১৮.৫ ওভারে মাত্র ১২৮ রানে অল আউট হয়ে যায় তারা। এই বিপর্যয়ের মাঝেও ব্যাট হাতে নজির গড়ে ফেলেন উমেশ যাদব এবং বরুণ চক্রবর্তী।

উমেশ ১০ নম্বরে ব্যাট করতে নেমে ১২ বলে ১৮ রান করেন। বরুণ চক্রবর্তী আবার ১৬ বলে অপরাজিত ১০ রান করেন। আইপিএলের ইতিহাসে এই প্রথম কোনও একটি ইনিংসে দশ এবং এগারো নম্বরে ব্যাট করতে নামা দুই ব্যাটার এক সঙ্গে দুই অঙ্কের ঘরে রান করলেন। উমেশ এবং বরুণের আগে এমনটা কখনও ঘটেনি।

এ দিন কেকেআর-এর ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান হল ২৫। আন্দ্র রাসেল ১৮ বলে ২৫ করেছেন। দ্বিতীয় সর্বোচ্চ রান উমেশের ১৮। এর বাইরে ১৫-র উপর আরও কোনও ব্যাটার রান করতে পারেননি। আরসিবি-র ওয়ানিন্দু হাসারাঙ্গা এ দিন ৪ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। আকাশদীপ নেন ৩ উইকেট। হার্ষাল প্যাটেল নিয়েছেন ২ উইকেট। ১ উইকেট নিয়েছেন মহম্মদ সিরাজ।

বন্ধ করুন