বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: KKR-এর বিরুদ্ধে মাঠে নামলেই ‘ডাবল সেঞ্চুরি' নিশ্চিত কোহলির
বিরাট কোহলি। ছবি- আরসিবি।
বিরাট কোহলি। ছবি- আরসিবি।

IPL 2021: KKR-এর বিরুদ্ধে মাঠে নামলেই ‘ডাবল সেঞ্চুরি' নিশ্চিত কোহলির

  • ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে একমাত্র ক্রিকেটার হিসেবে বিরল নজির গড়তে চলেছেন বিরাট।

আবু ধাবিতে কলকতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ ২০২১-এর ফিরতি ম্যাচে মাঠে নামলেই আইপিএল ম্যাচ খেলার ডাবল সেঞ্চুরি করবেন বিরাট কোহলি। আরসিবির জার্সিতে এটিই হতে চলেছে বিরাটের ২০০তম আইপিএল ম্যাচ।

কাকতলীয় বিষয় হল, কোহলির এমন মাইলস্টোন ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মাঠে নামবে নীল জার্সিতে। করোনা মহামারির বিরুদ্ধে লড়াই চালানো প্রথম সারির যোদ্ধাদের সম্মান জানাতেই আরসিবির এমন অভিনব উদ্যোগ।

আইপিএলের ইতিহাসে সবথেকে বেশি ম্যাচ খেলেছেন মহেন্দ্র সিং ধোনি। মু্ম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচটি ছিল তাঁর কেরিয়ারের ২১২ নম্বর আইপিএল ম্যাচ। রোহিত শর্মা খেলেছেন ২০৭টি আইপিএল ম্যাচ। এছাড়া ২০০-র বেশি আইপিএল ম্যাচে মাঠে নেমেছেন দীনেশ কার্তিক (২০৩) ও সুরেশ রায়না (২০১)।

উল্লেখযোগ্য বিষয় হল, কলকাতার বিরুদ্ধে মাঠে পা দেওয়া মাত্রই কোহলি যে নজির গড়বেন, তা আর কোনও ক্রিকেটারের নেই। আসলে কোহলিই একমাত্র ক্রিকেটার, যিনি কোনও একটি ফ্র্যাঞ্চাইজির হয়ে আইপিএলে ২০০ ম্যাচ খেলবেন। ধোনি, রোহিত, কার্তিক ও রায়না একাধিক দলের হয়ে আইপিএলে মাঠে নেমে এই কৃতিত্ব অর্জন করেছেন।

ধোনি সিএসকে ও পুণের হয়ে মাঠে নেমেছেন। রোহিত মুম্বই ছাড়া ডেকান চার্জার্সের হয়ে আইপিএল খেলেছেন। কার্তিক কলকতা ছাড়া, মুম্বই, দিল্লি, গুজরাত, ব্যাঙ্গালোর ও পঞ্জাবের হয়ে আইপিএল খেলেছেন। রায়না সিএসকে ছাড়া গুজরাত লায়ন্সের হয়ে মাঠে নেমেছেন। কোহলি আরসিবি ছাড়া আর কোনও দলের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়র লিগে মাঠে নামেননি।

বন্ধ করুন