বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > KKR vs RR: ফের গুরুকে টেক্কা শিষ্যর, 'কোচ' মালিঙ্গার আরও একটি সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন চাহাল

KKR vs RR: ফের গুরুকে টেক্কা শিষ্যর, 'কোচ' মালিঙ্গার আরও একটি সর্বকালীন IPL রেকর্ড ভাঙলেন চাহাল

মালিঙ্গার রেকর্ড ভাঙলেন চাহাল। ছবি- আইপিএল।

Kolkata Knight Riders vs Rajasthan Royals IPL 2023: ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে একাই ৪টি উইকেট নেওয়ার পথে আইপিএলের ইতিহাসের একজোড়া সর্বকালীন রেকর্ড গড়েন যুজবেন্দ্র চাহাল।

বৃহস্পতিবার ইডেনে কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে দুর্দান্ত বল করে আইপিএলের ইতিহাসের একাধিক সর্বকালীন রেকর্ড নিজের পকেটে পোরেন যুজবেন্দ্র চাহাল। সেই সঙ্গে দখল করেন চলতি আইপিএলের বেগুনি টুপিও।

কেকেআরের বিরুদ্ধে ৪ ওভার বল করে মাত্র ২৫ রানের বিনিময়ে ৪টি উইকেট সংগ্রহ করেন চাহাল। সেই সুবাদে আইপিএল ২০২৩-তে তাঁর উইকেট সংখ্যা দাঁড়ায় ২১টি। উল্লেখযোগ্য বিষয় হল, ইডেনের এই ম্যাচেই ডোয়ের ব্র্যাভোকে টপকে আইপিএলের ইতিহাসে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারে পরিণত হন যুজবেন্দ্র।

এতদিন ইন্ডিয়ান প্রিমিয়র লিগে সব থেকে বেশি উইকেটের মালিক ছিলেন ব্র্যাভো। তিনি নিজের আইপিএল কেরিয়ারে সাকুল্যে ১৮৩টি উইকেট নিয়েছেন। এবার ইন্ডিয়ান প্রিমিয়র লিগে চাহালের সার্বিক উইকেট সংখ্যা দাঁড়ায় ১৮৭টি।

চলতি মরশুমেই আইপিএলে সব থেকে বেশি উইকেট নেওয়া বোলারদের তালিকায় লসিথ মালিঙ্গাকে (১৭০) টপকেছেন চাহাল। ইডেনে রাজস্থান রয়্যালেসর বোলিং কোচের আরও একটি রেকর্ড ভেঙে দেন যুজবেন্দ্র।

আরও পড়ুন:- KKR vs RR: ভুল ছিল কেকেআরের পরিকল্পনায়, শুধু প্রয়োগ কৌশলে নয়, ইডেনে রাজস্থানের কাছে হারের জন্য দায়ী পণ্ডিতরাও

ইন্ডিয়ান প্রিমিয়র লিগের সব থেকে বেশি মরশুমে অন্তত ২০টি উইকেট নেওয়ার নিরিখে সর্বকালীন রেকর্ড গড়েন চাহাল। এই নিয়ে মোট ৫ বার আইপিএলে ২০টি বা তারও বেশি উইকেট নিলেন চাহাল। এর আগে এই রেকর্ড ছিল মালিঙ্গার নামে। তিনি মোট ৪টি আইপিএল মরশুমে ২০টি বা তারও বেশি উইকেট দখল করেন। সুতরাং, ফের একবার গুরুকে টেক্কা দিলেন শিষ্য।

চাহাল ২০১৫ সালে প্রথমবার আইপিএলে ২০টি উইকেটের গণ্ডি টপকান। সেবছর তিনি ১৫টি ম্যাচে মাঠে নেমে ২৩টি উইকেট সংগ্রহ করেন। পরে ২০১৬ সালে ১৩টি ম্যাচ খেলে ২১টি উইকেট নেন যুজবেন্দ্র। ২০২০ সালে ১৫টি ম্যাচ খেলে ২১টি উইকেট সংগ্রহ করেন যুজি। ২০২২ সালে তিনি ১৭টি ম্যাচ খেলে ২৭টি উইকেট পকেটে পোরেন। চলতি মরশুমে ১২টি ম্যাচ খেলে ইতিমধ্যেই ২১টি উইকেট নিয়েছেন চাহাল।

আরও পড়ুন:- All-Time IPL Record: ইশান-সূর্যকে টপকেছেন, শন মার্শের সর্বকালীন আইপিএল রেকর্ড ভাঙতে যশস্বীর দরকার মাত্র ৪২ রান

মালিঙ্গা ২০১১, ২০১২ ও ২০১৩ সালে পরপর তিনবার আইপিএলে ২০টি উইকেটের গণ্ডি টপকে যান। পরে ২০১৫ সালে পুনরায় তিনি সেই কৃতিত্ব অর্জন করেন। মালিঙ্গা ২০১১ সালে ১৬টি ম্যাচ খেলে ২৮টি উইকেট নেন। ২০১২ সালে তিনি ১৪টি ম্যাচ খেলে ২২টি উইকেট সংগ্রহ করেন। ২০১৩ সালে মালিঙ্গা ১৭টি ম্যাচ খেলে ২০টি উইকেট পকেটে পোরেন। ২০১৫ সালে শ্রীলঙ্কান তারকা ১৫টি ম্যাচ খেলে ২৪টি উইকেট দখল করেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালিতে পুলিশের অভিযোগ গ্রহণ কেন্দ্রে বৃদ্ধকে ধমকানোর অভিযোগ ধর্মশালায় অশ্বিনের ১০০তম টেস্ট বিশেষ সম্মান দিক রোহিত, আবদার গাভাসকরের ‘অমিত শাহের ছেলে রিল দেখেন না, টাকা গোনেন ২৪ ঘণ্টা’, রাহুলের ভিডিয়ো ভাইরাল সন্দেশখালি যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়, মহেশতলায় সূচি জানালেন তৃণমূল সাংসদ অন্দর সাজালেই ভালো থাকবে মন! জেনে নিন ঘর সাজানোর অসাধারণ কিছু আইডিয়া রোহিতের টেস্ট কেরিয়ারের ৪০০০ রান পূর্ণ! ইংল্যান্ডের বিরুদ্ধে করলেন ১০০০ রান ‘ঘুমানোর সময় দুঃস্বপ্নে রেফারির আসছেন’, নাটুকে অভিনয় করে বিস্ফোরক ইস্টবেঙ্গল কোচ পূর্ব পরিচিতর ভুয়ো প্রোফাইল বানিয়ে অনলাইন প্রতারণা, ফাঁদে শিল্পী অনিকেতকে ভুলে সৃজনের হাত ধরল শ্যামলী! রেড কার্পেটে বরের পাশে ঝলমলে জ্যাস-ফুলকি মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন লালু–অখিলেশ, কংগ্রেস–তৃণমূলের জোট নিয়ে কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.