বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Rinku Singh: 'পাঁচ বছর হয়েছে… জয়ে অবদান থাকায় ভালো লাগছে', KKR-কে জিতিয়ে আবেগতাড়িত রিঙ্কু
টানা পাঁচ ম্যাচে হারের পরে রিঙ্কু ও নীতীশের ব্যাটে জয় এল কেকেআরের ঘরে। (PTI)

Rinku Singh: 'পাঁচ বছর হয়েছে… জয়ে অবদান থাকায় ভালো লাগছে', KKR-কে জিতিয়ে আবেগতাড়িত রিঙ্কু

  • Rinku Singh: টানা পাঁচ ম্যাচে হারের পরে রিঙ্কু ও নীতীশের ব্যাটে জয় এল কেকেআরের ঘরে। ম্যাচ জিতিয়ে রিঙ্কু বললেন, তিনিই আলিগড় থেকে প্রথম ক্রিকেটার যিনি আইপিএল খেলছেন। জানালেন, প্রথম শ্রেণির ক্রিকেট ও আইপিএল-এ রয়েছে বিস্তর ফারাক।

শুভব্রত মুখার্জি

কলকাতা নাইট রাইডার্স দলের ম্যানেজমেন্ট দীর্ঘ সময় ধরে সমর্থন করেছেন বাঁহাতি ব্যাটার রিঙ্কু সিংকে। উত্তরপ্রদেশের হয়ে রঞ্জি খেলা এই ক্রিকেটার স্কোয়াডে থাকলেও খুব একটা বেশি প্রথম একাদশে সুযোগ পাননি। তবে কেকেআরের হয়ে প্রথম একাদশে যেটুকু সুযোগ পেয়েছেন সেখানেও এমন কিছু ভালো পারফরম্যান্স করে উঠতে পারেননি তিনি। ফলে তাঁকে নিয়ে কটাক্ষ,খিল্লি করা থেকে কটুক্তি বাদ পড়েনি কিছুই। কিন্তু চলতি আইপিএলে টানা ৫ ম্যাচে হারের পরে মূলত তার ব্যাটে ভর করেই জয়ের সরণীতে ফিরল কেকেআর। ম্যাচ শেষে রিঙ্কু সিং জানিয়ে ও দিলেন আলিগড় থেকে আইপিএলে তিনিই প্রথম ক্রিকেটার যিনি খেলছেন। প্রথম শ্রেণীর ক্রিকেট এবং আইপিএলের ম্যাচে চাপের ফারাকটা ও যে কম নয় তা বুঝিয়ে দিলেন।

ম্যাচ শেষে রিঙ্কুর অকপট স্বীকারোক্তি, 'আলিগড় থেকে আমিই প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএলে খেলছি। অনেকেই যদিও রঞ্জি খেলেছে। তবে প্রথম শ্রেণীর ক্রিকেটের চাপ এবং আইপিএলে খেলার চাপের বিস্তর ফারাক রয়েছে। পাঁচ বছর হয়ে গিয়েছে আমি ধারাবাহিকভাবে প্রথম একাদশে সুযোগ পাচ্ছি না। দলের জয়ে অবদান রাখতে পেরে ভালো লাগছে। ব্যাজ (ব্রেন্ডন ম্যাককালাম) আমাকে ম‌্যাচটা শেষ করে আসতে বলেন। নীতিশ রানাকে ও সেই কথাই বলেছিল।'

প্রসঙ্গত, এদিন প্রথমে ব্যাট করে রাজস্থান রয়্যালস নিজেদের নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান করতে সমর্থ হয়। এদিন তাদের দুই ওপেনার বাটলার (২২) এবং পাডিক্কাল (২) সেভাবে বলার মতন পারফরম্যান্স করতে পারেনি। অধিনায়ক সঞ্জু স্যামসনের ৪৯ বলে ৫৪ রানের ইনিংস এবং সিমরন হেতমায়ারের ১৩ বলে ২৭ অপরাজিত রানে ভর করে ১৫০ অতিক্রম করতে সমর্থ হয় তারা। জবাবে ব্যাট করতে নেমে কেকেআরের শুরুটা ও ভাল হয়নি। ফিঞ্চ এবং বাবা ইন্দ্রজিত কম রানে ফিরে যান। শ্রেয়স আইয়ার (৩২),নীতিশ রানা (৪৮) এবং রিঙ্কু সিংয়ের (৪২) ইনিংসের উপর ভর করে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় কেকেআর।

বন্ধ করুন