বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > আর কোনও ভারতীয় বোলার চলতি IPL-এ এত জোরে বল করতে পারেননি, কে এই উমরান মালিক? চিনে নিন
উমরান মালিক। ছবি- আইপিএল।
উমরান মালিক। ছবি- আইপিএল।

আর কোনও ভারতীয় বোলার চলতি IPL-এ এত জোরে বল করতে পারেননি, কে এই উমরান মালিক? চিনে নিন

  • IPL-এ আবির্ভাবেই আগুনে গতি দিয়ে চমকে দিলেন ২১ বছর বয়সী আনকোরা পেসার। গড়লেন গতির রেকর্ডও।

বিসিসিআইয়ের ঘরোয় ক্রিকেট খেলারও তেমন একটা অভিজ্ঞতা নেই। অথচ আইপিএলে আবির্ভাবেই অবিশ্বাস্য নজির গড়ে ফেললেন উমরান মালিক। দুবাইয়ে কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদ ম্যাচে হদিশ মিলল ভারতীয় ক্রিকেটের নতুন স্পিডস্টারের।

জম্মু-কাশ্মীরের হয়ে এখনও পর্যন্ত ১টি মাত্র লিস্ট-এ ও ১টি টি-২০ ম্যাচ খেলেছেন উমরান। কোনও ফার্স্ট ক্লাস ম্যাচ খেলেননি তিনি। টি-২০'তে ৩টি ও লিস্ট-এ ক্রিকেটে ১টি, সাকুল্যে ৪টি উইকেট রয়েছে তাঁর ঝুলিতে। এমন আনকোরা পেসারকে নেট-বোলার হিসেবেই স্কোয়াডের সঙ্গে রেখেছিল সানরাইজার্স হায়দরাবাদ। তবে টি নটরাজন করোনা আক্রান্ত হওয়ায় তাঁর সাময়িক পরিবর্ত হিসেবে উমরানকে মূল স্কোয়াডের অন্তর্ভুক্ত করে হায়দরাবাদ।

রবিবার কলকাতার বিরুদ্ধে আইপিএল অভিষেক হয় ডানহাতি এই পেসারের। নিজের প্রথম ওভারেই তিনি ক্রিকেটমহলকে হদিশ দেশ আগুনে গতির। প্রথম ওভারেই ১৫০ কিলোমিটার গতিতে বল করে চমকে দেন তিনি। পরে ১৫১.০৩ কিলোমিটার প্রতি ঘণ্টায় একটি বল করেন উমরান। চলতি আইপিএলে সবথেকে জোরে বল করা ভারতীয় ক্রিকেটারে পরিণত হন ২১ বছরের তরুণ। তিনি ভেঙে দেন এবারের আইপিএলে মহম্মদ সিরাজের ১৪৭.৬৮ কিলোমিটার গতিতে বল করার নজির।

উল্লেখযোগ্য বিষয় হল, চলতি আইপিএলের তৃতীয় সর্বোচ্চ গতিশীল বোলারে পরিণত হন উমরান। তাঁর থেকে বেশি গতিতে বল করেছেন কেবল কলকাতা নাইট রাইডার্সের লকি ফার্গুসন ও দিল্লি ক্যাপিটালসের এনরিখ নরকিয়া।

বন্ধ করুন