বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL Playoff calculation- কোন অঙ্কে IPL 2021- এর প্লে অফে উঠবে KKR
কলকাতা নাইট রাইডার্স কি শেষ চারে উঠতে পারবে (ছবি:আইপিএল)
কলকাতা নাইট রাইডার্স কি শেষ চারে উঠতে পারবে (ছবি:আইপিএল)

IPL Playoff calculation- কোন অঙ্কে IPL 2021- এর প্লে অফে উঠবে KKR

  • কেকেআর প্লে অফে যায় তাহলে কোন অঙ্কের বিচারে তারা শেষ চারে পৌঁছাবে। কারণ কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মুম্বই ইন্ডিয়ান্স ও পঞ্জাব কিংস।

শুক্রবার পঞ্জাব কিংসরে বিরুদ্ধে রূদ্ধশ্বাস ম্যাচে হারের পরে গ্রুপ লিগে চাপে পড়ে গেছে কলকাতা নাইট রাইডার্স। নাইট ভক্তরা প্রশ্ন করা শুরু করেছেন তাদের প্রিয় দল কি এবারের আইপিএলের প্লে অফে উঠতে পারবে? নাকি এদিনের ম্যাচ হেরে সব আশা শেষ হয়েগেছে বেঙ্কটেশ আইয়ারদের। যদি কেকেআর প্লে অফে যায় তাহলে কোন অঙ্কের বিচারে তারা শেষ চারে পৌঁছাবে। কারণ কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে নিঃশ্বাস ফেলছে মুম্বই ইন্ডিয়ান্স ও পঞ্জাব কিংস। 

এখনও পর্যন্ত ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চার নম্বরে রয়েছে কলকাতা। কিন্তু শনিবার দিল্লি ক্যাপিটলস বনাম মুম্বই ইন্ডিয়ান্স ম্যাচে যদি রোহিতের মুম্বই জিতে যায় তাহলেই চার থেকে পাঁচে নেমে আসবে কলকাতা। সেক্ষেত্রে লিগের পরের দুটো ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে ক্রিকেট প্রেমীদের।

আইপিএল লিগ তালিকা
আইপিএল লিগ তালিকা

রবিবার সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে খেলতে নামবে কলকাতা। তারপরে বৃহস্পতিবার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে খেলবে মর্গ্যান অ্যান্ড কোম্পানি। শেষ চারে উঠতে হলে এই দুই ম্যাচেই জিততে হবে কলকাতাকে। কারণ তারফলেই ১৪ পয়েন্টের লক্ষ্যে পৌঁছাতে পারবে কেকেআর। ইতিমধ্যেই সেই লক্ষ্যে পৌঁছে গিয়েছে দিল্লি ক্যাপিটলস, চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর। তাই কেকেআর-কে শুধু জিতলেই হবেনা, রাখতে হবে ভালো রান রেট। কারণ একই পয়েন্টে রয়েছে পঞ্জাবেরও। তারাও যদি তাদের শেষ দুই ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে বড় ব্যবধানে জেতে তাহলে তারও ১৪-র অঙ্কে পৌঁছে যাবে ও লিগের  জটিল হয়ে যাবে। 

তবে এখন এই দুই দলকেই তাকিয়ে থাকতে মুম্বই ইন্ডিয়ান্সের দিকে। কারণ ১১ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ৬ নম্বরে রয়েছে রোহিত ব্রিগেড। তারা যদি তাদের শেষ তিন ম্যাচে জিতে যায় তাহলে কলকাতা বা পঞ্জাব কেউই প্লে অফে উঠতে পারবেনা। তাই পরের দুটো ম্যাচ ইয়ন মর্গ্যানদের কাছে খুবই গুরুত্বপূর্ণ।

বন্ধ করুন