বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > মাভিকে দিয়ে ফার্গুসনকে ফেরাবে KKR! IPL 2023-এর আগে GT-র সঙ্গে নাইটদের দল বদলের সম্ভাবনা

মাভিকে দিয়ে ফার্গুসনকে ফেরাবে KKR! IPL 2023-এর আগে GT-র সঙ্গে নাইটদের দল বদলের সম্ভাবনা

শিভম মাভিকে দিয়ে কি লকি ফার্গুসনকে দলে নেবে কলকাতা নাইট রাইডার্স (ছবি-বিসিসিআই)

আইপিএল ২০২৩ মিনি নিলামের আগে নিজেদের দল গুছিয়ে নিতে ব্যস্ত গুজরাট টাইটানস। কলকাতা নাইট রাইডার্সের ২৩ বছর বয়সী তরুণ খেলোয়াড়ের দিকে নজর দিয়েছে ২০২২ আইপিএল-এর চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানস। তার জন্য তারা তাদের মূল্যবান বিদেশী ক্রিকেটারকেও ছেড়ে দিতে রাজি।

আইপিএল ২০২৩ মিনি-নিলামের প্রস্তুতি পুরোদমে চলছে এবং আইপিএল ফ্র্যাঞ্চাইজিরা যে খেলোয়াড়দের ছেড়ে দিতে এবং ধরে রাখতে চায় তা বিবেচনায় ব্যস্ত। তাদের চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য ১৫ নভেম্বর পর্যন্ত সময় রয়েছে। আইপিএল ২০২৩ এর আগে নিজেদের দল গুছিয়ে নিতে ব্যস্ত গুজরাট টাইটানস। কলকাতা নাইট রাইডার্সের ২৩ বছর বয়সী তরুণ খেলোয়াড়ের দিকে নজর দিয়েছে ২০২২ আইপিএল-এর চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানস। তার জন্য তারা তাদের মূল্যবান বিদেশী ক্রিকেটারকেও ছেড়ে দিতে রাজি। 

আরও পড়ুন.. মর্গ্যানের দিকে একবারও দেখলেন না হেলস! সামনে এল ব্রিটিশ ক্রিকেটের ইগোর লড়াই

এই সময়ে ট্রেডিং উইন্ডোটিও খোলা রয়েছে। এরফলে দলগুলি একজন খেলোয়াড়কে অন্য ফ্র্যাঞ্চাইজির সঙ্গে অন্য খেলোয়াড়ের বদলে ট্রেড করতে পারে। রিপোর্ট অনুযায়ী, গুজরাট টাইটানস (জিটি) সেই দলগুলির মধ্যে একটি যা এই উইন্ডোটি ব্যবহার করতে চায়। প্রতিবেদনে বলা হয়েছে যে ২০২২ আইপিএল চ্যাম্পিয়ন দল গুজরাট টাইটানস তাদের তারকা পেসার লকি ফার্গুসনের বিনিময়ে কলকাতা নাইট রাইডার্সের শিবম মাভি সঙ্গে লেনদেন করতে পারেন।

ফার্গুসন এবং মাভির জন্য গুজরাট টাইটানস একটি বিশেষ পরিকল্পনা করেছে। ফার্গুসনকে আইপিএল ২০২২ মেগা নিলামে গুজরাট টাইটানস ১০ কোটি টাকায় কিনেছিল কিন্তু নিউজিল্যান্ডের পেসার প্রত্যাশা অনুযায়ী খেলতে পারেননি এবং ১৩ ম্যাচে ১২ উইকেট নিয়েছিলেন।

আরও পড়ুন.. ইংল্যান্ডের বিরুদ্ধে খেলা যখন…; কার্তিক না পন্ত, সেমির জন্য কাকে বাছলেন শাস্ত্রী?

প্রতিবেদন অনুসারে, শিবম মাভির জন্য মিনি নিলামের আগে গুজরাট টাইটানস লকি ফার্গুসনকে কলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) হাতে তুলে দিতে পারে। লকি একজন ফাস্ট বোলার। আইপিএল ২০২২-এ দ্রুততম বল করার রেকর্ডও তার দখলে রয়েছে। এমন পরিস্থিতিতে কেন গুজরাট টাইটানস লকিকে ছেড়ে মাভির জন্য ঝাঁপাবে সে বিষয়ে এখনও স্পষ্ট কিছু জানা যায়নি।

আইপিএল ২০২২-এ কলকাতার হয়ে খেলা শিবম মাভি, আইপিএলের শেষ মরশুমে মোট ৬টি ম্যাচ খেলেছেন, যেখানে তিনি ৪৫.৪০ গড়ে ৫টি উইকেট নিয়েছিলেন। একই সময়ে, তিনি ১০.৩২ ইকোনমিতে রান দিয়ে ছিলেন। ২০২২ আইপিএল-এর মেগা নিলামে, কলকাতা নাইট রাইডার্স ৭.২৫ কোটি টাকা দিয়ে শিবম মাভিকে তার দলের একটি অংশ করেছিল। কিন্তু সে দলের জন্য ব্যয়বহুল বলে প্রমাণিত হয়েছিলেন। তিনি তাঁর দলের জন্য কোনও বড় অবদান দেখাতে পারেননি। সেই কারণেই হয়তো মাভিকে গুজরাটের হাতে তুলে দিয়ে নিজেদের প্রাক্তন নাইট লকি ফার্গুসনকে ঘরে ফেরাতে চায় কলকাতা নাইট রাইডার্স। 

বন্ধ করুন