বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > Sunil Narine: দল হারলেও লখনউয়ের বিরুদ্ধে ২২ রানের ইনিংসে অনন্য নজির নারিনের, ছুঁলেন জাদেজাকে
কেকেআর তারকা সুনীল নারিন (PTI)
কেকেআর তারকা সুনীল নারিন (PTI)

Sunil Narine: দল হারলেও লখনউয়ের বিরুদ্ধে ২২ রানের ইনিংসে অনন্য নজির নারিনের, ছুঁলেন জাদেজাকে

  • Sunil Narine: আইপিএল-এ হাজার রান ও একশো উইকেটের ‘ডবল’ অর্জনের নজির গড়লেন ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন। এর আগে আইপিএল-এ এই কৃতিত্ব ছিল শুধুমাত্র রবীন্দ্র জাদেজা এবং ডোয়েন ব্রাভোর। আইপিএল অলরাউন্ডারদের এই ‘এলিট গ্রুপে’ এবার নাম লেখালেন কেকেআর তারকা।

আইপিএল-এ তৃতীয় ক্রিকেটার হিসেবে হাজার রান ও একশো উইকেটের ‘ডবল’ অর্জনের নজির গড়লেন ক্যারিবিয়ান তারকা সুনীল নারিন। এর আগে আইপিএল-এ এই কৃতিত্ব ছিল শুধুমাত্র রবীন্দ্র জাদেজা এবং ডোয়েন ব্রাভোর। আইপিএল অলরাউন্ডারদের এই ‘এলিট গ্রুপে’ এবার নাম লেখালেন কেকেআর তারকা। আইপিএল-এ মোট ১৪৫টি ম্যাচ খেলেছেন নারিন। এতে ১০০৩ রান করেছেন বাঁহাতি এই ব্যাটার। নিজের রহস্যময়ী স্পিনের জাদুতে তুলেছেন ১৫১টি উইকেট। (আরও পড়ুন: ১৪.৩ ওভারে ১০১/১০, লখনউয়ের বিরুদ্ধে সর্বনিম্ন স্কোরের লজ্জার রেকর্ড KKR-এর)

প্রাথমিক ভাবে সুনীল নারিন যখন কেকেআর-এর হয়ে প্রথম খেলতে শুরু করেছিলেন, তাঁকে বোলার হিসেবেই গণ্য করা হত। তবে গৌতম গম্ভীরের বুদ্ধিতে ‘পিঞ্চ হিটার’ হিসেবে নারিনকে ওপেনিং করতে নামায় কেকেআর। এবং গম্ভীরের সেই ফাটকা কাজেও লেগে যায়। সুনীলের মারকুটে ব্যাটিংয়ের মুখে পড়ে দিশাহারা হতে হয়েছিল বহু বোলারকে। ইনিংসের শুরুতে নারিনের মারকুটে ব্যাটিং দলকে যেমন স্থিতিশীল সূচনা দিত, তেমনই দলের ব্যাটিং অর্ডার আরও লম্বা দেখাত। তবে বর্তমানে ওপেনিংয়ে আর সেভাবে সুযোগ পান না নারিন। তবে ব্যাটিংয়ের ধার যে এখনও আছে, তা গতকাল ছোট্ট ইনিংসে প্রমাণ করে দেন সুনীল।

চারটি অর্ধশতরান সমেত হাজার রানের গণ্ডি পার করা নারিনের ব্যাটিং গড় মাত্র ১৪.৭৫ হলেও তাঁর স্ট্রাইকরেট ১৬১.৭৭। আইপিএলে মোট ষাটটি ছয় এবং ১১২টি চার মেরেছেন নারিন। ব্যাট হাতে যেখানে আন্তর্জাতিক ক্রিকেটে কোনও দিন ৫০-এর গণ্ডি পার করেননি নারিন, সেখানে কেকেআর-এর জার্সিতে তাঁর সেরা স্কোর ৭৫। এদিকে বোলিংয়েও মাত্র ৬.৬৩ রান প্রতি ওভার খরচ করে ১৫১টি উইকেট নিজের নামে করেছেন কেকেআর তারকা। আইপিএল-এ তাঁর গড় ২৪.৭৫। বল হাতে তাঁর স্ট্রাইকরেট ২২.৪২।

বন্ধ করুন