বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL খেলেই ১০০ কোটি রোজগার করে ফেললেন নারিন, টাকার অঙ্কে গড়লেন চোখধাঁধানো নজির
সুনীল নারিন।
সুনীল নারিন।

IPL খেলেই ১০০ কোটি রোজগার করে ফেললেন নারিন, টাকার অঙ্কে গড়লেন চোখধাঁধানো নজির

  • ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার গত ১০ বছর ধরে কেকেআর-এ খেলে মোট ৯৫.২ কোটি টাকা উপার্জন করেছেন। এবং আইপিএল ২০২২-এর জন্য তাঁকে যেহেতু রিটেন করা হয়েছে, স্বাভাবিক ভাবেই তাঁর বেতন ১০০ কোটি পার করে গিয়েছে।

আইপিএলের ইতিহাসে সুনীল নারিন দ্বিতীয় ধনী বিদেশি প্লেয়ারের তালিকায় জায়গা করে নিলেন। আর হবে নাই বা কেন, কলকাতা নাইট রাইডার্সের ‘ব্লু আইড বয়’ হলেন সুনীল নারিন। ২০১২ সাল থেকে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতেই টানা খেলে আসছেন নারিন। ২০২২ আইপিএলের জন্যেও ৬ কোটি টাকার বিনিময়ে তাঁকে রিটেন করা হয়েছে। ২০২২-এ কেকেআর-এর জার্সিতে নারিনের খেলা মানে, মোট ১১ বছর ধরে তিনি এই একই টিমে খেলে চলেছেন। আর কেকেআর-এ খেলার সুবাদেই নারিনের মোট বেতন ১০০ কোটি পার করে গিয়েছে। তিনি আইপিএলে দ্বিতীয় ধনী বিদেশি প্লেয়ার হয়ে গিয়েছেন।

ইনসাইডস্পোর্টের একটি প্রতিবেদন অনুসারে, ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার গত ১০ বছর ধরে কেকেআর-এ খেলে মোট ৯৫.২ কোটি টাকা উপার্জন করেছেন। এবং আইপিএল ২০২২-এর জন্য তাঁকে যেহেতু রিটেন করা হয়েছে, স্বাভাবিক ভাবেই তাঁর বেতন ১০০ কোটি পার করে গিয়েছে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের এবি ডি'ভিলিয়ার্সের পর আইপিএলের  ইতিহাসে সবচেয়ে ধনী বিদেশী খেলোয়াড় হলেন নারিন। এবি সম্প্রতি সব ধরনের ক্রিকেট থেকেই অবসর নিয়েছেন। তবে নারিন এখনও খেলে চলেছেন। 

২০২১ সালে নারিনের পারফরম্যান্স যে খুব আহামরি ছিল, তা কিন্তু নয়। তবু কলকাতা নাইট রাইডার্স তাঁকে রিটেন করেছেন। তবে নারিনকে এ বার কেন ধরে রাখা হল, তা নিয়ে নানা তর্ক-বিতর্ক রয়েছে। এ বার দেখার, কলকাতার দলটি যে আস্থা নারিনের উপর দেখিয়েছে, তার মান ক্যারিবিয়ান অলরাউন্ডার রাখতে পারেন কিনা!

নারিন ছাড়াও কেকেআর ওয়েস্ট ইন্ডিজেরই আন্দ্রে রাসেলকেও ধরে রেখেছেন। এ ছাড়াও ভারতীয় প্লেয়ারদের মধ্যে বেঙ্কটেশ আইয়ার ও বরুণ চক্রবর্তীকে রিটেন করেছেন।

বন্ধ করুন