বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > Rahul and Unadkat ruled out of IPL 2023: IPL থেকে ছিটকে গেলেন রাহুল এবং উনাদকাট, অনিশ্চিত WTC ফাইনালেও- রিপোর্ট

Rahul and Unadkat ruled out of IPL 2023: IPL থেকে ছিটকে গেলেন রাহুল এবং উনাদকাট, অনিশ্চিত WTC ফাইনালেও- রিপোর্ট

সম্ভবত এবারের আইপিএল থেকে ছিটকে গেলেন কেএল রাহুল। (ছবি সৌজন্যে আইপিএল)

চোটের জন্য আইপিএল থেকে সম্ভবত ছিটকে গেলেন কেএল রাহুল এবং জয়দেব উনাদকাট। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেও রাহুল এবং উনাদকাট ছিটকে যেতে পারেন বলে আশঙ্কা তৈরি হয়েছে। যা ভারতীয় দলের জন্য বড় ধাক্কা হবে।

গুরুতর চোটের জেরে সম্ভবত এবারের আইপিএল থেকে ছিটকে যাচ্ছেন কেএল রাহুল। সূত্র উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদনে এমনই জানানো হয়েছে। ওই প্রতিবেদন অনুযায়ী, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে উরুতে যে চোট লাগে রাহুলের, সেটা যথেষ্ট গুরুতর বলে মনে করা হচ্ছে। আপাতত স্ক্যান করতে মুম্বইয়ে যাবেন। তবে শুধু রাহুল নয়, লখনউ সুপার জায়েন্টসের পেসার জয়দেব উনাদকাট এবারের আইপিএলে আর খেলতে পারবেন না। তাঁর কাঁধের অবস্থা শোচনীয়। সেই পরিস্থিতিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল থেকেও তাঁরা ছিটকে যেতে পারেন বলে আশঙ্কা তৈরি হয়েছে। কারণ আগামী ৭ জুন থেকে সেই মেগা ফাইনাল হবে। আর দু'জনকে সুস্থ করে তোলার জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) হাতে বেশি সময় নেই। বিশেষত রাহুলের চোটের জন্য রোহিত শর্মাদের সমস্যা বাড়তে পারে। যিনি প্রথম একাদশে খেলতে পারেন বলে একাধিক মহলের ধারণা ছিল।

গত সোমবার আরসিবির বিরুদ্ধে ফিল্ডিংয়ের সময় চোট পান রাহুল। মার্কাস স্টইনিসের বলে ফ্যাফ ডু'প্লেসি যে কভার ড্রাইভ মারেন, সেটা তাড়া করতে যান লখনউয়ের অধিনায়ক। সেইসময় ডান উরুতে হাত দিয়ে পড়ে যান। তারপর তাঁকে ধরে-ধরে মাঠ থেকে বের করে নিয়ে যাওয়া হয়। এমনই পরিস্থিতি হয় যে নবম উইকেট পতনের পর ব্যাট করতে নামেন রাহুল। স্রেফ ব্যাট চালাতে পারছিলেন। রানও নিতে পারছিলেন না। অর্থাৎ রাহুলের চোট যে অত্যন্ত গুরুতর, তা স্পষ্ট বোঝা যাচ্ছিল।

বিষয়টি নিয়ে বিসিসিআইয়ের এক সূত্রকে উদ্ধৃত করে পিটিআইয়ের প্রতিবেদনে বলা হয়েছে, ‘আপাতত লখনউয়ে দলের সঙ্গে আছে কেএল। বুধবার চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে নিজের দলের ম্যাচ দেখার পর বৃহস্পতিবার (লখনউয়ের) শিবির ছাড়বে রাহুল। মুম্বইয়ে বিসিসিআইয়ের নির্ধারিত জায়গায় ওর স্ক্যান করা হবে। জয়দেব এবং ওর চোটের বিষয়টা পুরো দেখভাল করবে বিসিসিআই।’

আরও পড়ুন: IPL 2023: রাহুলের চোটে কোহলি-সিরাজের চোখেমুখে উদ্বেগ, WTC ফাইনাল নিয়ে আশঙ্কা?- ভিডিয়ো

কিন্তু সোমবার চোট লাগলে বৃহস্পতিবার কেন স্ক্যান করতে যাবেন রাহুল? বিশেষত যেখানে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল আছে। নাম গোপন রাখার শর্তে পিটিআইকে ওই বিসিসিআই কর্তা জানিয়েছেন, কারও যদি ওরকম বড় মাপের চোট লাগে, তাহলে যথেষ্ট ব্যথা ও যন্ত্রণা হয়। ফুলে যায় ওই জায়গাটা। ফোলাভাব কমতে ২৪ থেকে ৪৮ ঘণ্টা লাগে। তারপরই স্ক্যান করা যাবে। 

ওই সংবাদসংস্থায় বিসিসিআই কর্তা আরও বলেছেন, 'ও (রাহুল) ভারতীয় টেস্ট দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য। তাই এবারের আইপিএলে ওর আর না খেলার সিদ্ধান্তই বিবেচকের মতো হবে। চোট কতটা গুরুতর, তা স্ক্যানের রিপোর্টে বোঝা যাওয়ার পর পরবর্তী পদক্ষেপ নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।'

এমনিতে গত মার্চ ভারত যখন টেস্ট খেলেছিল, তখন প্রথম একাদশে ছিলেন না রাহুল। কিন্তু শ্রেয়স আইয়ারের চোট এবং কেএস ভরতের লাগাতার ব্যর্থতার জেরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে তাঁর খেলার একটা সম্ভাবনা তৈরি হয়েছে। ঠিক যে কারণে রাহানেও দলেও ফিরেছেন। সেই পরিস্থিতিতে রাহুল (ইংল্যান্ডের পরিবেশে খেলার অভিজ্ঞতাও আছে তাঁর) যদি ছিটকে যান, তাহলে মাথায় হাত পড়বে রোহিত, রাহুল দ্রাবিড়দের। 

আরও পড়ুন: IPL 2023: নেটের দড়িতে পা জড়িয়ে সজোরে আছাড়, WTC Final-এর আগে উনাদকাটের চোটে ঘোর দুশ্চিন্তায় টিম ইন্ডিয়া- ভিডিয়ো

অন্যদিকে, উনাদকাট বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের স্কোয়াডে থাকলেও প্রথম একাদশে তাঁর সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। কিন্তু ব্যাক-আপ বোলার হিসেবে তিনি অত্যন্ত গুরুত্বপূর্ণ সদস্য। সেই পরিস্থিতিতে বিসিসিআইয়ের ওই কর্তা বলেছেন, ‘এটা একটা ভালো বিষয় যে জয়দেবের কাঁধের হাড় সরে যায়নি। কিন্তু ওর চোটের অবস্থাও ভালো নয়। এবার আর আইপিএলে খেলতে পারবে না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে ও সুস্থ হয়ে যাবে, সেটাও বলতে পারব না আমরা।’

(IPL 2023: আইপিএল সংক্রান্ত যাবতীয় টাটকা খবর ও আপডেটের জন্য হিন্দুস্তান টাইমস বাংলার স্পেশাল পেজে - ক্লিক করুন এখানে, তাহলেই প্রবেশ করবেন আইপিএলের দুনিয়ায়)

(এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup)

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রথম অ্যাকশন ছবিতেই বাজিমাত করেছেন কাজল! কী বললেন পরিচালক? IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিংয়ের জেরেই ছাত্রমৃত্যু ঘটে, শাস্তিতে সিলমোহর পঞ্চম দফার ভোটের পর আনন্দবাজারের মাস্টহেড ব্যবহার করে ছড়ালো ভুয়ো স্ক্রিনশট সকাল থেকেই চড়া রোদ, তবে ঘূর্ণিঝড়ের জেরে একধাক্কায় ৬ ডিগ্রি নামবে কলকাতার পারদ বাংলায় পে কমিশনের রিপোর্ট নিয়ে বড় আপডেট, আদালতে জোর ধাক্কা খাবে রাজ্য? করণের ৫২ বছরের জন্মদিনের পার্টিতে চাঁদের হাট! কে কে ছিলেন অতিথি তালিকায়? ইজরায়েলের প্রেসিডেন্ট হওয়ার কথা ছিল আইনস্টাইনের! তারপর… চারিদিকে হেমা-ধর্মেন্দ্রর ছবি, বিশাল নাচের ঘর, জুহুর বাংলোর অন্দরমহল দেখালেন এষা 'ওঠা পড়া সবটাই দেখেছি...', অনিশ্চয়তায় ভরা পেশা নিয়ে কী জানালেন মাফিন?

Latest IPL News

IPL 2024 Final-এ KKR-কে হারিয়েই হবে আসল সেলিব্রেশন- শাহবাজ আহমেদের হুঙ্কার RR-র হারে কাঁদল খুদে মেয়ে, ১৬ বলে ১০ করা ক্যাডমোরকে খেলিয়ে রোষের মুখে সাঙ্গাকারা RR vs SRH: ম্যাচের টার্নিং পয়েন্ট কোনটা ছিল? হারের কারণ তুলে ধরলেন সঞ্জু স্যামসন রিঙ্কু-রাসেলদের নাম নেই, আইপিএলের ফাইনালের আগে কাদের দিয়ে দল সাজালেন সৃজিত? কার পরামর্শে শাহবাজকে ইমপ্যাক্ট প্লেয়ার করা হল! রহস্য ফাঁস করলেন কামিন্স T20 World Cup-এর ভারতীয় স্কোয়াডের কোনও প্লেয়ারই থাকছেন না IPL 2024-এর ফাইনালে IPL-এর আচরণবিধি লঙ্ঘন করে বোর্ডের শাস্তির মুখে RR-র তারকা ব্যাটার শিমরন হেতমায়ের দ্রাবিড়ের বদলি হবেন না লক্ষ্মণ! ভারতীয় দলে নয়, IPL-এ ফিরতে চান ভিভিএস- রিপোর্ট IPL: W-0 -0-W-0-1- ১২তম ওভারে ম্যাচের রাশ SRH-এর মুঠোয় এনে দিলেন শাহবাজ- ভিডিয়ো ICC-র অ্যাম্বাসাডর নই, তবে ২০১১ বিশ্বকাপের ট্রফি আছে, পাক সাংবাদিককে জবাব রায়নার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.