বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ফের টপকালেন ৬০০, দল হেরে ছিটকে গেলেও প্রথম ক্রিকেটার হিসেবে IPL-এর ইতিহাসে দুর্দান্ত রেকর্ড লোকেশ রাহুলের

ফের টপকালেন ৬০০, দল হেরে ছিটকে গেলেও প্রথম ক্রিকেটার হিসেবে IPL-এর ইতিহাসে দুর্দান্ত রেকর্ড লোকেশ রাহুলের

লোকেশ রাহুল। ছবি- আইপিএল।

বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সুরেশ রায়না, মহেন্দ্র সিং ধোনি, ডেভিড ওয়ার্নার, ক্রিস গেইল, IPL-এ এমন নজির এঁদের কারও নেই।

আরসিবির কাছে এলিমিনেটরে হেরে লখনউ আইপিএল ২০২২ থেকে ছিটকে যাওয়ায় অরেঞ্জ ক্যাপের দৌড় থেকে সরে দাঁড়াতে হয় লোকেশ রাহুলকে। দল হারলেও ব্যাট হাতে আইপিএলের ইতিহাসে দুর্দান্ত এক রেকর্ড গড়েন ক্যাপ্টেন রাহুল।

রোহিত, কোহলি, রায়না, ওয়ার্নার, গেইলরা আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রহকারীদের তালিকায় প্রথম সারিতে রয়েছেন। তবে লোকেশের মতো এমন কৃতিত্ব আর কেউ দেখাতে পারেননি। আসলে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের ইতিহাসে প্রথম ও একমাত্র ব্যাটসম্যান হিসেবে এই নিয়ে ৪টি মরশুমে ৬০০-র বেশি রান সংগ্রহ করেন রাহুল।

চলতি মরশুমের ১৫ ম্যাচে ৫১.৩৩ গড়ে ৬১৬ রান সংগ্রহ করেছেন লোকেশ রাহুল। স্ট্রাইক-রেট ১৩৫.৩৮। ২টি সেঞ্চুরি ও ৪টি হাফ-সেঞ্চুরি করেছেন রাহুল। সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস অপরাজিত ১০৩ রানের। লখনউ দলনায়ক ৪৫টি চার ও ৩০টি ছক্কা মেরেছেন। রাহুল এর আগে ২০১৮, ২০২০ ও ২০২১ আইপিএলে ৬০০ রানের গণ্ডি টপকে যান।

আরও পড়ুন:- ক্যাচ মিস তো ম্যাচ মিস, হাড়ে হাড়ে টের পেল লখনউ, ইডেনে নিজেদের পায়ে কুড়ুল মারেন রাহুলরা, RCB-র জয়ের ৫টি কারণ

লোকেশ রাহুলের শেষ ৫টি আইপিএল মরশুম:-
২০১৮: ১৪ ম্যাচে ৬৫৯ রান।
২০১৯: ১৪ ম্যাচে ৫৯৩ রান।
২০২০: ১৪ ম্যাচে ৬৭০ রান।
২০২১: ১৩ ম্যাচে ৬২৬ রান।
২০২২: ১৫ ম্যাচে ৬১৬ রান।

আরও পড়ুন:- চুক্তি থেকে বাদ, বোর্ডের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়ে খেলা ছাড়লেন নিউজিল্যান্ডের সব থেকে বেশি ODI খেলা তারকা

উল্লেখ্য, ডেভিড ওয়ার্নার ও ক্রিস গেইল আইপিএল কেরিয়ারে ৩ বার করে ৬০০ রানের গণ্ডি টপকেছেন। ওয়ার্নার ২০১৯ সালে ৬৯২, ২০১৭ সালে ৬৪১ ও ২০১৬ সালে ৮৪৮ রান করেন। গেইল ২০১১ সালে ৬০৮, ২০১২ সালে ৭৩৩ ও ২০১৩ সালে ৭০৮ রান সংগ্রহ করেন।

বন্ধ করুন