বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > জানেন কি IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার কারা! তালিকায় রয়েছেন KKR-এর এই দুই তারকা

জানেন কি IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার কারা! তালিকায় রয়েছেন KKR-এর এই দুই তারকা

কলকাতা নাইট রাইডার্সের টিম (ছবি-পিটিআই)

সেখানেই বহু ক্রিকেটারকে অনেক সস্তায় পেয়ে গিয়েছিল বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি। মজার বিষয় হল আইপিএল ২০২৩ শেষের পরে দেখা গিয়েছে সস্তায় কেনা ক্রিকেটারই ফ্র্যাঞ্চাইজিকে বেশি লাভবান করেছে। চলুন দেখে নেওয়া যাক সেই ক্রিকেটারের তালিকা।

কথায় আছে সস্তায় পুষ্টিকর। আর সেটাই প্রমাণিত হল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম মরশুমে অর্থাৎ আইপিএল ২০২৩-এ। এবারের আইপিএল-এ সব থেকে দামী ক্রিকেটারের রেকর্ড টপকে ছিল। এবারের নিলামে স্য়াম কারান, হ্যারি ব্রুক, ক্য়ামরন গ্রিন, নিকোলাস পুরানরা যেখানে রেকর্ড অর্থ পেয়েছিলেন, সেখানেই বহু ক্রিকেটারকে অনেক সস্তায় পেয়ে গিয়েছিল বেশ কিছু ফ্র্যাঞ্চাইজি। মজার বিষয় হল আইপিএল ২০২৩ শেষের পরে দেখা গিয়েছে সস্তায় কেনা ক্রিকেটারই ফ্র্যাঞ্চাইজিকে বেশি লাভবান করেছে। চলুন দেখে নেওয়া যাক সেই ক্রিকেটারের তালিকা।

১) সাই সুদর্শন (২০ লক্ষ টাকা)

এই মরশুমে চোট পাওয়া কেন উইলিয়ামসনের জায়গায় দলে খেলার সুযোগ পেয়েছিলেন ২১ বছর বয়সি সাই সুদর্শন। আইপিএল ২০২৩-এ, গুজরাট শুধুমাত্র ২০ লক্ষ টাকার বেস প্রাইসে সাইকে ধরে দলে নিয়েছিল। গত বছর আইপিএলে অভিষেক হয়েছিল সাইয়ের। দুই অর্ধশতক সহ চলতি মরশুমে আট ম্যাচে ৩৬২ রান করেছেন এই তরুণ তারকা। ৫১.৭১ গড়ে ও ১৪১.৪০ স্ট্রাইক রেটে রান করেছলেন তিনি। চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে IPL 2023 এর ফাইনালে ৯৬ রানের ইনিংস খেলেছিলেন সাই। সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হিসাবে নিজেকে প্রমাণ করেছেন সাই সুদর্শন।

আরও পড়ুন… ফ্যাফ থেকে রশিদ, দেখে নেওয়া যাক কোন বিদেশি তারকারা IPL 2023-এ সকলের মন জিতলেন

২) রিঙ্কু সিং (৫৫ লক্ষ টাকা)

এর পরেই এই তালিকায় থাকবে কলকাতা নাইট রাইডার্সের রিঙ্কু সিং-এর নাম। বহু বছর ধরে আইপিএল খেলছেন, কিন্তু এই মরশুমে তিনি টানা পাঁচটি ছক্কা মেরে কেকেআর-কে জেতানোর পরেই নায়ক উঠেছেন। তবে সেটা যে কাকতালিয় কোনও ঘটনা নয় সেটা রিঙ্কু আইপিএল ২০২৩ এ বুঝিয়েছেন। তিনি ১৪ ম্যাচে ৪৭৪ রান করেছেন এবং বহু ম্যাচ ফিনিশ করেছেন। বিশেষজ্ঞরা তাঁকে ভারতীয় দলে সুযোগ দেওয়ার কথাও বলেছেন। রাসেল, নারিনরা যা করতে পারেননি এই ক্রিকেটার সেটা করে দেখিয়েছেন। মাত্র ৫৫ লক্ষ টাকায় রিঙ্কুকে দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হয়ে উঠেছেন রিঙ্কু সিং।

৩) সুয়াশ শর্মা (২০ লক্ষ টাকা)

কলকাতা নাইট রাইডার্সের কাছে যেন রহস্যময় স্পিনার খুঁজে বের করার মেশিন রয়েছে। সুনীল নারিনের পরে, তিনি বরুণ চক্রবর্তী এবং এখন আইপিএল ২০২৩-এ সুয়াশ শর্মাকে তারা খুঁজে পেয়েছে। সুয়াশ ১১ ম্যাচে ১০ উইকেট নিয়ে সকলকে মুগ্ধ করেছেন। এই ক্রিকেটারকে মাত্র ২০ লক্ষ টাকায় দলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হয়ে উঠেছেন সুয়াশ শর্মা।

আরও পড়ুন… এখানেই ভালো আছি, দলবদলের জল্পনায় জল ঢাললেন রোনাল্ডো

৪) জিতেশ শর্মা (২০ লক্ষ টাকা)

পঞ্জাব কিংসের উইকেট-রক্ষক ব্যাটসম্যান জিতেশ শর্মা এই মরশুমেও সবাইকে মুগ্ধ করেছেন। তিনি আইপিএলের আগে টিম ইন্ডিয়াতে জায়গা পেয়েছিলেন, কিন্তু তিনি এখনও একজন আনক্যাপড ভারতীয় খেলোয়াড়। পিবিকেএসের হয়ে ১৪ ম্যাচে তিনি ৩০৯ রান করেন। তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৬-এর বেশি। IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হয়ে উঠেছেন জিতেশ শর্মা।

৫) অজিঙ্কা রাহানে (৫০ লক্ষ টাকা)

এই মরশুমে ভিন্ন ফর্মে দেখা গিয়েছে অজিঙ্কা রাহানেকে। এই বছর আইপিএলে পাওয়ারপ্লেতে তিনি ২২২.২২ স্ট্রাইক রেটে রান করেছেন। এই ব্যাটসম্যানকে এই বছর চেন্নাই সুপার কিংস মাত্র ৫০ লক্ষ টাকার বেস প্রাইসে দলে অন্তর্ভুক্ত করেছিল। মুম্বইয়ের বিপক্ষে চেন্নাই যখন সমস্যায় পড়েছিল, রাহানে ২৭ বলে ৬১ রানের ইনিংস খেলে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন। ১৪ ম্যাচে ৩২৬ রান করেছেন রাহানে। IPL 2023-এ অপরাজিত ৭১ রান হল তাঁর সর্বোচ্চ রান। ১৭২.৪৮ স্ট্রাইকরেটে ৩২.৬০ গড়ে রান করেছেন তিনি। IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হয়ে উঠেছেন অজিঙ্কা রাহানে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

৬) সিকান্দার রাজা (৫০ লক্ষ টাকা)

জিম্বাবোয়ের অলরাউন্ডার সিকান্দার রাজা আইপিএল ২০২৩-এ দুর্দান্ত পারফর্ম করছেন। নিলামে তাঁকে ৫০ লক্ষ টাকায় কিনেছিল পঞ্জাব কিংস। চলতি মরশুমের প্রথম তিন ম্যাচে তেমন কিছু করতে পারেননি রাজা এবং চতুর্থ ম্যাচেও খেলা হয়নি। রাজা পঞ্চম ম্যাচে আবার সুযোগ পান এবং তিনি লখনউ সুপার জায়ান্টসের বিপক্ষে (১৫ এপ্রিল) সুযোগটি কাজে লাগান এবং তাঁর প্রথম আইপিএল অর্ধশতক পূর্ণ করে দলের জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। এরপর কিছু গুরুত্বপূর্ণ ম্যাচে দলের হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন রাজা। IPL 2023 এর সস্তায় পুষ্টিকর ক্রিকেটার হয়ে উঠেছেন সিকান্দার রাজা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

হরমোনের কারণে পুরু গোঁফ কিশোরীর, পরীক্ষায় প্রথম হয়েও কটাক্ষের শিকার স্বাতী কুম্ভ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল মকর রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল ধনু রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল বৃশ্চিক রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের তুলা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল কন্যা রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল সিংহ রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল কর্কট রাশির এই সপ্তাহ কেমন যাবে? জানুন ২১ থেকে ২৭ এপ্রিলের রাশিফল

Latest IPL News

'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.