বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > বিশেষজ্ঞদের 2023 IPL-এর একাদশে নেই কোহলি-রোহিত-জাদেজারা, নাম নেই KKR-এর এক জনেরও

বিশেষজ্ঞদের 2023 IPL-এর একাদশে নেই কোহলি-রোহিত-জাদেজারা, নাম নেই KKR-এর এক জনেরও

রিঙ্কু সিং এবং বিরাট কোহলি।

কলকাতা নাইট রাইডার্সের কোনও ক্রিকেটার নেই এই দলে। এই মরশুমে ফিনিশার হিসেবে নাইটদের রিঙ্কু সিং নজর কাড়লেও, তাঁকেও দলে রাখা হয়নি। ক্যামেরন গ্রিন, পিযূষ চাওলারা ভালো খেললেও, তাঁরাও সুযোগ পাননি।

২০২৩ আইপিএলের লড়াই একেবারে শেষ পর্যায়ে চলে এসেছে। আর মাত্র ২টি ম্যাচ বাকি রয়েছে। কোয়ালিফায়ার-টু এবং মেগা ফাইনাল। এই দু'টো ম্যাচকে ঘিরেই যত জল্পনা। যত উত্তেজনা। একে একে সব দলই বিদায় নিয়েছে। শিরোপা জয়ের লড়াইয়ে রয়েছেন তিনটি দল। তার মধ্যে চেন্নাই সুপার কিংস ইতিমধ্যে ফাইনালে পৌঁছে গিয়েছে। শুক্রবার কোয়ালিফায়ার-টু-তে লড়াই করবেন পাঁচ বারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স।

এর মাঝেই জিও সিনেমার বিশেষজ্ঞরা ২০২৩ আইপিএলের সেরা একাদশ বেছে নিয়েছেন। সেই দলে বিরাট কোহলির নামও নেই। রোহিত শর্মা না হয়, সে ভাবে ভালো খেলে পারেননি। কিন্তু বিরাট ভালো ছন্দে ছিলেন। শেষ দুই ম্যাচে পরপর সেঞ্চুরিও হাঁকিয়েছেন। তবে বিশেষজ্ঞদের একাদশ থেকে বাদ পড়েছেন কোহলি। তবে বিশেষজ্ঞরা বিরাটের ওপেনিং পার্টনার ফ্যাফ ডু'প্লেসিকে দলে রেখেছেন। এবং ফ্যাফের সঙ্গে দ্বিতীয় ওপেনার হিসেবে তাঁরা দলে রেখেছেন যশস্বী জয়সওয়ালকে। তিনে রেখেছেন শুভমন গিল। শুভমন এই বছর আইপিএলে ভালো ছন্দে রয়েছেন।

আরও পড়ুন: কোহলি গাড়ি চালাতে পারত না, আমি ওর সঙ্গী হয়েছিলাম- স্মৃতির পাতা ওল্টালেন খোয়াজা

মিডল অর্ডারে আবার রয়েছেন সূর্যকুমার যাদব, শিবম দুবে, হেনরিখ ক্লাসেন, অক্ষর প্যাটেল। রবীন্দ্র জাদেজাকেও দলে রাখেননি বিশেষজ্ঞরা। স্পিনার হিসেবে রশিদ খানকে রেখেছেন তাঁরা। মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং মাথিশা পাথিরানা রয়েছেন এই দলে।

কলকাতা নাইট রাইডার্সের কোনও ক্রিকেটার নেই এই দলে। এই মরশুমে ফিনিশার হিসেবে নাইটদের রিঙ্কু সিং নজর কাড়লেও, তাঁকেও দলে রাখা হয়নি। ক্যামেরন গ্রিন, পিযূষ চাওলারা ভালো খেললেও, তাঁরাও সুযোগ পাননি। অবশ্য বিশেষজ্ঞদের এই টিম নিয়ে ইতিমধ্যে উঠে গিয়েছে প্রশ্ন। চলছে নানা চর্চা। বিতর্কও।

তবে আইপিএলের যে তিন দল এই মুহূর্তে শিরোপা জয়ের লড়াইয়ে রয়েছে, তারা এই সব টিম নিয়ে মাথাই ঘামেচ্ছে না। এই মুহূর্তে তাদের ফোকাস একটাই। আইপিএলের শিরোপা জয়। শুক্রবার আমদাবাদে কোয়ালিফায়ার টু-র ম্যাচে টাইটান্স এবং মুম্বই মুখোমুখি হবে। জিতে কারা ফাইনালে চেন্নাইয়ের মুখোমুখি হতে চলেছে, আপাতত সে দিকে নজর রয়েছে সকলের।

আরও পড়ুন: তিলক হঠাৎ গালি দিতে গেলেন সূর্যকে! কোন নিষ্ঠুর রসিকতায় ক্ষুব্ধ হলেন তরুণ তুর্কী?- ভিডিয়ো

২০২৩ আইপিএলে বিশেষজ্ঞদের বাছাই করা একাদশ:

ফ্যাফ ডু'প্লেসি, যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হেনরিখ ক্লাসেন, অক্ষর প্যাটেল, রশিদ খান, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, মাথিশা পাথিরানা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৭ ফেব্রুয়ারির রাশিফল পুরুলিয়ায় ৪৫০০ কোটির ইস্পাত কারখানার উদ্বোধনে মমতা, হবে অনেক চাকরি, দেবআরও উপহার দেশের হয়ে খেলছে না, হয়তো IPL-ও খেলবে না,কোহলির অনুপস্থিতি নিয়ে গাভাসকরের টিপ্পনি দিব্যেন্দু কি বিজেপিতে যোগ দেবেন?‌ মোদীর সঙ্গে দেখা হতে চলেছে তৃণমূল সাংসদের গায়িকা প্রশ্মিতার সঙ্গে তৃতীয়বার বিয়ের পিঁড়িতে, কে ছিলেন অনুপমের প্রথম স্ত্রী? ‘গগনযান’-র জন্য এই ৪ মহাকাশচারীকে বেছে নিল ভারত, প্রথমবার মহাকাশে পাঠাবে মানুষ বউ ডোনার কোলে ছোট্ট সৌরভ! দাদাগিরি ১০ এ এমন অবাস্তব ঘটনা ঘটল কীভাবে? বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় এক বছর পরে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.