বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ধোনির সবচেয়ে বড় ফ্যান কোহলি! আবার প্রমাণ করলেন এই আবেগঘন বার্তায়
মহেন্দ্র সিং ধোনিকে আলিঙ্গন করছেন বিরাট কোহলি (ছবি:টুইটার)

ধোনির সবচেয়ে বড় ফ্যান কোহলি! আবার প্রমাণ করলেন এই আবেগঘন বার্তায়

  • CSK-এর অধিনায়কত্ব ছাড়ার পরে ধোনিকে নিয়ে কোহলির আবেগঘন পোস্ট জিতল ভক্তদের হৃদয়।

বৃহস্পতিবারই চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছেড়েছেন মহেন্দ্র সিং ধোনি। ১৫তম আইপিএলশুরু হওয়ারদু’দিন আগেই মাহি এই সিদ্ধান্ত নিয়েছিলেন। দলের সুদর্শন অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাকে নিজের উত্তরসূরি বানিয়েছেন তিনি। ধোনি সিএসকে-র অধিনায়কত্ব ছাড়ার পর ক্রিকেট বিশ্বে আলোচনা শুরু হয়েছে। যদি আইপিএলের দুটি মরশুম বাদ দেওয়া হয়, তবে ধোনি ক্রমাগত সিএসকে অধিনায়ক ছিলেন। তিনি ইন্ডিয়া প্রিমিয়ার লিগের দ্বিতীয় সফল অধিনায়ক। তাঁর নেতৃত্বে চারবার শিরোপা জিতেছে চেন্নাই সুপার কিংস।

ধোনি এমন একজন ক্রিকেটার যার থেকে শত শত খেলোয়াড় অনুপ্রেরণা নিয়েছেন। ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলিও এই খবরের পরে আবেগে ভেসে গিয়েছেন। মাহির CSK অধিনায়কত্বের মেয়াদকে নিজের টুইটারে এক বার্তার মাধ্যমে বর্ণনা করেছেন কোহলি। কিং কোহলি সেই ক্রিকেটারদের মধ্যে একজন যারা ধোনিকে অনেক সম্মান করেন। বিরাট একবার বলেছিলেন যে এমএস ধোনি সর্বদা তাঁর অধিনায়ক থাকবেন। মাহি ২০৪টি আইপিএল ম্যাচে চেন্নাইয়ের অধিনায়কত্ব করেছেন যারমধ্যে তিনি ১২১টি ম্যাচ তিনি জিতেছেন এবং৮২টি ম্যাচে তিনি পরাজিত হয়েছেন।

ধোনি CSK-এর অধিনায়কত্ব ছাড়ার পরে,প্রাক্তন RCB অধিনায়ক বিরাট কোহলি সোশ্যাল মিডিয়ায় একটি ছবি শেয়ার করেছেন। যার মাধ্যমে তিনি তার হৃদয়ের কথা লিখেছেন। ছবিতে অভিজ্ঞ ধোনিকে আলিঙ্গন করছেন বিরাট। এই ছবির ক্যাপশনে বিরাট লিখেছেন,‘হলুদ জার্সিতে দুর্দান্ত অধিনায়কত্বের শেষ। অধিনায়কত্বের এমনই এক অধ্যায় যা ভক্তরা ভুলতে পারবে না। আপনার প্রতি সর্বদা শ্রদ্ধা থাকবে।’ বিরাটের এই টুইটটি ভক্তরা ভীষণভাবে পছন্দ করছেন।

আইপিএলে প্রথমবারের মতো অধিনায়কত্ব করবেন রবীন্দ্র জাদেজা। ২০০৮ সালে আইপিএলে তার অভিষেক হয়েছিল। প্রথম মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন। এর পরে জাদেজা চেন্নাই সুপার কিংস, গুজরাট লায়ন্স এবং কোচি টাস্কার্স কেরালারও অংশ ছিলেন। কিন্তু এই সময়ে তিনি কোনও দলের অধিনায়কত্ব করেননি।CSK-এর বক্তব্য অনুযায়ী,‘ধোনি নিজেই জাদেজাকে দলের অধিনায়ক নিযুক্ত করেছেন।’

বন্ধ করুন