বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > গিলের ফর্মে সামনে চাপে রয়েছে কোহলির রেকর্ড! শুভমন আগেই পিছনে ফেলেছেন গেইল-ওয়ার্নারদের

গিলের ফর্মে সামনে চাপে রয়েছে কোহলির রেকর্ড! শুভমন আগেই পিছনে ফেলেছেন গেইল-ওয়ার্নারদের

বিরাট কোহলি ও শুভমন গিল

এক মরশুমে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে তাঁর। আইপিএল ২০১৬ সালে কোহলি তাঁর হোম গ্রাউন্ড এম চিন্নাস্বামীতে ৯ ইনিংসে ৫৯৭ রান করেছিলেন যার স্ট্রাইক রেট ১৭০-এর বেশি ছিল। গত ছয় মরশুমে কোহলির এই রেকর্ড কেউ ভাঙতে না পারলেও এ বছর তাঁর রেকর্ডের কাছাকাছি চলে এসেছেন শুভমন গিল।

১৬তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অর্থাৎ আইপিএল ২০২৩ মরশুমে গুজরাট টাইটানসের ওপেনার শুভমন গিলের দুর্দান্ত ফর্ম অনেক বড় বড় রেকর্ডকে চ্যালেঞ্জ দিচ্ছে। এর মধ্যে একটি রেকর্ড রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের তারকা ব্যাটসম্যান বিরাট কোহলিরও রয়েছে। কিং কোহলি আইপিএল ২০১৬ সালে এই রেকর্ড করেছিলেন। এই মরশুমে আরসিবি ফাইনালে পৌঁছেছিল এবং বিরাট কোহলির ব্যাট থেকে মোট ৯৭৩ রান এসেছিল।

আরও পড়ুন… ধোনি কি সারাজীবন খেলবে! মাহির অবসর নিয়ে বড় প্রশ্ন তুললেন কপিল দেব

এক মরশুমে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান করার রেকর্ড রয়েছে তাঁর। আইপিএল ২০১৬ সালে কোহলি তাঁর হোম গ্রাউন্ড এম চিন্নাস্বামীতে ৯ ইনিংসে ৫৯৭ রান করেছিলেন যার স্ট্রাইক রেট ১৭০-এর বেশি ছিল। গত ছয় মরশুমে কোহলির এই রেকর্ড কেউ ভাঙতে না পারলেও এ বছর তাঁর রেকর্ডের কাছাকাছি চলে এসেছেন শুভমন গিল।

আরও পড়ুন… IPL 2024-এ ধোনির ক্ষেত্রে ইম্প্যাক্ট প্লেয়ার রুল কি প্রযোজ্য হবে? পরের মরশুমে মাহির খেলা নিয়ে কী বললেন বীরু?

গুজরাট টাইটানসের হোম গ্রাউন্ড আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়াম। আইপিএল হোক বা আন্তর্জাতিক ম্যাচ, গিল এই মাটিতে রান করতে ভালোবাসেন। আইপিএল ২০২৩-এ, নরেন্দ্র মোদী স্টেডিয়ামে গিল আট ইনিংসে ১৭১.৩৮ স্ট্রাইক রেটে এখনও পর্যন্ত ৫৩৩ রান করেছেন শুভমন গিল। সোমবার ২৯ মে যদি এই মাটিতে গিলের ব্যাট থেকে আরও ৬৫ রান আসে, তবে তিনি ইতিহাস তৈরি করবেন। আইপিএলের ইতিহাসে এক ভেন্যুতে এক মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যান হয়ে উঠবেন গিল। গিল বর্তমানে এই তালিকায় ক্রিস গেইল এবং ডেভিড ওয়ার্নারের মতো অভিজ্ঞদের পরাজিত করেছেন।

আরও পড়ুন… হার্দিক নাকি ধোনি! যদি রিজার্ভ ডেতেও ম্যাচ বৃষ্টিতে ভেস্তে যায় তাহলে কার হাতে উঠবে ট্রফি? দেখে নিন পুরো সমীকরণ

দেখে নিন এক আইপিএল মরশুমে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান করা ক্রিকেটাদের তালিকা:

৫৯৭ - বিরাট কোহলি, ব্যাঙ্গালোর ২০১৬, ৯ ইনিংস, স্ট্রাইকরেট ১৭০.৫৭

৫৩৩ - শুভমন গিল, আমদাবাদ ২০২৩, ৮ ইনিংস, স্ট্রাইকরেট ১৭১.৩৮

৫৩২ - ক্রিস গেইল, ব্যাঙ্গালোর ২০১৩, ৮ ইনিংস, স্ট্রাইকরেট ১৭২.৭২

৪৩৩ - ডেভিড ওয়ার্নার, হায়দরাবাদ ২০১৯, ৭ ইনিংস, স্ট্রাইকরেট ১৫৯.৭৭

৩৯০ - ডেভন কনওয়ে, চেন্নাই ২০২৩, ৮ ইনিংস, স্ট্রাইকরেট ১৩৩.১০

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

শুভমান গিল এই মরশুমে এখনও পর্যন্ত ৮৫১ রান করেছেন। আইপিএল ২০২৩-এ খেলা ১৬ ম্যাচে, শুভমন গিল এখনও পর্যন্ত ৬০.৭৯ গড়ে মোট ৮৫১ রান করেছেন। চলতি মরশুমে সবচেয়ে বেশি রান করা ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে রয়েছেন তিনি। এক মরশুমে সবচেয়ে বেশি রানের জন্য কোহলির (৯৭৩) রেকর্ড ভাঙারও সুযোগ থাকবে গিলের সামনে। তবে তার জন্য তাঁকে মরশুমের চতুর্থ সেঞ্চুরি করতে হবে। ২০২৩ সালের আইপিএলে গিল এখনও পর্যন্ত তিনটি সেঞ্চুরি করেছেন। গিল যদি এদিন ১২৩ রান করতে সক্ষম হন, তাহলে তিনি আইপিএলের এক মরশুমে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বৃহস্পতিবার? জানুন রাশিফল ভারী বৃষ্টি নিয়ে আসছে ঘূর্ণাবর্ত, পারদ পড়বে ৪ ডিগ্রি, কবে ও কোন জেলায় সতর্কতা? জার্মানির কাজ ‘সহজ’ করল স্কটল্যান্ড! ইউরোয় কোন দল কত নম্বরে? রইল পয়েন্ট তালিকা আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.