বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > ক্যাপ্টেন মর্গ্যানকে ছেড়ে দেবে KKR, অনুমান প্রাক্তন নাইটের
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- কলকাতা নাইট রাইডার্স।
কেকেআর অধিনায়ক ইয়ন মর্গ্যান। ছবি- কলকাতা নাইট রাইডার্স।

ক্যাপ্টেন মর্গ্যানকে ছেড়ে দেবে KKR, অনুমান প্রাক্তন নাইটের

  • প্রাক্তন নাইট ব্যাটসম্যানের রিটেনশন তালিকায় রয়েছেন দুই ভারতীয় ক্রিকেটার ও দুইজন বিদেশি।

বিগত দুই মরশুমে অল্পের জন্য শেষ চারে কোয়ালিফাই করতে ব্যর্থ হয়েছিল কলকাতা নাইট রাইডার্স। মরুশহরে এবারের আইপিএলের দ্বিতীয়ভাগ শুরুর আগেও মাত্র দু'টি ম্যাচ জিতে লিগ তালিকায় সপ্তম স্থানে থাকা কেকেআর বেশ চাপেই রয়েছে। দ্বিতীয় ভাগ শুরুর আগেই পরবর্তী মরশুমে নিজের প্রাক্তন দলের কোন কোন খেলোয়াড়কে ধরে রাখা উচিত, তা জানিয়ে দিলেন আকাশ চোপড়া।

গত মরশুমের মাঝপথেই দীনেশ কার্তিকের বদলে ইয়ন মর্গ্যান কেকেআরের অধিনায়কত্বের দায়িত্ব নিলেও পারফরম্যান্সে কোনরকম উন্নতি হয়নি। পরবর্তী মরশুমে নাইটরা তাদের অধিনায়ককেই ছেড়ে দেবেন বলে দাবি চোপড়ার। তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত অতীতে কেকেআরের কাছে অনেক বিকল্প থাকলেও এখন সেটা আর নেই। আমার মনে হয়না ওরা দলের অধিনায়ককে রিটেন করবে এবং আমার মতে করা উচিতও নয়। আমার মতে প্রথম রিটেনশন হওয়া উচিত আন্দ্রে রাসেল এবং (শুভমন) গিলকেও ধরে রাখা উচিত। ওকে ছেড়ে দিলে বিশাল মূল্যের বদলে দলে নিতে হবে এবং এখন থেকেই ওকে অধিনায়ক হিসাবে ভাবা উচিত।’

আকাশ চোপড়ার মতে খুব বেশি ভারতীয় ব্যাটসম্যানকে নিলামে পাওয়া যাবে না এবং নাইটরা ইশান কিষাণকে দলে নিতে চাইলেও, তা পুরোটাই নির্ভর করবে নিলামে কেমন কী হচ্ছে তার ওপর। আরটিএম কার্ডের ক্ষেত্রে অবশ্য প্যাট কামিন্সের বদলে লকি ফার্গুসনকে ধরে রাখার পরামর্শ দেন আকাশ। ‘বরুণ চক্রবর্তীর ক্ষেত্রে আমি হলে আরটিএমের কার্ড ব্যবহার করতাম এবং পাশপাশি লকি ফার্গুসনকে নিয়েও ভাবনাচিন্তা করতাম। মর্গ্যান, (সুনীল) নারিনকে ছেড়ে দেওয়া হবে এবং আমি এই চারজন বাদে অন্য কাউকে নিয়ে ভাববও না।’ দাবি প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা ধারাভাষ্যকারের।

বন্ধ করুন