বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > কেন দলে এলেন বেঙ্কটেশ আইয়ার, ফাঁস করলেন শুভমন গিল
আবু ধাবিতে ব্যাট হাতে আঘুন ঝড়াচ্ছেন শুভমন গিল (ছবি:বিসিসিআই)
আবু ধাবিতে ব্যাট হাতে আঘুন ঝড়াচ্ছেন শুভমন গিল (ছবি:বিসিসিআই)

কেন দলে এলেন বেঙ্কটেশ আইয়ার, ফাঁস করলেন শুভমন গিল

  • বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬০ বল বাকি থাকতেই ৯ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এই ম্যাচ জিতে বড় বার্তা দিলেন শুভমন গিল। 

২০২১ আইপিএল-এর প্রথম পর্বে রান পাননি কলকাতা নাইট রাইডার্সের ওপেনার শুভমন গিল। এরমধ্যে ইংল্যান্ড সফরে গিয়েও পায়ের চোটে কাবু হয়েছিলেন। যখন পারফরমেন্সের বিচারে একেবারে দেওয়া পিঠ ঠেকে গিয়েছিল পঞ্জাব তরুণের, তখনই ব্যাট হাতে দারুণ একটা ইনিংস খেললেন গিল। এদিন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ৩৪ বলে ৪৮ রান করেন শুভমন। মারেন ৬টি চার ও ১টি ছয়। যেভাবে এদিনের পারফরমেন্স দিয়ে গিল নিজের ফর্ম ফিরে পেয়েছেন, ঠিক সেভাবেই কলকাতা নাইট রাইডার্সও এদিনের ম্যাচের পরে নিজেদের ফর্ম ফিরে পাবে বলে বিশ্বাস করেন শুভমন গিল।

আইপিএল-এর চলতি মরশুমের প্রথম পর্বে সাত ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের নিচের সারিতে ছিল নাইট রাইডার্স। সেই সময় অনেকেই বলেছিলেন এবারে আইপিএল-এ কলকাতা নাইট রাইডার্সের প্লে অফে ওঠার কোনও আশা নেই। তবে সকলকে হয়তো ভুল প্রমাণ করতে পারেন ইয়ন মর্গ্যানের দল। তার ঝলক দেখা গেল সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে। এদিন বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৬০ বল বাকি থাকতেই ৯ উইকেটে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আর এই ম্যাচ জিতে বড় বার্তা দিলেন শুভমন গিল। ম্যাচের পরে গিল আরসিবি ও বাকি প্রতিপক্ষের উদ্দেশে বলেন, ‘সব বিভাগে জোরালো কামব্যাক করার ব্যাপারে আমরা বদ্ধপরিকর ছিলাম। এভাবেই বাকি ম্যাচগুলোতে দাপট দেখিয়ে প্লে-অফে যেতে চাই। শুধু তাই নয়, একই সঙ্গে রানরেট বাড়িয়ে রাখাও আমাদের লক্ষ্য।’  কেন বেঙ্কটেশকে দলে নেওয়া হয়েছে সেই প্রসঙ্গে বলতে গিয়ে গিল জানান, অনুশীলনে দারুণ খেলছিলেন আইয়ার। সেই কারণেই তিনি প্রথম একাদশে সুযোগ পেলন।  এবং সুযোগ পেয়ে নিজেকে প্রমাণ করলেন বেঙ্কটেশ আইয়ার। 

দ্বিতীয় পর্বের আইপিএল  খেলতে নেমেই ৯ উইকেটে বিপক্ষকে হারিয়ে ছন্দ ফিরেছে কলকাতা নাইট রাইডার্স । ৯৩ রান তাড়া করতে নেমে প্রথম উইকেটে ৮২ রান যোগ করেন শুভমন ও বেঙ্কটেশ আইয়ার। তবে এই ম্যাচ জিতে বোলারদের প্রশংসা করলেন শুভমন গিল। তিনি বললেন, ‘এদিন আমাদের বোলিং দারুণ হয়েছে। পাওয়ার-প্লেতেই আমরা দাপট দেখাতে শুরু করেছিলাম। রাসেল ও বরুণ বিপক্ষকে মাথা তুলে দাঁড়াতেই দিল না। ওদের জন্যই আমাদের কাজটা অনেক সহজ হয়ে গেল।’ নিজের ব্যাটিং প্রসঙ্গে শুভমন বলেন, ‘রান পেয়ে দারুণ অনুভূতি হচ্ছে। তবে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়তে পারলে আরও ভাল লাগত। আশাকরি পরের ম্যাচগুলোতে দলকে আরও সাহায্য করতে পারব।’ এদিন তিনি অর্ধসতরান করতে পারেননি। তবে গিলের আশা তিনি পরের ম্যাচে নিশ্চিত নিজের অর্ধশতরান করতে পারবেন।

বন্ধ করুন