বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > 'মাত্র ১০০ রান করার জন্য ৩ কোটি পাওয়ার যোগ্য নই', জানেন, কেন ফ্রি-তে IPL খেলেছিলেন গম্ভীর?
পন্টিংয়ের সঙ্গে গম্ভীর। ফাইল ছবি- বিসিসিআই।
পন্টিংয়ের সঙ্গে গম্ভীর। ফাইল ছবি- বিসিসিআই।

'মাত্র ১০০ রান করার জন্য ৩ কোটি পাওয়ার যোগ্য নই', জানেন, কেন ফ্রি-তে IPL খেলেছিলেন গম্ভীর?

  • গৌতম গম্ভীর একদা নিজেই জানিয়েছিলেন, কেন তিনি কোনও টাকা না নিয়েই গোটা মরশুমে মাঠে নেমেছিলেন।

আইপিএল নিলামে কোটি কোটি টাকা দাম পাওয়া ক্রিকেটাররা যে সর্বদা প্রত্যাশা অনুযায়ী পারফর্ম্যান্স উপহার দেন, এমনটা নয় মোটও। বরং বহু ক্ষেত্রেই দেখা গিয়েছে যে, দামি ক্রিকেটাররা দলের পারফর্ম্যান্সে বিশেষ অবদান রাখতে পারেননি। রিজার্ভ বেঞ্চে বসে বসেই আইপিএল থেকে মোটা টাকা উপার্জন করতে দেখা গিয়েছে অনেককেই। গৌতম গম্ভীর সেই দলে পড়েন না মোটেও।

কলকাতা নাইট রাইডার্স থেকে ২০১৮ সালে দিল্লি ডেয়ারডেভিলসে যোগ দেওয়ার পরে গম্ভীরের পারফর্ম্যান্স আহামরি ছিল না। ভালো খেলতে না পারায়া নেতৃত্ব ছেড়েছিলেন। সেই মরশুমে চুক্তির অর্থও গ্রহণ করেননি তিনি। আইপিএলে সেটাই ছিল গম্ভীরের শেষ বছর।

একদা গৌতম স্পোর্টসতকের সাক্ষাৎকারে নিজের গম্ভীর মেজাজ নিয়ে বলতে গিয়ে প্রসঙ্গক্রমে জানিয়েছিলেন যে, দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে নিজের শেষ আইপিএল মরশুমে কেন তিনি কোনও টাকা নেননি ফ্র্যাঞ্চাইজির কাছ থেকে।

আরও পড়ুন:- অনেক টাকা দিয়েছে, তাই পারফর্ম করতেই হবে, KKR-এর প্রত্যাশার চাপেই 'গম্ভীর' হয়ে যান গৌতম

গম্ভীর বলেন, ‘যদি না ফ্র্যাঞ্চাইজির প্রত্যাশা পূরণ করতে পারি, তবে অত টাকা পাওয়ার আমি যোগ্য নই। যেকারণে গত বছর (নিজের শেষ মরশুমে) আমার ৩ কোটি (২কোটি ৮০ লক্ষ) টাকার চুক্তি থাকা সত্ত্বেও আইপিএল থেকে এক টাকাও নিইনি। এটা অস্বীকার করার উপায় নেই যে, ১০০ রান করার জন্য আমি তিন কোটি টাকা দাবি করতে পারি না। এমনটা নয় যে, ৩ কোটি টাকা ছেড়ে দিয়ে আমি ভগবান হয়ে গেছি। আসলে আমি ক্যাপ্টেন হিসেবে এবং খেলোয়াড় হিসেবে পারফর্ম করতে পারিনি। আমি যদি পারফর্ম করতাম, তবে খুশি খুশি টাকা নিতে পারতাম। পারফর্ম না করে যদি টাকা নিতাম, তবে সারাজীবন অপরাধবোধ কাজ করত যে, ১০০ রান করার জন্য আমি ৩ কোটি টাকা নিয়েছি।’

আরও পড়ুন:- IPL 2022: গৌতম এত গম্ভীর কেন? বাসনপত্র বাজিয়ে হুল্লোড় লোকেশদের, সেলিব্রেশনেও চুপচাপ LSG মেন্টর, ভিডিয়ো

উল্লেখ্য, ২০১৮ আইপিএলে দিল্লির হয়ে ৬টি ম্যাচে মাঠে নেমে মাত্র ৮৫ রান করেন গম্ভীর।

বন্ধ করুন