বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > 'এখনই তাড়াও আম্পায়ারকে'! DRS-এ স্পাইক, তবুও আউট নয় পাড্ডিকাল, ফুঁসছেন সবাই
পাড্ডিকালের আউট নিয়ে বিতর্ক। ছবি: পিটিআই
পাড্ডিকালের আউট নিয়ে বিতর্ক। ছবি: পিটিআই

'এখনই তাড়াও আম্পায়ারকে'! DRS-এ স্পাইক, তবুও আউট নয় পাড্ডিকাল, ফুঁসছেন সবাই

  • এর আগেও কলকাতা নাইট রাইডার্সের রাহুল ত্রিপাঠি দুরন্ত ক্যাচ ধরার পরেও পঞ্জাব কিংসের অধিনায়ক লোকেশ রাহুলকে আউট দেননি আম্পায়ার। ডিআরএস নেওয়া হলেও সিদ্ধান্ত বদল হয়নি। এই কারণে ম্যাচটি হেরে যেতে হয়েছিল কলকাতাকে। 

এই বছর আইপিএলের আম্পায়রদের ভুলভাল সিদ্ধান্ত নিয়ে তীব্র বিতর্ক চলছে। বয়ে চলেছে সমালোচনার ঝড়। এর আগে কলকাতা নাইট রাইডার্স বনাম পঞ্জাব কিংস ম্যাচে একই বিতর্ক হয়েছিল। কলকাতার রাহুল ত্রিপাঠি দুরন্ত ক্যাচ ধরার পরেও পঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলকে আউট দেননি আম্পায়ার। ডিআরএস নেওয়া হলেও সিদ্ধান্ত বদল হয়নি। এই কারণে ম্যাচটি হেরে যেতে হয় কলকাতাকে। সেই বিতর্ক মেটার আগেই রবিবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দেবদূত পাড্ডিকালকে আউট না দেওয়া নিয়ে শুরু হয়ে গেল তীব্র বিতর্ক।

রবিবার পঞ্জাব কিংসের রবি বিষ্ণোইয়ের বলে ম্যাচের ৭.৩ ওভারে দেবদূত পাড্ডিকালের শট ব্যাটের কানায় লেগে কেএল রাহুলের হাতে ক্যাচ যায়। সেই ক্যাচ ধরতে ভুল করেননি পঞ্জাব অধিনায়ক। তবে আউটের অ্যাপিল করা হলেও আম্পায়ার আউট দেননি। রাহুল ডিআরএস নিলে তৃতীয় আম্পায়ারও আউট দেননি। অথচ আল্ট্রা এজে পরিষ্কার দেখা গিয়েছে, সামান্য হলেও ব্যাটে টাচ করেছে বল। তবু আউট দেননি তৃতীয় আম্পায়ার। কেএল রাহুল রীতিমতো বিরক্তি প্রকাশ করেন প্রকাশ্যেই। আম্পায়ারের সঙ্গে কথাও বলেন, কিন্তু কোনও লাভ হয়নি।

সেই সময়ে পাড্ডিকালের সংগ্রহ ছিল ৩০ বলে ৩৭ রান। পরে ১২তম ওভার যখন চলছে, তখন মোজেশ হ্যানরিকসের বলে রাহুলের হাতে ক্যাচ দিয়েই আউট হন পাড্ডিকাল। আউট হওয়ার সময়ে তাঁর রান ছিল ৩৮ বলে ৪০। আগের আউটটা না দেওয়া হলেও খুব বেশি সুবিধে করতে পারেনি পাড্ডিকাল। আর মাত্র ৩ রান যোগ করেছিলেন তিনি।

বন্ধ করুন