বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > মেসির জোড়া গোল, জিতেও লা লিগার তিনে বার্সা, শীর্ষ স্থানের দখল রাখল আটলেটিকো
গেটাফের বিরুদ্ধে জোড়া গোল করেন লিও মেসি। ছবি: পিটিআই
গেটাফের বিরুদ্ধে জোড়া গোল করেন লিও মেসি। ছবি: পিটিআই

মেসির জোড়া গোল, জিতেও লা লিগার তিনে বার্সা, শীর্ষ স্থানের দখল রাখল আটলেটিকো

  • সম্প্রতি কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছেন লিও মেসিরা। সেই আত্মবিশ্বাস নিয়েই গেটাফের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেছিল বার্সা। ম্যাচের প্রথম থেকেই এ দিন মেসি ঝড় শুরু হয়।

হ্যাটট্রিকের সুযোগ পেয়েও, সেটা কাজে লাগাতে পারলেন না লিওনেল মেসি। তাতে অবশ্য খেলার ফলাফলে কোনও তারতম্য ঘটেনি। বৃহস্পতিবার রাতে লা লিগার ম্যাচে গেটাফের বিরুদ্ধে ৫-২ জয় ছিনিয়ে নেয় বার্সেলোনা।

সম্প্রতি কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছেন লিও মেসিরা। সেই আত্মবিশ্বাস নিয়েই গেটাফের বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমেছিল বার্সা। ম্যাচের প্রথম থেকেই মেসি ঝড় শুরু হয়। ৮ মিনিটের মাথায় মেসি গোলের মুখ খোলেন। এগিয়ে দেন বার্সাকে। কিন্তু ক্লেমেন্ট লেংলেটের আত্মঘাতী গোলে সমতা ফেরায় গেটাফে। কিন্তু গেটাফের এই আনন্দ বেশীক্ষণ স্থায়ী হয়নি। ২৮ মিনিটে সোফিয়ান চাকলা এবং ৩৩ মিনিটে মেসির গোলে ৩-১ করে গেটাফেকে চাপে ফেলে দেয় বার্সা।

দ্বিতীয়ার্ধে ফের বার্সার ভুলে পেনাল্টি পায় গেটাফে। ইনেস উনাল পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি। খেলার ফল ৩-২ হয়ে যাওয়ার পর বার্সেলোনা যেন ফের তেতে যায়। ৮৭ মিনিটে রোনাল্ড আরাউজু  ৪-২ করেন। গেটাফের কফিনে শেষ পেরেকটি পোঁতেন আঁতোয়া গ্রিজমান। শেষ মুহূর্তে ইনজুরি টাইমে পেনাল্টি থেকে ৫-২ করেন গ্রিজমান। মেসি এ দিন আরও একটি গোলের সহজ সুযোগ নষ্ট না করলে ব্যবধান আরও বাড়ত। হ্যাটট্রিক হত আর্জেন্তিনার তারকা ফুটবলারেরও।

আটলেটিকো মাদ্রিদ আবার হুয়েস্কাকে ২-০ হারিয়ে লা লিগার শীর্ষস্থান (৩২ ম্যাচে ৭৩) ধরে রাখল। রিয়াল মাদ্রিদও ৩-০ গোলে কাদিজকে হারায়। জোড়া গোল করেন করিম বেঞ্জেমা। ম্যাচ জিতে লিগ তালিকার দ্বিতীয় স্থানেরই দখল রাখল রিয়াল (৩২ ম্যাচে ৭০)। ৬৮ পয়েন্ট নিয়ে বার্সা রয়েছে তিন নম্বরে। তবে তারা মাদ্রিদ এবং রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলেছে।

বন্ধ করুন