বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > পঞ্চম সর্বাধিক স্কোর চেজ করল LSG, ২০০ করেও হার এই নিয়ে পাঁচবার বিরাটদের

পঞ্চম সর্বাধিক স্কোর চেজ করল LSG, ২০০ করেও হার এই নিয়ে পাঁচবার বিরাটদের

বিরাট কোহলি, নিকোলাস পুরান ও আয়ুষ বাদোনি (ছবি-পিটিআই)

পাঁচ বছর পরে আইপিএল-এ আবার সেই একই দৃশ্য দেখা গেল। এবার ব্যাঙ্গালোরকে ম্যাচের শেষ বলে এক উইকেট হাতে রেখে জিতল লখনউ। তবে এদিনের হারের ফলে এই নিয়ে পাঁচবার ২০০ রানের বেশি করেও হারতে হল বিরাট কোহলির ব্যাঙ্গালোরকে। 

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে এক উইকেটে হারিয়ে টুর্নামেন্টে নিজেদের তৃতীয় জয় নিবন্ধন করেছে লখনউ সুপার জায়ান্টস। এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লখনউ। কেএল রাহুলের লখনউ সুপার জায়ান্টস টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় এবং আরসিবি প্রথমে ব্যাট করে লখনউয়ের সামনে ২১৩ রানের লক্ষ্য দেয়। জবাবে লখনউ নয় উইকেট হারিয়ে এই লক্ষ্য অর্জন করে।

বিরাট কোহলি-ফ্যাফ ডু প্লেসিদের এক উইকেটে হারিয়ে ম্যাচ জিতেছে নিকোলাস পুরানদের লখনউ। এই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লখনউ দল। প্রথমে ব্যাট করে আরসিবি দুই উইকেটে ২১২ রান করে। জবাবে লখনউ নয় উইকেট হারিয়ে ২১৩ রান করে এবং ম্যাচ জিতে নেয়।

আরও পড়ুন… প্রথমে হার, পরে মোটা অঙ্ক জরিমানা! দিনটা ভালো গেল না ফ্যাফের, ভুলের মাশুল দিলেন আবেশও

এই ম্যাচে, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর প্রথমে ব্যাট করে দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। বিরাট কোহলি ৪৪ বলে ৬১ রান, গ্লেন ম্যাক্সওয়েল ২৯ বলে ৫৯ রান এবং অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি ৪৬ বলে অপরাজিত ৭৯ রান করেন। একই সময়ে লখনউয়ের হয়ে একটি করে উইকেট নেন মার্ক উড ও অমিত মিশ্র। জবাবে লখনউয়ের শুরুটা ছিল খুবই খারাপ। ২৩ রানে দলের তিনটি উইকেট পড়ে গিয়েছিল। এরপর ৩০ বলে ৬৫ রানের ইনিংস খেলেন মার্কাস স্টোইনিস। লখনউকে ম্যাচে ফেরান তিনি। এরপর ১৯ বলে ৬২ রান করে লখনউকে জয়ের কাছাকাছি নিয়ে আসেন নিকোলাস পুরান। যাইহোক, তিনি ১৭ তম ওভারে আউট হয়ে যান এবং ১৯ তম ওভারে আয়ুষ বাদোনিও উইকেট শিকার হন। এরপর শেষ ওভারে নীচের দিকের ব্যাটসম্যানরা লখনউকে জয়ী করেন। শেষ বলে আবেশ খান সিঙ্গেল বাই নেন এবং এটাই প্রমাণ করে পরাজয় আর জয়ের পার্থক্য।

আরও পড়ুন… ঠুকঠুক করে খেলছিলেন কেন? কার্তিকের প্রশ্নের কী উত্তর দিলেন রাহুল

এই ম্যাচ আইপিএল-এর ইতিহাসে জায়গা করে নিয়েছে। আইপিএলে সর্বোচ্চ লক্ষ্য সফলভাবে তাড়া করার ব্যাপারে এই ম্যাচ আলাদা জায়গা করে নিয়েছে। এই তালিকার শীর্ষে রয়ছে ২০২০ সালে শারজাতে খেলা রাজস্থান রয়্যালস ও পঞ্জাব কিংসের ম্যাচ। সেই ম্যাচে ২২৪ রান তাড়া করে জিতেছিল রাজস্থান। দুই নম্বরে রয়েছে ২০২১ সালে দিল্লিতে খেলা মুম্বই বনাম চেন্নাই ম্যাচ। সেই ম্যাচে চেন্নাই-এর দেওয়া ২১৯ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল মুম্বই। তালিকার তিন নম্বরে রয়েছে ২০০৮ সালের রাজস্থান রয়্যালস ও ডেকান হায়দরাবাদের ম্যাচ। সেই ম্যাচে ডেকানের ২১৫ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল রাজস্থান। এই তালিকার চার নম্বরে জায়গা করে নিয়েছে বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ২০২৩ সালের লখনউ বনাম ব্যাঙ্গালোরের এ দিনের ম্য়াচ। এই ম্যাচে ২১৩ রানের লক্ষ্য তাড়া করে জিতল কেএল রাহুলের লখনউ। তালিকার পাঁচে রয়েছে লখনউ। ২০২২ সালে চেন্নাই-এর বিরুদ্ধে ২১১ রানের লক্ষ্য তাড়া করে জিতেছিল লখনউ।

শেষ বলে এক উইকেট হাতে রেখে জয়ের ব্যাপারেও এদিনের ম্যাচ তালিকায় জায়গা করে নিয়েছে। ২০১৮ সালে মুম্বই-এর বিরুদ্ধে সানরাইজার্স হায়দরাবাদ এমনই একটি জয় নিশ্চিত করেছিল। পাঁচ বছর পরে আইপিএল-এ আবার সেই একই দৃশ্য দেখা গেল। এবার ব্যাঙ্গালোরকে ম্যাচের শেষ বলে এক উইকেট হাতে রেখে জিতল লখনউ। তবে এদিনের হারের ফলে এই নিয়ে পাঁচবার ২০০ রানের বেশি করেও হারতে হল বিরাট কোহলির ব্যাঙ্গালোরকে। আইপিএল-এ এমন রেকর্ড করা প্রথম দল হিসাবে ইতিহাসের পাতায় নাম তুলল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

Mohun Bagan vs Mumbai LIVE: ISL-লিগশিল্ড জিততে মরিয়া মোহনবাগান, জয় ছাড়া গতি নেই BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! পরীক্ষায় সাফল্য, দেশ বিদেশে যাত্রার যোগ! মিথুন সহ বহু রাশি লকি বুধের কৃপায় গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন, কেমন দেখতে সলমনের রুম, দেখুন অন্দরের ছবি ‘‌বিজেপি জিতলে তুলে নিয়ে যাব’‌, তফসিলি বধূকে হুমকি, জাঙ্গিপাড়ায় গ্রেফতার যুবক RCB-র সবুজ থেকে DC-র রামধনু, IPL দলগুলির স্পেশাল জার্সি কেমন, দেখে নিন একনজরে খুনি এক্সপ্রেস হয়ে উঠল ভারতীয় রেল! ব্যাপারটা কী? জানলে অবাক হবেন বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? চশমা দাগছোপে ভরা? ঝটপট হাতের কাছের এই জিনিসগুলি দিয়ে করে নিন ঝকঝকে IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন?

Latest IPL News

BCCI-র কড়া নির্দেশ, আর হয়তো দেখা যাবে না খেলা চলাকালীন তোলা BTS ভিডিয়ো! বাবার সঙ্গেই গা ঘামাচ্ছেন ওয়ার্নারের মেয়ে, আরেকজন ক্রিকেটার পাবে অজিরা? IPL 2024: MI-এর হারের পরেই বুমরাহ গেলেন CSK ড্রেসিংরুমে, কেন? ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.