বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > LSG vs GT: দাঁড়িয়ে দেখলেন হার্দিক, মিলার, রাহুলরা - ছক্কা মারার পুরস্কার পেলেন LSG পেসার!
ছক্কা হাঁকাচ্ছেন আবেশ খান। পরে ছক্কা মারার পুরস্কার হাতে লখনউ পেসার। (ছবি সৌজন্যে আইপিএল)
ছক্কা হাঁকাচ্ছেন আবেশ খান। পরে ছক্কা মারার পুরস্কার হাতে লখনউ পেসার। (ছবি সৌজন্যে আইপিএল)

LSG vs GT: দাঁড়িয়ে দেখলেন হার্দিক, মিলার, রাহুলরা - ছক্কা মারার পুরস্কার পেলেন LSG পেসার!

  • আইপিএলে ‘টেবিল টপার’ লখনউ সুপার জায়েন্টস এবং গুজরাট টাইটানসের লড়াইয়ে ছক্কা হাঁকানোর পুরস্কার জিতেছেন আবেশ খান। লো স্কোরিং ম্যাচে প্রথম ইনিংসে মাত্র একটি ছক্কা মারেন গুজরাট ব্যাটাররা। মিলারের ব্যাট থেকে এসেছিল সেই ছক্কা। হেরে গেলেও লখনউয়ের ব্যাটাররা তিনটি ছক্কা মারেন। দুটি ছক্কা আসে আবেশের ব্যাট থেকে।

ছিলেন হার্দিক পান্ডিয়া, ডেভিড মিলার, রাহুল তেওয়াটিয়া, কেএল রাহুলরা। তাঁদের সামনে দিয়ে ছক্কা মারার পুরস্কার নিয়ে গেলেন লখনউ সুপার জায়েন্টসের পেসার আবেশ খান। একটি ট্রফির সঙ্গে পেলেন এক লাখ টাকাও।

মঙ্গলবার টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় গুজরাট টাইটানস। শুরুতেই ধাক্কা খান হার্দিকরা। তৃতীয় ওভারে আউট হয়ে যান ঋদ্ধিমান সাহা। বেশিক্ষণ টিকতে পারেননি ম্যাথু ওয়েড এবং হার্দিক পান্ডিয়া। দলকে টানতে থাকেন শুভমন গিল। শেষপর্যন্ত ৪৯ বলে ৬৩ রানে অপরাজিত থাকেন। শেষের দিকে তাঁকে কিছুটা সঙ্গ দেন মিলার (২৪ বলে ২৬ রান) এবং তেওয়াটিয়া (১৬ বলে অপরাজিত ২২ রান)। তার ফলে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৪৪ রান তোলে গুজরাট। 

আরও পড়ুন: IPL 2022 Playoffs Race: টিকিট ‘কনফার্মড’ GT-র, বাকি কোন কোন দল প্লে-অফে যাবে? এই অঙ্ক দেখলেই বুঝে যাবেন

রান তাড়া করতে নেমে প্রথম থেকেই হোঁচট খেতে শুরু করে লখনউ। সেই ধাক্কা সামলে উঠতে পারেননি রাহুলরা। দীপক হুডা (২৭ রান), আবেশ খান (১২ রান) এবং কুইন্টন ডি'কক (১১ রান) ছাড়া কেউ দু'অঙ্কের রানও পার করতে পারেননি। শেষপর্যন্ত ১৩.৫ ওভারে ৮২ রানেই অল-আউট হয়ে যায়। হেরে যায় ৬২ রানে। তার ফলে ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফে চলে যায় গুজরাট।

আরও পড়ুন: LSG vs GT: কত লোকে কত ছক্কা হাঁকান, মাত্র ২টি ছয় মেরেও যে IPL-এ সর্বকালীন রেকর্ড গড়া যায়, দেখিয়ে দিলেন আবেশ খান

তবে সেইসব ছাপিয়ে আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছেন আবেশ। যিনি ‘টেবিল টপারদের’ লড়াইয়ে ছক্কা হাঁকানোর পুরস্কার জিতেছেন। লো স্কোরিং ম্যাচে প্রথম ইনিংসে মাত্র একটি ছক্কা মারেন গুজরাট ব্যাটাররা। মিলারের ব্যাট থেকে এসেছিল সেই ছক্কা। হেরে গেলেও লখনউয়ের ব্যাটাররা তিনটি ছক্কা মারেন। একটি ছক্কা মারেন ওপেনার কুইন্টন ডি'কক। অপর দুটি ছক্কা আসে আবেশের ব্যাট থেকে। 

বন্ধ করুন