বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > LSG vs KKR: লখনউয়ের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে উমেশ কেন মাঠে নামলেন না? জানা গেল আসল কারণ
উমেশ যাদব। ছবি- আইপিএল।
উমেশ যাদব। ছবি- আইপিএল।

LSG vs KKR: লখনউয়ের বিরুদ্ধে মরণ-বাঁচন ম্যাচে উমেশ কেন মাঠে নামলেন না? জানা গেল আসল কারণ

  • ম্যাচে দলের সেরা বোলারের অভাব টের পায় কলকাতা নাইট রাইডার্স। বিশেষ করে উমেশের অনুপস্থিতিতে পাওয়ার প্লেতে যথেচ্ছ রান খরত করে KKR। 

কার্যত ডু-অর-ডাই ম্যাচ। প্লে-অফের দৌড়ে টিকে থাকতে হলে হারলে চলবে না, এমন শর্ত সঙ্গে নিয়েই লখনউয়ের বিরুদ্ধে মাঠে নামতে হয় কলকাতা নাইট রাইডার্সকে। অথচ এমন মহা গুরুত্বপূর্ণ ম্যাচেই মাঠে নামলেন না দলের সেরা বোলার উমেশ যাদব।

চলতি আইপিএলে কেকেআরের হয়ে সব থেকে ধারাবাহিক বোলার হলেন উমেশ। ১০ ম্যাচে ১৫টি উইকেট নিয়েছেন তিনি। তার পরেও কী এমন হল যে, উমেশের বদলে হার্ষিত রানার মতো আনকোরা বোলারকে নিয়ে লড়াই চালাতে হয় শ্রেয়স আইয়ারদের?

আরও পড়ুন:- LSG vs KKR: ১০০ টপকেই আত্মসমর্পণ, কলকাতার IPL 2022 অভিযান কার্যত শেষ

আসল কারণ জানা যায় পরে। টসের সময়েই নাইট অধিনায়ক শ্রেয়স আইয়ার জানান যে, উমেশের কাফ মাসলে টান ধরেছে। তাই তিনি মাঠে নামতে পারছেন না। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ম্যাচের সময়েই চোট পেয়েছিলেন উমেশ, যা এখনও পুরোপুরি সেরে ওঠেনি। সেকারণেই টিম ইন্ডিয়ার অভিজ্ঞ পেসারকে দলে পায়নি নাইট রাইডার্স।

আরও পড়ুন:- IPL Points Table: কলকাতা নাইট রাইডার্সকে গোহারান হারিয়ে লিগ টেবিলের মগডালে লখনউ

ম্যাচে উমেশের অভাব স্পষ্ট টের পায় কলকাতা। পাওয়ার প্লে-তে উমেশ ধারাবাহিকভাবে উইকেট তোলার পাশাপাশি আঁটোসাটো বোলিং করেছেন এতদিন। উমেশ না থাকায় লখনউ এই ম্যাচে পাওয়ার প্লেতেই ৬৬ রান তুলে ফেলে। এমন দাপুটে শুরুর পরে লখনউয়ের বড় রানের ইনিংস গড়া কেবল সময়ের অপেক্ষা ছিল।

বন্ধ করুন