বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG vs MI ম্যাচের ফল বদলে দেবে প্লে অফে-র ছবি! কে জিতলে কার লাভ দেখে নিন এক নজরে

LSG vs MI ম্যাচের ফল বদলে দেবে প্লে অফে-র ছবি! কে জিতলে কার লাভ দেখে নিন এক নজরে

গৌতম গম্ভীর ও রোহিত শর্মা

IPL 2023-এর ৬৩তম ম্যাচটি মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে লখনউয়ের ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের ফলাফল ২০২৩ আইপিএল-এর পয়েন্ট টেবিলে বড় প্রভাব ফেলবে।

IPL 2023-এর ৬৩তম ম্যাচটি মঙ্গলবার লখনউ সুপার জায়ান্টস এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে লখনউয়ের ভারতরত্ন অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এই ম্যাচের ফলাফল ২০২৩ আইপিএল-এর পয়েন্ট টেবিলে বড় প্রভাব ফেলবে। এই ম্যাচে যে দলই জিতুক না কেন, পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠবে। তবে দুই দলের মধ্যে যেই দল জিতবে সেই ভাবে বদলাবে লিগ টেবিলের ছবি। শুধু তাই নয়, এই ম্যাচের উপর বাকি দল গুলোর ভাগ্যও অনেকটা নির্ভর করবে। মুম্বই ইন্ডিয়ান্সের জন্য এটা সহজ হবে কিন্তু লখনউয়ের জন্য একটু বড় জয় তাদের দ্বিতীয় স্থানে উঠতে সাহায্য করবে। তবে জেনে নিন এই ম্যাচের প্রভাব IPL 2023-এর পয়েন্ট টেবিলে কী ভাবে পড়বে।

আরও পড়ুন… ভিডিয়ো: গিলের শতরান সেলিব্রেট করলেন না, পরে হার্দিকের সঙ্গে কথা কাটাকাটিতে জড়ালেন নেহরা

চলুন দেখে নেওয়া যাক এই ম্যাচে যদি মুম্বই ইন্ডিয়ান্স জেতে তাহলে কী হবে?

মুম্বই ইন্ডিয়ান্স বনাম লখনউ সুপার জায়ান্টসেরর ম্যাচে যদি রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স জেতে তাহলে তারা শুধুমাত্র পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানেই পৌঁছাবে না, বরং প্লে অফের বার্থ নিশ্চিত করার দিকে অনেকটা এগিয়ে যাবে মুম্বই ইন্ডিয়ান্স। যদিও এই ম্যাচ জিতলে মুম্বই আনুষ্ঠানিকভাবে প্লে-অফের টিকিট পাবে না, তবে মুম্বইয়ের জয়ের ফলে অন্য দলের চাপ কমতে পারে। বিশেষ করে সেই দলগুলির জন্য চাপ কমবে যারা পয়েন্ট টেবিলে ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে যোগ্যতা অর্জন করতে চাইছে। কারণ ১৪ পয়েন্ট নিয়েও যে প্লে-অফে ওঠা যাবে তার একটা ইঙ্গিত পাবে তারা। কারণ মুম্বই-এরও তিন ১৪ পয়েন্ট থাকবে। তবে তাদের হাতে এখনও দুটি ম্যাচ থাকবে। যেখানে রোহিতরা যদি জেতে সেক্ষেত্রে তাদের পয়েন্ট আরও হতে পারে। তবে রোহিতদের জয়ের আশা করবে বাকি দলেরা। 

আরও পড়ুন… রোহিত-রাহুল-কোহলিকে আর দেখা যাবে না, ৯০ দিনে বদলে যাবে ভারতের T20 দলের ছবি- আকাশ চোপড়া

চলুন দেখে নেওয়া যাক এই ম্যাচে যদি লখনউ সুপার জায়ান্টসরা জেতে তাহলে কী হবে?

লখনউ সুপার জায়ান্টস যদি এই ম্যাচে জিততে সফল হয়, তবে তারাও প্লে অফে যোগ্যতা অর্জনের দিকে এগিয়ে যাবে। তবে গম্ভীরের দল যদি জেতে তাহলে একটি জিনিস ঠিক হয়ে হবে আর সেটা হল যাদের দখলে ১৪ পয়েন্ট রয়েছে তারাও প্লে অফে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে। এর পিছনের কারণ হল তিনটি দলের অ্যাকাউন্টে ১৫ হয়ে যাবে বা তার বেশি পয়েন্ট থাকবে। এ ক্ষেত্রে শেষ জায়গাটি খালি থাকবে। যেটির জন্য ১৪ পয়েন্ট সংগ্রহকারীরা লড়াই করবে। তবে ব্যাঙ্গালোর ও পঞ্জাবের এখনও ১৬ পয়েন্টে পৌঁছানোর সুযোগ রয়েছে।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl) 

তবে আজকের ম্যাচে লখনউ জিতলে কোয়ালিফিকেশনে টিকে থাকবে CSK-এরও যোগ্যতা অর্জনের সুযোগ বেড়ে যাবে। MI জিতলে পঞ্জাব, ব্যাঙ্গালোর, কলকাতা ও রাজস্থানের প্লে অফে যাওয়ার সম্ভাবনা টিকে থাকবে। তবে সেক্ষেত্রে লখনউ-এর আশা শেষ হয়ে যাবে না। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে রাম নবমী? জানুন রাশিফল ভারতে ১ জনও মাওবাদী থাকবে না! ২৯ নকশাল খতম হতেই হুংকার শাহের, কংগ্রেস কী বলল? হেরে লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া KKR-এর, প্লে-অফের পথে এক পা সঞ্জুদের এই বৈশাখেই সাত পাক ঘুরছেন আদৃত-কৌশাম্বি! উচ্ছেবাবু-দিদিয়ার বিয়ের শুভদিনটা কবে? নিজেরাই ছুঁল নিজেদের রেকর্ড! IPL-র সর্বোচ্চ রান তাড়া করে জয় RR-র, লজ্জায় KKR প্রথম প্লেয়ার হিসেবে IPL-এ ইতিহাস নারিনের! বিরল তালিকায় নাম জুড়ল রোহিতদের সঙ্গে দু-বছর আগে গোপনে বিয়ে সেরেছিলেন, বাবা হলেন টলি নায়ক, ছেলে হল না মেয়ে? 'তল্লাশির পরিকাঠামো রাখতে হবে',বির্তক এড়াতে হেলিপ্যাডগুলির জন্য নির্দেশিকা জারি ‘প্রমাণ না থাকলে গ্রেফতার নয়’ আপ নেতার আগাম জামিন খারিজ করেও ED-কে সতর্ক SC-র রাম নবমীর প্রাক্কালে উৎসবমুখর অযোধ্যা, দেখুন রাম মন্দিরের অদেখা সব ছবি

Latest IPL News

৪৯ বলে সেঞ্চুরি নারিনের! ইডেনে ৮৪ তম ম্যাচে প্রথম শতরান কোনও KKR ব্যাটারের ভিডিয়ো- সল্টকে অনবদ্য কট অ্যান্ড বোল্ড আবেশের,তারপরেই সঞ্জুর ওপর নিলেন প্রতিশোধ! অর্ধেক প্লেয়ার ইংরেজিই বোঝে না- RCB-র ব্যর্থতার গুরুতর দিকটি তুলে ধরলেন সেহওয়াগ ভারতীয় দল CSK-র মতো ড্যাডস আর্মি নয়, বুড়ো কার্তিককে T20 বিশ্বকাপে চান না ইরফান এক ঢিলে দুই পাখি, ইনস্টায় নির্মম রসিকতা কামিন্সের, নিশানায় ল্যাবুশান ও RCB-র মাঠ T20 WC-এর দলে থকাবেন হার্দিক? ২ ঘণ্টা বৈঠক রোহিত, দ্রাবিড়, আগরকরের- রিপোর্ট ‘ভাই তুই আর আমাদের জামা পরিস না’,কাকে মিনতি করলেন বিরাটের বন্ধু এবি ডিভিলিয়ার্স! এয়ারপোর্টে ছেলের মুখ দেখালেন অনুষ্কা, রইল শর্ত! ভামিকা-অকায়কে নিয়ে দেশে ফিরলেন SRH-এর ২৮৭ নিয়ে হইচই, T20-তে এক ইনিংসে ৩০০-র বেশি রান তোলার নজির আছে জানেন কি? ‘সব দোষ একা হার্দিকের নয়’,ডাগ আউটে কোচ বাউচারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন মনোজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.