বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > IPL 2022: দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে নিয়ম ভেঙে তিরস্কৃত হলেন দীনেশ কার্তিক, বড় শাস্তি এড়ালেন RCB তারকা

IPL 2022: দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে নিয়ম ভেঙে তিরস্কৃত হলেন দীনেশ কার্তিক, বড় শাস্তি এড়ালেন RCB তারকা

দীনেশ কার্তিক। ছবি: বিসিসিআই।

কলকাতার ইডেন গার্ডেন্সে লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে IPL-এর আচরণবিধি উলঙ্ঘন করেন দীনেশ কার্তিক।

রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে সতর্ক করা হল দীনেশ কার্তিককে। লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে আইপিএলের আচরণবিধি ভঙ্গের জন্য তিরস্কৃত হলেন আরসিবির অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটসম্যান।

বিসিসিআইয়ের তরফে বিজ্ঞপ্তি জারি করে ইডেনে কার্তিকের কোড অফ কন্ডাক্ট উলঙ্ঘনের কথা জানানো হয়। দোষ স্বীকার করে নেওয়ায় তারকা ক্রিকেটারকে বড়সড় শাস্তির মুখে পড়তে হয়নি।

বিজ্ঞপ্তিতে আচরণবিধির ২.৩ নং ধারা অনুযায়ী লেভেন-ওয়ান পর্যায়ের অপরাধের কথা উল্লেখ করা হয়েছে। তবে নির্দিষ্ট করে বলা হয়নি কার্তিক ঠিক কী দোষ করেছেন। প্রাথমিক পর্যায়ের অপরাধ বলেই এক্ষেত্রে ম্যাচ রেফারির সিদ্ধান্তই চূড়ান্ত হিসেবে গণ্য হচ্ছে।

আরও পড়ুন:- IPL 2022: এত মাঠে খেলা হয়েছে, তবে ইডেনই সবার সেরা, কারণ জানালেন BCCI সভাপতি সৌরভ

কার্তিক ইডেনে লখনউয়ের বিরুদ্ধে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৩ বলে ৩৭ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন। রজত পতিদারের সঙ্গে পঞ্চম উইকেটের জুটিতে ৯২ রানের অবিচ্ছেদ্য পার্টনারশিপ গড়েন তিনি। শেষবেলায় কার্তিকের ঝোড়ো ইনিংসের সুবাদেই রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দু'শো রানের গণ্ডি টপকে যেতে সক্ষম হয়।

আরও পড়ুন:- IPL 2022 Qualifier 2: দ্বিতীয় কোয়ালিফায়ারের আগে রাজস্থান ও ব্যাঙ্গালোরের প্লাস ও মাইনাস পয়েন্টে চোখ রাখুন

দীনেশ কার্তিক চলতি আইপিএলের ১৫ ম্যাচে ৬৪.৮০ গড়ে ৩২৪ রান সংগ্রহ করেছেন। স্ট্রাইক-রেট ১৮৭.২৮। তিনি ২৭টি চার ও ২২টি ছক্কা মেরেছেন।

বন্ধ করুন