বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > LSG vs RCB: চোটের ঝুঁকি সত্ত্বেও সামনে ঝাঁপিয়ে প্রভুদেশাইয়ের দুর্দান্ত ক্যাচ ধরলেন গৌতম- ভিডিয়ো

LSG vs RCB: চোটের ঝুঁকি সত্ত্বেও সামনে ঝাঁপিয়ে প্রভুদেশাইয়ের দুর্দান্ত ক্যাচ ধরলেন গৌতম- ভিডিয়ো

দুর্দান্ত ক্যাচ কৃষ্ণাপ্পা গৌতমের। ছবি- টুইটার।

Lucknow Super Giants vs Royal Challengers Bangalore IPL 2023: লখনউয়ে প্রথম ইনিংসের ১৪.৩ ওভারে অমিত মিশ্রর বলে সুয়াশ প্রভুদেশাইয়ের অনবদ্য ক্যাচ ধরেন কৃষ্ণাপ্পা গৌতম, দেখুন ভিডিয়ো।

অত্যন্ত কার্যকরী স্পিনার, ব্যাটের হাতও মন্দ নয়। সেই সঙ্গে ফিল্ডার হিসেবেও কতটা দক্ষ, তার প্রমাণ দিলেন কৃষ্ণাপ্পা গৌতম। সোমবার লখনউয়ের একানা স্টেডিয়ামে সুয়াশ প্রভুদেশাইয়ের যে ক্যাচটি ধরেন গৌতম, টুর্নামেন্টের অন্যতম সেরা সন্দেহ নেই।

আসলে সামনের দিকে শরীর ছুঁড়ে ক্যাচ ধরা কতটা কঠিন, ক্রিকেটের বোদ্ধা মাত্রই সেটা জানেন। বিশেষ করে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করার সময়ে সামনে শরীর ছুঁড়ে ক্যাচ ধরা আরও কঠিন হয়। প্রথমত, টাইমিং ঠিক না হলে বল বাউন্ডারি লাইনের বাইরে চলে যাওয়ার আশঙ্কা থাকে। তাছাড়া বল লাফিয়ে উঠে চোটের সম্ভাবনাও থেকে যায়। সেই সব আশঙ্কা দূরে সরিয়ে কৃষ্ণাপ্পা সঠিক সময়ে ডাইভ দিয়ে বল তালুবন্দি করেন।

লখনউয়ে এলএসজি-র বিরুদ্ধে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আরসিবি। প্রথম ইনিংসের ১৪.৩ ওভারে অমিত মিশ্রর বল লং-অফে তুলে মারেন সুয়াশ প্রভুদেশাই। হাওয়ায় ভেসে যাওয়া বল অত্যন্ত দক্ষতার সঙ্গে তালুবন্দি করেন গৌতম।

আরও পড়ুন:- IPL 2023: নেটের দড়িতে পা জড়িয়ে সজোরে আছাড়, WTC Final-এর আগে উনাদকাটের চোটে ঘোর দুশ্চিন্তায় টিম ইন্ডিয়া- ভিডিয়ো

প্রভুদেশাই ৭ বলে ৬ রান করে মাঠ ছাড়েন। উল্লেখযোগ্য বিষয় হল, প্রভুদেশাইয়ের উইকেট নেওয়া মাত্রই অমিত মিশ্র আইপিএলের ইতিহাসে সর্বকালীন একটি মাইলস্টোন টপকে যান। নিজের আইপিএল কেরিয়ারে এটি মিশ্রর ১৭১তম উইকেট। তিনি একযোগে পীযুষ চাওলা (১৭০), রবিচন্দ্রন অশ্বিন (১৭০) ও লসিথ মালিঙ্গাকে (১৭০) টপকে সর্বোচ্চ উইকেট শিকারীদের তালিকায় তিন নম্বরে উঠে আসেন। মিশ্র পরে ফ্যাফ ডু'প্লেসিকেও আউট করেন। সুতরাং, আইপিএলে তাঁর সার্বিক উইকেট সংখ্যা দাঁড়ায় ১৭২। এই নিরিখে অমিত মিশ্রর সামনে রয়েছেন শুধু যুজবেন্দ্র চাহাল (১৭৮) ও ডোয়েন ব্র্যাভো (১৮৩)।

আরও পড়ুন:- MI vs RR: রোহিতের গুগলি ধরতেই পারলেন না হর্ষ, সঞ্চালককে বোকা বানিয়ে হেসেই খুন হিটম্যান- ভিডিয়ো

কৃষ্ণাপ্পা গৌতম পরে নবীন উল হকের বলে করণ শর্মার ক্যাচটিও ধরেন। তাছাড়া তিনি ২ ওভার বল করে ১০ রানের বিনিময়ে ১টি উইকেট দখল করেন। কৃষ্ণাপ্পা আউট করেন অনুজ রাওয়াতকে।

আরসিবি যদিও লখনউয়ের স্লো পিচে বড় রানের ইনিংস গড়তে ব্যর্থ হয়। তারা নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৬ রানে আটকে যায়। দলের হয়ে সব থেকে বেশি ৪৪ রান করেন ক্যাপ্টেন ফ্যাফ ডু'প্লেসি। এছাড়া বিরাট কোহলি ৩১, দীনেশ কার্তিক ১৬, অনুজ রাওয়াত ৯, গ্লেন ম্যাক্সওয়েল ৪, সুয়াশ প্রভুদেশই ৬, মহীপাল লোমরোর ৩, ওয়ানিন্দু হাসারাঙ্গা ৮, করণ শর্মা ২ ও জোশ হ্যাজেলউড ১ রান করেন। খাতা খুলতে পারেননি মহম্মদ সিরাজ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিয়েতে উন্মুক্ত বক্ষবিভাজিকা,ইসকনে শরীর ঢেকে শিশুদের খাওয়ালেন কার্দাশিয়ান বোনেরা পুলিশ স্বীকারোক্তি দিতে বাধ্য করেছে- গৌরী লঙ্কেশ হত্যায় বয়ান থেকে সরলেন সাক্ষী এক রাজ্যের কাস্ট সার্টিফিকেট বৈধ থাকবে না অন্য রাজ্যে, নির্দেশ হাইকোর্টের ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় ‘আমি এই স্বপ্নটা দেখেছিলাম’, কোপার পরেই কেন অবসর নিলেন? রহস্য ফাঁস ডি'মারিয়ার কম খরচে নার্সিং পড়ানোর নামে প্রতারণার অভিযোগ, টাকা ও নথি ফেরত চেয়ে বিক্ষোভ নেকলেসের দাম ৩ লাখ? গা ভরা সোনার গয়নায় শোভনকে বিয়ে করলেন সোহিনী, দেখুন কী কী ছিল সবুজ আপেল খেলে কী হয়? শিশুদের মস্তিষ্কে কেমন প্রভাব পড়ে এটি খাওয়ালে কাটল না অনিশ্চয়তা, সুপ্রিম কোর্টে ৩ সপ্তাহ পিছিয়ে গেল SSC মামলার শুনানি রক্তে ভাসছে গদি, ধারালো অস্ত্র দিয়ে বিরোধী দলের প্রধানের বাবাকে খুন! গুন্ডারাজ?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.