বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2023 > মাহির চোট! IPL 2023-র প্রথম ম্যাচে কি খেলবেন না ধোনি! কে হবে CSK-র নেতা ও কিপার?

মাহির চোট! IPL 2023-র প্রথম ম্যাচে কি খেলবেন না ধোনি! কে হবে CSK-র নেতা ও কিপার?

চোট পেয়েছেন মহেন্দ্র সিং ধোনি (ছবি-টুইটার)

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই গুজরাট টাইটানসের বিরুদ্ধে মাঠে নামতে পারে চেন্নাই সুপার কিংস। চেন্নাই অধিনায়ক তাঁর বাম হাঁটুতে একটি নিগল নিয়ে লড়াই করছেন। এটা বোঝা যায় যে তিনি এখনও কিছুটা অস্বস্তি বোধ করছেন এবং তিনি এটিতে খুব বেশি চাপ দিতে চান না।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী ম্যাচে মহেন্দ্র সিং ধোনিকে ছাড়াই গুজরাট টাইটানসের বিরুদ্ধে মাঠে নামতে পারে চেন্নাই সুপার কিংস। চেন্নাই অধিনায়ক তাঁর বাম হাঁটুতে একটি নিগল নিয়ে লড়াই করছেন। এটা বোঝা যায় যে তিনি এখনও কিছুটা অস্বস্তি বোধ করছেন এবং তিনি এটিতে খুব বেশি চাপ দিতে চান না। কারণ দলের কাছে উইকেটকিপিং বিকল্পের অভাব রয়েছে। শুক্রবারের ম্যাচের জন্য ধোনিকে পাওয়া না গেলে দলের অধিনায়ক কে হবেন সেটাই দেখার বিষয়। বেন স্টোকসকে চেন্নাই সুপার কিংস দলের একজন উত্তরসূরি অধিনায়ক হিসাবে দেখা হচ্ছে। নিজেকে একটি নিগলের যত্ন নিচ্ছেন। এমন অবস্থায় CSK দলের নেতৃত্ব দেওয়ার জন্য টিম ম্যানেজমেন্ট রবীন্দ্র জাদেজা বা রুতুরাজ গায়কোয়াড়ের দিকে তাকিয়ে থাকতে পারে।

আরও পড়ুন… টিম ইন্ডিয়ায় বড় ধাক্কা, IND vs NZ -এর T20I সিরিজ শুরু আগেই ছিটকে গেলেন রুতুরাজ

যদিও ধোনি নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ম্যাচের প্রাক্কালে অনুশীলনের জন্য এসেছিলেন, তিনি বৃহস্পতিবার নেটে ব্যাট করেননি। তিনি গুজরাট টাইটানসের পরামর্শদাতা গ্যারি কার্স্টেনের সঙ্গে দীর্ঘ আলোচনায় জড়িত ছিলেন। যার কোচিং-এ ধোনির নেতৃত্বের ভারতীয় দল ৫০ ওভারের ২০১১ বিশ্বকাপ জিতেছিল। ইন্ডিয়ান এক্সপ্রেসের খবর অনুযায়ী, অনেকেই অনুমান করছেন ধোনিকে পাওয়া যাবে কিনা সেই বিষয়ে তাঁর দল শুধুমাত্র শুক্রবারই সিদ্ধান্ত নেবে। তবে এখনও পর্যন্ত নে করা হচ্ছে তাঁর অন্তর্ভুক্তির সম্ভাবনা ক্ষীণ। যদি তেমনটা হয় তাহলে মিশ্রণে কোন নিয়মিত উইকেটরক্ষক না থাকায়, চেন্নাই সুপার কিংসের গ্লাভস হাতে ডেভন কনওয়েকে দেখা যেতে পারে। কিউয়ি ওপেনার খেলা শুরু না করলে, গায়কোয়াড় বা আম্বাতি রায়ডুর একজন উইকেট কিপিং করতে পারেন।

আরও পড়ুন… বোলিং-এর থেকেও ব্যাটিংটা ভালো করেন, দাবি RCB তারকা হার্ষালের

ধোনির বিষয়ে, এটি বোঝা যায় যে ৪১ বছর বয়সি গত কয়েকদিন ধরে তাঁর বাম হাঁটুতে সমস্যায় ভুগছিলেন। সোমবার এমএ চিদাম্বরম স্টেডিয়ামে আন্তঃ স্কোয়াড অনুশীলন ম্যাচ চলাকালীন, তিনি প্রথমে ব্যাট করতে আসতে দ্বিধাবোধ করেছিলেন এবং তাঁকে হাঁটুতে ক্যাপ দিয়ে বসে থাকতে দেখা গিয়েছিল।

যদিও তিনি শেষ পর্যন্ত ব্যাট করতে নেমেছিলেন, তিনি রান করতে লড়াই করছিলেন এবং প্রতিবারই তিনি দুটি রান নেওয়ার জন্য লড়াই করছিলেন। তখন খেলা কিছুক্ষণের জন্য বন্ধ রাখতে হয়েছিল এবং ঠিক সেই সন্ধ্যা পর্যন্ত তিনি উইকেট কিপিং করেননি। চেন্নাই বিশ্বাস করে যে কয়েক দিনের বিশ্রাম নিলেই ধোনি মাঠে নামতে সক্ষম হবেন। বিশেষ করে সোমবার লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে তাদের প্রথম হোম ম্যাচের জন্য। যাইহোক, যদি নিগলটি খারাপ হয়ে যায়, চেন্নাই তাদের সংমিশ্রণ পরিবর্তন করতে বাধ্য হবে। বিশেষ করে একজন নির্ভরযোগ্য উইকেটরক্ষকের উপর নজর রেখে দলের কম্বিনেশন পরিবর্তন হতেই পারে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কাপ হাতে নিয়ে চিৎকার করে কেঁদে ফেলেছিলেন… অন্য দ্রাবিড়ের গল্প শোনালেন অশ্বিন ‘দু বছরের ছেলে-কে মদ খাওয়াতেন মহুয়া’, রত্নার বিস্ফোরক দাবি, কড়া সিদ্ধান্ত রানার ‘দিশাহীন, জনবিরোধী’, নির্মলা সীতারমণের বাজেটকে ‘শুধু অন্ধকার’ বললেন মমতা সোনায় বিনিয়োগ নিয়ে জোড়া ঘোষণা বাজেটে, জেনে নিন কী কী লাভ হতে পারে এবার? Budget 2024: সস্তা হচ্ছে সোনা-রুপোর গয়না, কোন পণ্য়ের দাম বাড়ল? তালিকাটা জানুন ‘আগের বাজেট আর কংগ্রেসের ইস্তেহারের কপি পেস্ট’! নির্মলাদের খোঁচা রাহুলের কাল সন্ধ্যা নাগাদ এই রেডিক্সের জাতকরা চমক পাবেন, বড় সাফল্য অপেক্ষা করছে সুযোগ পাচ্ছেন না ভারতীয় দলে, আপাতত ফিল্ম নির্দেশনা করতে ইচ্ছুক ‘নাইট’ বরুণ! ‘‌চার বিধায়কের শপথ ন্যাচরাল জাস্টিস’‌, রাজ্যপালকে পাত্তা না দিয়ে মন্তব্য অধ্যক্ষ নিটে ফিজিক্সের প্রশ্নে কোনটা সঠিক, জানাল IIT, নম্বর কাটা যাবে ৪ লাখ পরীক্ষার্থীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.