বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > ২২ গজে ম্যান ইউনাইটেড? IPL দল কিনতে আগ্রহ প্রকাশ করল গ্লেজার্স পরিবার: রিপোর্ট

২২ গজে ম্যান ইউনাইটেড? IPL দল কিনতে আগ্রহ প্রকাশ করল গ্লেজার্স পরিবার: রিপোর্ট

আইপিএল নিয়ে আগ্রহ প্রকাশ করেছে গ্লেজার্স পরিবার।

ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাবের মার্কিন মালিকরা একটি বেসরকারি সংস্থার মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘ইনভিটেশন টু টেন্ডার’ গ্রহণ করেছে। আগামী ২০২২ সাল থেকে আইপিএল ১০ দলের হতে চলেছে।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফুটবল ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে কি এ বার ২২ গজে দাপাতে দেখা যাবে? আসলে ম্যান ইউনাউটেডের মালিকগোষ্ঠী গ্লেজার্স পরিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) প্রতি আগ্রহ দেখিয়েছে। তারা নাকি আইপিএলের দল কিনতে আগ্রহী।

সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, ইংলিশ প্রিমিয়ার লিগের জনপ্রিয় ক্লাবের মার্কিন মালিকরা একটি বেসরকারি সংস্থার মাধ্যমে ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) ‘ইনভিটেশন টু টেন্ডার’ গ্রহণ করেছে। আগামী ২০২২ সাল থেকে আইপিএল ১০ দলের হতে চলেছে। আর এতে নতুন করে আরও দু'টি দল যুক্ত হবে আইপিএলে। সেই দুই দলের মালিকানা খুঁজতেই টেন্ডার আহ্বান করেছে বিসিসিআই। আর বিসিসিআইয়ের সেই টেন্ডারেই সাড়া দিয়েছে গ্লেজার্স পরিবার।

বিসিসিআই-এর এক সূত্র টাইমস অফ ইন্ডিয়াকে জানিয়েছে, টেন্ডারের নথিপত্র গ্রহণ করা মানেই গ্লেজার্স পরিবার আইপিএলের দল কিনবে এমনটা নয়। তবে তারা যে আইপিএলে বিনিয়োগ করতে আগ্রহী সেটা বোঝা যাচ্ছে। সেই সূত্রের দাবি, ‘অনেকেই টেন্ডারের নথিপত্র সংগ্রহ করে। কারণ তারা এ সব নথিপত্র বিশ্লেষণ করে এবং এর থেকে ধারণা নেয় যে, বিসিসিআই ভবিষ্যতে কি পরিকল্পনা করতে চলেছে। এবং লিগের জনপ্রিয়তা বাড়ানোর জন্য কি কি উদ্যোগ নিচ্ছে!’

সেই সূত্রের আরও দাবি, ‘নতুন দল তৈরি করার ক্ষেত্রে সবচেয়ে এগিয়ে রয়েছে আহমেদাবাদ। এ ছাড়া এই তালিকায় আছে লখনউ, গুয়াহাটি, কটক, ইন্দোর এবং ধর্মশালা। আহমেদাবাদের ১ লাখ ১০ হাজার দর্শক ধরে, এমন স্টেডিয়াম নতুন করে তৈরি করা হয়েছে। এবং ২০১০ সাল থেকেই তারা আইপিএলে অন্তর্ভুক্ত হওয়ার চেষ্টা করছে। আর পরের বছর আইপিএলে নতুন একটি দল গঠনের জন্য তারাই এগিয়েই আছে।’

বন্ধ করুন