বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > পরের IPL-এ KKR-এর কোন প্লেয়ারের দাম ১২-১৪ কোটি উঠতে চলেছে, জানালেন মঞ্জরেকর
সঞ্জয় মঞ্জরেকর।
সঞ্জয় মঞ্জরেকর।

পরের IPL-এ KKR-এর কোন প্লেয়ারের দাম ১২-১৪ কোটি উঠতে চলেছে, জানালেন মঞ্জরেকর

  • ৫ ম্যাচ খেলে ভেঙ্কটেশ আইয়ার ১৯৩ রান করেছেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ৫ ইনিংসে সবচেয়ে বেশি রানের রেকর্ডের মালিক এখন ভেঙ্কটেশ আইয়ারই। গড় ৪৮.২৫। আর স্ট্রাইকরেট ১৪১.৯১। দু'টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। বল হাতেও ৩ উইকেট নিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার।

আইপিএলের দ্বিতীয় পর্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের জার্সিতে অভিষেক হয়েছিল ভেঙ্কটেশ আইয়ারের। আর শুরুতেই নজর কেড়েছেন ২৬ বছরের ইন্দোরের বাঁ হাতি ব্যাটসম্যান। ব্যাট হাতে তো ভাল পারফরম্যান্স করেছেনই। হাত ঘুরিয়েও সফল আইয়ার। ইন্দোরের ২৬ বছরের নতুন এই অল রাউন্ডারে এখন মুগ্ধ ভারতীয় ক্রিকেট মহল। ভারতের প্রাক্তন ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকর সঞ্জয় মঞ্জরেকর দাবি করেছেন, পরের আইপিএলের নিলামে ১২-১৪ কোটি টাকা দাম উঠে যাবে ভেঙ্কটেশ আইয়ারের।

আইয়ারের পারফরম্যান্স অনেকটা ‘এলেন, খেললেন আর জয় করলেন’-এর মতো বিষয়। ব্যাঙ্গালোরের বিরুদ্ধে অভিষেক ম্যাচে ৪১ রান দিয়ে শুরু করেছিলেন। তার পর আর তাঁকে থামানো যায়নি। তিনি ছুটে চলেছেন। কখনও ব্যাট হাতে তো, কখনও বল হাতে। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএলে প্রথম অর্ধশতরান করেন আইয়ার। শুক্রবার পঞ্জাব কিংসের বিরুদ্ধে করেন ৪৯ বলে ৬৭ রান। মোট ৫ ম্যাচ খেলে তিনি ১৯৩ রান করেছেন। ভারতীয় ক্রিকেটারদের মধ্যে ৫ ইনিংসে সবচেয়ে বেশি রানের রেকর্ডের মালিক এখন ভেঙ্কটেশ আইয়ারই। গড় ৪৮.২৫। আর স্ট্রাইকরেট ১৪১.৯১। দু'টি হাফ সেঞ্চুরি রয়েছে তাঁর। বল হাতেও ৩ উইকেট নিয়েছেন ভেঙ্কটেশ আইয়ার।

এ রকম পারফরম্যান্স দেখার পর মঞ্জরেকর ইএসপিএন ক্রিকইনফো-তে দাবি করেছেন, ‘আমি তো (ভেঙ্কটেশ আইয়ারের জন্য) ১২-১৪ কোটির কথাই ভাবছি। কারণ এটা কোনও ফ্লুক শো নয়। আমি ওর প্রথম ডিভিশন এবং লিস্ট ‘এ’র পারফরম্যান্স দেখেছি। যা অসাধারণ। ওর গড় ৪৭, আর স্ট্রাইকরেট ৯২। এটা ওর ঘরোটা টি-টোয়েন্টি রেকর্ড। আইপিএল এখানে ধরা হয়নি। ওর স্ট্রাইকরেট খুব বেশি। এই ছেলেটা জানে কী ভাবে ব্যাট করতে হয়। পাশাপাশি ও বলও করে। এবং শেষ ম্যাচে ও দেখিয়েছে, কঠিন সময়েও ও বল করতে পারে। ও এমন একজন ক্রিকেটার, যাঁর দাম (পরের আইপিএলে) অনেক বেশি উঠতে চলেছে।’

বন্ধ করুন