বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > IPL 2021: RCB-ই ম্যাক্সওয়েলের যোগ্য ফ্র্যাঞ্চাইজি, দাবি ভনের
এবি ডি'ভিলিয়ার্স এবং ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই
এবি ডি'ভিলিয়ার্স এবং ম্যাক্সওয়েল। ছবি: পিটিআই

IPL 2021: RCB-ই ম্যাক্সওয়েলের যোগ্য ফ্র্যাঞ্চাইজি, দাবি ভনের

  • ২০২০ সালের আইপিএলে পঞ্জাব কিংস দলের জার্সিতে সে ভাবে রান না পেলেও এ বার চেন্নাইয়ের মিনি নিলামে তাঁকে দলে নিতে ঝাঁপিয়েছিল বিরাট কোহলির ফ্রাঞ্চাইজি। 

শুভব্রত মুখার্জি

বিশ্বের যে কোনও প্রান্তে টি-২০ ক্রিকেট হোক না কেন, অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েলের সব সময় চাহিদা থাকবেই। তার সব থেকে বড় কারণ এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটের অন্যতম বিধ্বংসী ব্যাটসম্যান তিনি। যে দিন তার ব্যাটে,বলে সঠিক ভাবে হয় সে দিন বিপক্ষ বোলারদের ঘুম ছুটে যায়। রিভার্স সুইপ, রিভার্স স্লগ হিট,ট্র্যাডিশনাল লেগ সাইড হিভ যে কোনও শটে অবলীলায় বলকে গ্যালারিতে পাঠাতে ওস্তাদ তিনি।

তাই ২০২০ সালের আইপিএলে পঞ্জাব কিংস দলের জার্সিতে সে ভাবে রান না পেলেও এ বার চেন্নাইয়ের মিনি নিলামে তাঁকে দলে নিতে ঝাঁপিয়েছিল বিরাট কোহলির ফ্রাঞ্চাইজি। তাঁকে দলে নিয়ে যে কোনও ভুল করেনি ব্যাঙ্গালোর কর্তৃপক্ষ, এই মরসুমের সেটাই প্রমাণ করছেন ম্যাক্সওয়েল।

আরসিবির দ্বিতীয় ম্যাচে ম্যাক্সি আইপিএল খেলতে আসার ৫ বছর বাদে তার প্রথম অর্ধশতরান করেন। রবিবার কেকেআরের বিরুদ্ধে তার করা ৭৬ রানের বিধ্বংসী ইনিংস বেঙ্গালুরুর দলটিকে জয়ের পথে নিয়ে গিয়েছে।

পঞ্জাব কিংসের হয়ে রান না করতে পারা ম্যাক্সওয়েল কী ভাবে আরসিবি-তে এতটা সফল হচ্ছেন? ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভন মনে করেন আরসিবিই ম্যাক্সওয়েলের যোগ্য ফ্রাঞ্চাইজি। কারণ আরসিবিতে প্রথম ফোকাসটা থাকে বিরাট বা ডিভিলিয়ার্সের উপর। ম্যাক্সওয়েল এই তালিকায় রয়েছেন তিন‌ নম্বরে। ফলে ও নিজের খেলার উপর অনেক বেশি চাপমুক্ত ভাবে মনোনিবেশ করতে পারছে।

বন্ধ করুন