বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2022 > 2023 IPL নিলামের আগেই PBKS ছেড়ে দিতে পারে মায়াঙ্ক, ওডেন স্মিথ, শাহরুখ খানদের

2023 IPL নিলামের আগেই PBKS ছেড়ে দিতে পারে মায়াঙ্ক, ওডেন স্মিথ, শাহরুখ খানদের

মায়াঙ্ক আগরওয়াল।

পঞ্জাবের এক সূত্র মারফত জানা গিয়েছে, তিন ক্রিকেটারকে তারা নিলামের আগেই ছেড়ে দিতে পারে। আর এঁরা হলেন মায়াঙ্ক আগরওয়াল, শাহরুখ খান এবং ওডেন স্মিথ। প্রসঙ্গত, মাত্র কয়েক দিন আগেই পঞ্জাব কিংস আসন্ন মরশুমে তাদের নয়া অধিনায়কের নাম ঘোষণা করেছিল।

শুভব্রত মুখার্জি: আইপিএলের ১৬তম মরশুম শুরুর আগে, নিজেদের ঘর গুছিয়ে নেওয়ার কাজ শুরু করল পঞ্জাব কিংস। এখনও পর্যন্ত এক বারও আইপিএলের শিরোপা জেতা হয়নি পঞ্জাবের। ফলে আসন্ন মরশুমে শিরোপা জিততে মুখিয়ে রয়েছে তারা। আর সেই লক্ষ্যেই নিলামের আগেই নিজেদের ঘর গুছিয়ে নেওয়ার কাজ শুরু করে দিল পঞ্জাব।

দলের এক সূত্র মারফত জানা গিয়েছে, তিন ক্রিকেটারকে তারা নিলামের আগেই ছেড়ে দিতে পারে। আর এঁরা হলেন মায়াঙ্ক আগরওয়াল, শাহরুখ খান এবং ওডেন স্মিথ। প্রসঙ্গত, মাত্র কয়েক দিন আগেই পঞ্জাব কিংস আসন্ন মরশুমে তাদের নয়া অধিনায়কের নাম ঘোষণা করেছিল। ভারতের ওয়ানডে দলের নিয়মিত সদস্য তথা ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ানের হাতে এই দায়িত্ব তুলে দেওয়া হয়। আর এর মধ্য দিয়ে ফ্র্যাঞ্চাইজি ম্যানেজমেন্ট একটা বার্তা আগে থেকেই দিয়েছিল।

আরও পড়ুন: জাতীয় দলে বাতিল মায়াঙ্কের জায়গায় T20I-তে ব্রাত্য বর্ষীয়ানকে ক্যাপ্টেন করল PBKS

প্রসঙ্গত আসন্ন মরশুম শুরুর অনেক আগেই, বিশ্বকাপজয়ী কোচ ট্রেভর বেলিসকে তাদের নয়া হেড কোচ হিসেবে নিযুক্ত করেছিল পঞ্জাব। যা খবর তাতে করে, হাতে শক্তিশালী তালিকা নিয়ে নামতে চলেছেন ট্রেভর। আর সেই কারণেই পঞ্জাবের অন্যতম প্রধান তিন ক্রিকেটারকে ছাড়তে চলেছে দল।

উল্লেখ্য গত বছর ১২ কোটি টাকা খরচ করে মায়াঙ্ক আগরওয়ালকে দলে নিয়েছিল পঞ্জাব। শাহরুখের জন্য ৯ কোটি এবং স্মিতের জন্য ছয় কোটি টাকা খরচ করেছিল তারা। ফলে এই তিন ক্রিকেটারকে ছেড়ে দিলে ২৭ কোটি টাকা থেকে যাবে পঞ্জাবের ওয়ালেটে। এ ছাড়াও এই বছর নিলামের টাকার পরিমাণ বাড়ানো হয়েছে। আরও পাঁচ কোটি টাকা বাড়ানো হয়েছে এই খাতে। ফলে প্রায় ৩২ কোটি টাকা নিয়ে নিলামের টেবলে বসতে চলেছেন পঞ্জাবের কর্মকর্তারা।

আরও পড়ুন: দিল্লি দূষণ নিয়ে সরব, সরকারকে ব্যবস্থা গ্রহণের দাবি শিখর ধাওয়ানের

উল্লেখ্য, গত বছর পঞ্জাব ফ্রাঞ্চাইজির অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন ময়াঙ্ক আগরওয়াল। মাত্র দিন দুয়েক আগেই তার পরিবর্তে, আসন্ন মরশুমের জন্য দলের অধিনায়ক হিসেবে নাম ঘোষণা হয় শিখর ধওয়ানের। প্রসঙ্গত ৮.২৫ কোটি টাকা ব্যয় করে শিখর ধওয়ানকে গত বছর দলে নিয়েছিল পঞ্জাব। গত বছর ব্যাট হাতেও খুব একটা ভালো পারফরম্যান্স করেননি মায়াঙ্ক। ১৩ ম্যাচে তাঁর ঝুলিতে ছিল মাত্র ১৯৬ রান। ২০২০ মরশুমেই পঞ্জাব কিংসের হয়ে, ১১ ম্যাচে ৪২৪ রান করার দুরন্ত পারফরম্যান্স করেছিলেন তিনি। এর পরেই তাঁর হাতে অধিনায়কত্বের দায়িত্বভার তুলে দেওয়া হয়েছিল।

বন্ধ করুন