বাংলা নিউজ > ময়দান > আইপিএল-2021 > নিজেদের চার্টার্ড বিমানে বিদেশি প্লেয়ারদের দেশে ফেরার ব্যবস্থা করল MI
মুম্বই ইন্ডিয়ান্সের বিদেশি প্লেয়ারদের বিশেষ বিমানে দেশে ফেরানোর ব্যবস্থা করে টিম কর্তৃপক্ষ।
মুম্বই ইন্ডিয়ান্সের বিদেশি প্লেয়ারদের বিশেষ বিমানে দেশে ফেরানোর ব্যবস্থা করে টিম কর্তৃপক্ষ।

নিজেদের চার্টার্ড বিমানে বিদেশি প্লেয়ারদের দেশে ফেরার ব্যবস্থা করল MI

  • করোনার জন্য আইপিএল বাতিল করতে বাধ্য হয় বিসিসিআই। এর পরেই বিদেশি প্লেয়ারদের দেশে ফেরানো নিয়ে সমস্যায় পড়তে হয় বিসিসিআই সহ বিভিন্ন ফ্র্যাঞ্চাইজিকে। ব্যতিক্রম শুধু মুম্বই ইন্ডিয়ান্স।

ভারতে কোভিড সংক্রমণ তীব্র আকার নেওয়ায় আইপিএল বাতিল করতে বাধ্য হয়েছে বিসিসিআই। এর পরই সমস্যা শুরু হয়েছে, বিদেশিদের ক্রিকেটারদের বাড়ি ফেরৎ পাঠানো নিয়ে! ভারতে খারাপ পরিস্থিতির জন্য বেশির ভাগ দেশই এখন ভারতের সঙ্গে যোগাযোগ মাধ্যম বিচ্ছিন্ন করে রেখেছে। কিন্তু এই পরিস্থিতিতে একমাত্র মুম্বই ইন্ডিয়ান্স তাদের সব বিদেশি ক্রিকেটারদের নিজেদের চার্টার্ড বিমানে করে বাড়ি পাঠানোর ব্যবস্থা করেছে।

পঞ্জাব কিংস কর্তৃপক্ষ জানিয়েছে, ‘মঙ্গলবার সন্ধ্যে থেকে আমরা পরিকল্পনা করছি। আর সমস্ত পরিকল্পনা প্রতি ত্রিশ মিনিটে বদলে যাচ্ছে।’ সানরাইজার্স হায়দরাবাদ আবার জানিয়েছে, ‘আমরা সেরা ব্যবস্থাই করার চেষ্টা করছি। তবে এখনও কোনও কিছু ঠিক হয়নি।’ তবে সব ফ্র্যাঞ্চাইজি চেষ্টা করছে, বিদেশি ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ, প্রত্যেককেই যত তাড়াতাড়ি সম্ভব সুরক্ষিত ভাবে বাড়ি পাঠিয়ে দেওয়ার জন্য।

এরই মধ্যে অবশ্য মুম্বই ইন্ডিয়ান্স নিজেদের চার্টার্ড বিমানে বিদেশি ক্রিকেটার, কোচ, সাপোর্ট স্টাফ সকলকেই বাড়ি পাঠিয়ে দিয়েছে। শুধু তাই নয়, অন্য ফ্র্যাঞ্চাইজির প্লেয়ারদেরও তাঁরা দেশে ফেরানোর প্রস্তাব দিয়েছিল। তাঁদের দলে যে দেশের প্লেয়াররা ছিলেন, সেই দেশ থেকে অন্য ফ্র্যাঞ্চাইজিতে খেলতে আসা প্লেয়ারদেরও প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে মুম্বই ইন্ডিয়ান্সে কোনও ব্রিটিশ ক্রিকেটার না থাকায়, সেই দেশের জন্য কোনও বিমানের ব্যবস্থা ছিল না। তবে দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ক্যারিবিয়ানদের জন্য বিমানের ব্যবস্থা করা হয়েছিল।

বন্ধ করুন